img

Follow us on

Monday, Sep 16, 2024

Suvendu Adhikari: ‘‘বিলকে আইনে রূপান্তর করার দায়িত্ব মুখ্যমন্ত্রীরই’’, বিধানসভায় কৌশলী শুভেন্দু

Aparajita Bill 2024: ‘‘ভোটাভুটি চাই না’’, বললেন শুভেন্দু, বিল নিয়ে অবস্থান স্পষ্ট করল বিজেপি...

img

অপরাজিতা বিলকে পূর্ণ সমর্থন বিজেপির, জানালেন শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

  2024-09-03 15:44:30

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবার বিধানসভায় পাশ হল অপরাজিতা বিল, ২০২৪ (Aparajita bill 2024)। এদিন বক্তব্য পেশ করতে উঠে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, ‘‘বিলকে পূর্ণ সমর্থন করা হচ্ছে। ভোটাভুটি চাই না।’’ এদিন সকালে বিল পেশ হওয়ার পর শুরু হয় আলোচনা। বিজেপির পক্ষে বক্তব্য পেশ করেন ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়, হুগলির বিধায়ক অগ্নিমিত্রা পাল ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শিখা ও অগ্নিমিত্রা- দুই বিধায়কই জানান, ধর্ষণ-বিরোধী এই বিল সমর্থন জানানো হচ্ছে।

শুভেন্দুর প্রশ্ন (Suvendu Adhikari)

রাজ্যের বিলে নতুন কী আছে, সেই প্রশ্নও তোলেন শুভেন্দু। তাঁর দাবি, ‘‘ভারতীয় ন্যায় সংহিতায় সব আইন আছে। মৃত্যুদণ্ডের কথাও বলা হয়েছে। তৃণমূল আসলে আন্দোলন বন্ধ করতে এবং মূল ঘটনা থেকে দৃষ্টি ঘোরাতে চাইছে সরকার। বিপুল জনরোষ, বিক্ষোভ থেকে দৃষ্টি ঘোরাতে চাইছে সরকার।’’ রাজ্যের বিরোধী দলনেতা বলেন, “আমরা চাই এই বিল দ্রুত আইন হিসেবে কার্যকর করা হোক। তবে সেই দায়িত্ব মুখ্যমন্ত্রীকে নিতে হবে। আমরা চাই, যত দ্রুত সম্ভব এই বিল আইনে পরিণত হোক।”

কাগজের কাটিং দেখালেন শুভেন্দু

পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে কটাক্ষ করে তিনি (Suvendu Adhikari) বলেন, “পুলিশ সঙ্গে নিয়ে এসে পদত্যাগের ডিমান্ডটা অন্তত নিয়ে যান পুলিশ কমিশনার।” এদিন একের পর এক কাগজের কাটিং বিধানসভায় তুলে দেখান নন্দীগ্রামের বিধায়ক। সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “স্পিকার এগুলো ক্রস চেক করবেন। এগুলো সব ফেক নিউজ। এগুলো যদি ভুল হয়, উস্কানিমূলক হয়, তাহলে স্পিকার ডিলিট করে দেবেন।”

আরও পড়ুন: এক-এক করে খুলছে মুখ, সন্দীপ ঘোষ গ্রেফতার হতেই ‘বিদ্রোহ’ শুরু তৃণমূলে

বিল নিয়ে বেশ কিছু পরামর্শও দেন শুভেন্দু। এর মধ্যে অন্যতম হল, পুলিশ ধর্ষণের অভিযোগ নিতে অস্বীকার করলে, তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া। বিরোধী দলনেতা বলেন, “আমি সাতটা সংশোধনী নিয়েছি। শেষে বলার চেষ্টা করব এ রকম বিল আনার ক্ষেত্রে যে রীতি রয়েছে, তা মানা হয়েছে কিনা, তার দায় পশ্চিমবঙ্গ সরকারের। বিলটা রুলসে পরিণত হচ্ছে, এটা দেখার অপেক্ষায় থাকব।” তবে, শুভেন্দুর আনা সংশোধনীর প্রেক্ষিতে, রাজ্য সরকারের তরফে যে জবাব দেওয়া হয়, তাতে সন্তুষ্ট হননি বিজেপি বিধায়করা। তারপরই ‘আইওয়াশ’ বলে আক্রমণ করা হয়। ‘দফা এক, দাবি এক, মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ’ স্লোগন তোলা হতে থাকে।

প্রসঙ্গত, বিধানসভায় পাশ হওয়ার পর বিলটি রাজ্যপালের সম্মতির জন্য পাঠানো হবে রাজভবনে। সেখান থেকে বিলটি যাবে রাষ্ট্রপতি ভবনে। তার পর বিলটি (Aparajita bill 2024) কবে আইনে পরিণত হবে, তা নির্ধারিত হবে সেখানেই (Suvendu Adhikari)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

Bengali news

Assembly Session

news in bengali

RG Kar Incident

RG Kar issue

RG Kar Case

Aparajita bill 2024


আরও খবর


ছবিতে খবর