img

Follow us on

Thursday, Oct 24, 2024

Anurag Thakur: “দুর্নীতিগ্রস্তদের বাঁচাতে কেন চাইছে বাংলার সরকার?”, প্রশ্ন অনুরাগের

“বাংলায় আইন-শৃঙ্খলার ভয়াবহ পরিস্থিতি", কেন বললেন কেন্দ্রীয় মন্ত্রী?

img

অনুরাগ ঠাকুর। ফাইল ছবি।

  2024-01-13 14:02:11

মাধ্যম নিউজ ডেস্ক: “বাংলায় আইন-শৃঙ্খলার ভয়াবহ পরিস্থিতি। সারা দেশে যা হয় না, তা হয় বাংলায়। বাংলায় তোষণের রাজনীতি চলছে। দুর্নীতিগ্রস্তদের আশ্রয় দেয় পশ্চিমবঙ্গ সরকার। স্বামীজির জন্মদিনে বাংলার তরুণদের যুব উৎসবে অংশ নিতে বাধা দিচ্ছে।” বঙ্গ সফরে এসে রাজ্য সরকারকে এই ভাষায়ই নিশানা করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)।

কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী?

তিনি বলেন, “পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। মানুষের ভালোর জন্য যে টাকা আসে, তা আত্মসাত করা হয়। এখানকার নেতা ও সরকার কাটমানির নামে বিখ্যাত। গরিব মানুষের উপকারের জন্য যে টাকা কেন্দ্র থেকে আসে, সেখান থেকেও কমিশন খাওয়ার চেষ্টা করা হয়। দুর্নীতি চরম সীমায়। যদি দুর্নীতি আটকানোর চেষ্টা করা হয়, তাহলে ইডি টিমের ওপর পাথর ছোড়া হয়, মারধর করা হয়। দুর্নীতিগ্রস্তদের শেল্টার দেওয়ার কাজ করে পশ্চিমবঙ্গ সরকার।”

'দলের ওপর নিয়ন্ত্রণ নেই মমতার'?

তিনি (Anurag Thakur) বলেন, “এখানকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কি নিজের দলের মন্ত্রী, সাংসদ ও বিধায়কদের ওপরে নিয়ন্ত্রণ নেই? যদি দুর্নীতির বিরুদ্ধে তদন্ত করার কথা বলা হয়, তাহলে সেই আধিকারিকদের সঙ্গে ওঁর (মমতা বন্দ্যোপাধ্যায়) গুণ্ডা, আধিকারিকরা মারপিট করেন, এটা দেশে কোথাও হয় না, পশ্চিমবঙ্গে হয়। আইন-শৃঙ্খলা ভয়ঙ্কর অবস্থায় এখানে রয়েছে, যার উদাহরণ বারবার দেখা যায়।” তিনি বলেন, “দুর্নীতিগ্রস্তদের বাঁচাতে কেন চাইছে বাংলার সরকার? মুখ্যমন্ত্রী কি নিজেই লুটের অনুমোদন দিয়ে রেখেছেন?”

আরও পড়ুুন: রাম মন্দির উদ্বোধনের দিন হিন্দু কর্মীদের জন্য বিশেষ ঘোষণা মরিশাস সরকারের

রেশন বণ্টন কেলেকাঙ্কারিকাণ্ডে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। সেখানে ঘণ্টাখানেক ধরে ডেকেও সাড়া মেলেনি ওই তৃণমূল নেতার। যদিও ইডির দাবি, শাহজাহানের মোবাইলের টাওয়ার জানান দিচ্ছিল, ওই সময় ওই তৃণমূল ছিলেন বাড়িতেই। পরে প্রচুর তৃণমূল কর্মী এসে হেনস্থা করে ইডি আধিকারিকদরে। তাদের ছোড়া ইটের ঘায়ে জখম হন ইডির তিন আধিকারিক। জখম হন সিআরপিএফের দুই জওয়ানও। ওই ঘটনায় তোলপাড় হয় রাজ্য-রাজনীতি। ঘটনার পরে পরেই গা ঢাকা দেয় শাহজাহান। পুরুলিয়ায় সাধুদের ওপর হামলা প্রসঙ্গে অনুরাগ (Anurag Thakur) বলেন, “তুষ্টিকরণের রাজনীতিই এই পরিস্থিতি তৈরি করেছে। তাঁর প্রশ্ন, তুষ্টিকরণের রাজনীতি পশ্চিমবঙ্গকে কোন জায়গায় নিয়ে যাচ্ছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

Tags:

West Bengal government

Madhyom

bangla news

Bengali news

Anurag Thakur

news in bengali

 union minister


আরও খবর


ছবিতে খবর