img

Follow us on

Thursday, Sep 19, 2024

Ayan Shil: প্রভাবশালীর কাছে ২৬ কোটি টাকা পাঠিয়েছিলেন অয়ন, আদালতে দাবি ইডির

আগে বোলপুর বিখ্যাত ছিল শিক্ষার জন্য। এখন বোলপুর চেনা যায় দুর্নীতি ও গরু পাচারের জন্য...

img

ফাইল ছবি।

  2023-04-02 11:05:21

মাধ্যম নিউজ ডেস্ক: এক এজেন্টের (Recruitment Scam) মাধ্যমে এক প্রভাবশালীর কাছে অয়ন ২৬ কোটি টাকা পাঠিয়েছিলেন। অন্তত নগর (Ayan Shil) দায়রা আদালতে এমনই দাবি করল ইডি। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন অয়ন শীল। শনিবার তাঁকে পেশ করা হয় আদালতে। তখনই ইডির (ED) আইনজীবী বলেন, তদন্তকারীদের জেরায় অয়ন স্বীকার করেছেন তিনি এক এজেন্টের মাধ্যমে এক প্রভাবশালীর কাছে ২৬ কোটি টাকা পাঠিয়েছিলেন। গরু পাচারের প্রসঙ্গও তোলেন ইডির আইনজীবী। তিনি বলেন, আগে বোলপুর বিখ্যাত ছিল শিক্ষার জন্য। এখন বোলপুর চেনা যায় দুর্নীতি ও গরু পাচারের জন্য।

অয়নের (Ayan Shil) কীর্তি...

ইডি জানিয়েছে, চাকরি দেওয়ার নামে এক হাজার প্রার্থীর কাছ থেকে প্রায় ৪৫ কোটি টাকা তুলেছিলেন অয়ন (Ayan Shil)। তার মধ্যে ২৬ কোটি টাকা পৌঁছে গিয়েছিল প্রভাবশালীদের কাছে। সেই তালিকায় এমন ব্যক্তিও রয়েছে, যার নাম প্রকাশ্যে আদালতে বলা যাবে না। অন্তত ১৫ জন প্রভাবশালী অয়নকে চাকরির সুপারিশ পাঠাতেন। ডিল চূড়ান্ত হলে সেই সব প্রভাবশালীকে টাকা পাঠাতেন অয়ন।

তাঁর প্রায় ৩০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিভিন্ন দফায় ৮ কোটি টাকা ঢুকেছে। ইডির দাবি, তৃণমূলের বহিষ্কৃত নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কেও এক কোটি টাকা দিয়েছিলেন অয়ন। তাঁর ৪০টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আটটি ফ্ল্যাট, পাঁচটি গাড়ি, একটি পেট্রোল পাম্প, একটি হোটেলের হদিশ পেয়েছে ইডি। তদন্তকারী সংস্থার দাবি, দুর্নীতির টাকায়ই এসব হয়েছে। ইডির আইনজীবী বলেন, এই স্ক্যাম এখন দু ভাগে বিভক্ত। একটি এসএসসি, অন্য দিকে পুরসভা দুর্নীতি। যারা পরীক্ষায় পাশ করত, সেই যোগ্য প্রার্থীকে অযোগ্য করা হত ওএমআর শিটে জালিয়াতি করে। যারা টাকা দিত তাদের ফাঁকা ওএমআর শিট নেওয়া হত। পরে সেটা নিজেরা অফিসে বসে উত্তর বসিয়ে দিত।

আরও পড়ুুন: হিন্দুফোবিয়ার নিন্দা করে প্রস্তাব পাশ মার্কিন মুলুকে, কেন জানেন?

এসএসসির ক্ষেত্রে কুন্তল ছিলেন অয়ন (Ayan Shil) ও পার্থর মাঝের সেতু। ইডি আরও জানিয়েছে, যেসব প্রার্থী বেশি নম্বর পেতেন, তাঁদের উত্তরপত্রে সঠিক উত্তরের অপশনের পাশাপাশি ভুল উত্তর দাগিয়ে দেওয়া হত। এর ফলে সেই যোগ্য প্রার্থীর উত্তরপত্র বাতিল হয়ে যেত। তাঁদের জায়গায় নিজেদের অযোগ্য প্রার্থীর উত্তরপত্রে সঠিক উত্তর পূরণ করে দিতেন। প্রসঙ্গত, নিয়োগ কেলেঙ্কারিকাণ্ডে অন্যতম অভিযুক্ত তৃণমূলের বহিষ্কৃত নেতা শান্তনুর ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন গ্রেফতার হন ২০ মার্চ। পরে আদালতে পেশ করে ইডি দাবি করে, সোনার খনি খুঁজে পেয়েছে তারা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

ED

Bengali news

Recruitment scam

ayan shil


আরও খবর


ছবিতে খবর