img

Follow us on

Friday, Oct 25, 2024

Asansol: পতাকা দেখেই বলে দেয় ৪৬টি দেশের নাম, একরত্তির নাম 'ইন্ডিয়া বুক অফ রেকর্ডস'-এ

ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এ নাম তুলে চমক আসানসোলের শিশুকন্যার...

img

ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে জয়ী ঋদ্ধিতা মাজি। নিজস্ব চিত্র।

  2023-12-28 14:50:10

মাধ্যম নিউজ ডেস্ক: আসানসোলের (Asansol) একরত্তি শিশুকন্যা ‘ইন্ডিয়া বুক অফ রেকর্ডস’-এ নাম তুলে বিরাট চমক দিল। এর বুদ্ধি দেখলে যে কেউ চমকে যেতে বাধ্য হবেন। সদ্য স্কুলে যেতে শুরু করেছে সে। কিন্তু এখন থেকেই শুধু পতাকার ছবি দেখে বলে দিতে পারে ৪৬টি দেশের নাম। তাছাড়াও একাধিক মহাপুরুষের ছবি দেখেও বলে দিতে পারে নাম। পরিবার অত্যন্ত খুশি মেয়ের এই সাফল্যে। এলাকায় আনন্দের আবহ।

মাত্র তিন বছরের মেয়ে! (Asansol)

আসানসোলে (Asansol) অনেকেই বলাবলি করছেন, সত্যিই অবাক করা কাণ্ড। মাত্র তিন বছর পাঁচ মাস বয়স। কিন্তু এই সামান্য বয়সেই সে রপ্ত করে ফেলেছে অনেক কিছু। মেয়ের নাম ঋদ্ধিতা মাজি, আসানসোল দক্ষিণ থানা এলাকার ভগত পাড়ায় বাড়ি। বাবা মিলন মাঝি বলছেন, ‘৯০টি জি কে'র উত্তর অবলীলায় বলে দিতে পারে ঋদ্ধিতা। পতাকা দেখে দেশের নাম বলা তার কাছে যেন জলের মতো সহজ। একই সঙ্গে সে কম বয়সে রপ্ত করে ফেলেছে আরও অনেক কিছুই।’ তিন বছর পাঁচ মাস বয়সেই ঋদ্ধিতা এত গুণের অধিকারী হয়েছে। মেয়ের এই প্রতিভা সকলের সামনে তুলে ধরতে ‘ইন্ডিয়া বুক অফ রেকর্ডস’-এ নাম পাঠিয়েছিলেন মিলনবাবু। গত অগাস্ট মাসে সেই নাম পাঠানো হয়েছিল। এরপর শংসাপত্র মিলেছে। 

পেয়েছে অ্যাপ্রিসিয়েশন লেটার

একরত্তির এই অসাধারণ বুদ্ধির খেলা দেখে, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস কর্তৃপক্ষ তার বাড়িতে (Asansol) উপহার হিসেবে পাঠিয়ে দিয়েছে শংসাপত্র বা অ্যাপ্রিসিয়েশন লেটার। তাছাড়াও এসেছে মেডেল সহ নানান উপহার। আর তাতেই খুশিতে মেতে উঠেছেন পরিবারের সকলে। 

পরিবারের বক্তব্য

মেয়ের সাফল্যে বাবা মিলন মাঝি (Asansol) বলেন, “আমার মেয়ে মূলত বেসিকে এই খেতাব অর্জন করেছে। ইংরেজি বর্ণমালা, মাসের নাম, দিন, বছরের বাংলা-ইংরেজি মাসের নাম অবলীলায় বলতে পারে। এছাড়াও ৪০টি পশুর নাম, ১০টি পাখির নাম, শাকসবজি, রং, ১২ জন মহাপুরুষের নাম, ৪৬টি দেশের জাতীয় পতাকা ইত্যদি অনর্গল বলতে পারে। নাম বালার সময় মেয়েকে কোনও সাহায্য করতে হয় না। এমনকী ৯০টি সাধারণ জ্ঞানের প্রশ্নের উত্তর দিতে পারে। আমরা ওর এই রেকর্ডে অত্যন্ত উচ্ছ্বসিত।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

asansol

Madhyam

India Book of Records

india book of records 2023

little child in india book of records


আরও খবর


ছবিতে খবর