img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Asansol: চুরুলিয়ার কবিতীর্থকে ধ্বংস করছে রাজ্য সরকার, অভিযোগ অগ্নিমিত্রা পলের

চুরুলিয়াকে রক্ষা করতে রাজ্যপাল এবং কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে কথা বলবেন বিজেপির বিধায়িকা

img

কবিতীর্থ চুরুলিয়াতে বিধায়িকা অগ্নিমিত্রা পল। নিজস্ব চিত্র।

  2023-05-24 20:02:50

মাধ্যম নিউজ ডেস্ক: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মদিনে আসানসোলের (Asansol) জামুড়িয়াতে তাঁর জন্মভিটা পরিদর্শন করে, কবির প্রতি বিশেষ শ্রদ্ধা নিবেদন করলেন বিজেপির বিধায়িকা অগ্নিমিত্রা পল। কবির স্মৃতি বিজড়িত স্থান ঘুরে রাজ্য সরকারের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুললেন তিনি। সেই সঙ্গে জানান, কেন্দ্রীয় সরকারের কাছে কবিতীর্থের বিষয়টি তুলে ধরবেন।

আসানসোলে (Asansol) বিদ্রোহী কবির জন্মস্থানে বিজেপির বিধায়িকা

আজকের দিনেই বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম জামুড়িয়ার চুরুলিয়া (Asansol) গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। এই উপলক্ষে আসানসোল দক্ষিণের বিধায়িকা অগ্নিমিত্রা পল কবিতীর্থ চুরুলিয়ায় এসে কবি এবং কবিপত্নী প্রমীলা দেবীর সমাধিস্থলে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরই সঙ্গে অ্যাকাডেমি ঘুরে দেখেন। কবির লেখা কবিতা, কবির পোশাক, বাদ্যযন্ত্র, কবির ব্যবহৃত বিছানা দেখে একদিকে যেমন মুদ্ধ হন, তেমনি অন্যদিকে অবহেলা আর বেহাল দশা নিয়ে দুঃখ প্রকাশ করেন এই বিধায়িকা।

বিধায়িকার ঠিক কী অভিযোগ ?

বিধায়িকা বলেন, বর্তমান রাজ্য সরকারের জন্য আজ এই কবিতীর্থ (Asansol) ধ্বংস হতে চলেছে। আজ কবির জন্মদিন, অথচ রাজ্য সরকারের তরফে কবির প্রতি বিশেষ স্মরণে কোনও পদক্ষেপ নেই। তিনি বলেন, শান্তিনিকেতনে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত কত সুন্দর পরিবেশ। অথচ কবিতীর্থ চুরুলিয়া আজ ধ্বংসের মুখে। রাজ্য সরকার এদিকে কোনও নজর দিচ্ছে না। তিনি আরও বলেন, এই বিষয়ে রাজ্যপালকে জানাব এবং সেই সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীর সাথেও কথা বলব।

তৃণমূলের প্রতিক্রিয়া

অপরদিকে বিজেপি নেতৃত্বের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তৃণমূল কংগ্রেসের আসানসোল (Asansol) পুর নিগমের মেয়র পারিষদ গুরুদাস চ্যাটার্জি বলেন, মুখ্যমন্ত্রী যখন বলেছেন, তখন নিশ্চয়ই এটি হেরিটেজ হিসেবে যাতে স্বীকৃতি পায়, তার কাজ করা হবে। তিনি আরও বলেন, কিছু পদ্ধতি থাকে। সেগুলো মেনে মন্ত্রী মলয় ঘটকের মাধ্যমে ব্যবস্থা নিশ্চয়ই করা হবে। যদিও নজরুল ইসলামের জন্মভিটা চুরুলিয়া এখন নজরুল মেলা উপলক্ষে সেজে উঠতে শুরু করেছে। এলাকায় উৎসবের আমেজ। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

asansol

state government

BJP MLA

churulia kavi tirtha

destroy


আরও খবর


ছবিতে খবর