img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Ration Scam: জ্যোতিপ্রিয়র স্ত্রী-কন্যাকে বিনা সুদে ৯ কোটি টাকা ঋণ দিয়েছিলেন বাকিবুর!

জ্যোতিপ্রিয়র স্ত্রী ও কন্যা কেন কোনও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিলেন না...

img

জ্যোতিপ্রিয় মল্লিক। ফাইল ছবি।

  2023-11-11 20:57:34

মাধ্যম নিউজ ডেস্ক: রেশন বণ্টন কেলেঙ্কারিতে (Ration Scam) ফের বোমা ফাটাল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা জানিয়েছে, দুর্নীতিতে অভিযুক্ত পেশায় ব্যবসায়ী বাকিবুর রহমান জ্যোতিপ্রিয় মল্লিকের স্ত্রী ও কন্যাকে সুদ ছাড়াই মোটা টাকা ঋণ দিয়েছেন। সব মিলিয়ে ৯ কোটি টাকা ঋণ দিয়েছেন তিনি।

বিনা সুদে টাকা ধার!

এত টাকা ঋণ দিলেও, মন্ত্রীর স্ত্রী-কন্যার কাছ থেকে কোনও সুদ নেননি বাকিবুর। ঋণ বাবদ যে টাকা দেওয়া হয়েছিল, সেখানে বন্ধক হিসেবেও বাকিবুরের কাছে কিছু রাখা হয়নি। কেন বাকিবুর সুদ ছাড়াই এত টাকা মন্ত্রীর স্ত্রী-কন্যাকে দিয়েছিলেন, তার বিনিময়ে তিনি কী কী সুযোগ-সুবিধা পেয়েছিলেন কিংবা আদৌ পেয়েছিলেন কিনা, তা জানতে বাকিবুরকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন ইডির তদন্তকারীরা। জ্যোতিপ্রিয়র স্ত্রী ও কন্যা কেন কোনও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ না নিয়ে চালকল মালিক বাকিবুরের কাছ থেকে নিলেন, সে প্রশ্নও জানতে চান ইডির তদন্তকারী আধিকারিকরা।

বাকিবুরকে জেরার অনুমতি

আদালতে ইডি জানায়, ঋণ সংক্রান্ত (Ration Scam) বিষয়ে আরও তথ্য জোগাড় করতে বাকিবুরকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। ইডিকে এ ব্যাপারে অনুমতিও দিয়েছে আদালত। শনিবার বাকিবুরকে হাজির করানো হয়েছিল ব্যাঙ্কশাল কোর্টে। সেখানেই ইডি জানায়, বাকিবুর মন্ত্রীর স্ত্রী-কন্যাকে বিপুল পরিমাণ অঙ্কের টাকা ধার দিয়েছিলেন বিনা সুদে। বাকিবুরকে ২২ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

এদিন আদালতে ইডি জানিয়েছে, রেশনের চালের টাকা নয়ছয় করেছেন বাকিবুর। সেজন্য তিনি ভুয়ো কৃষকদের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলেছেন। এই অ্যাকাউন্টগুলিতেই যেত ধানের সহায়ক মূল্য। এমন বহু ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে ইডি। এ ব্যাপারেও বাকিবুরকে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন তদন্তকারীরা।

আরও পড়ুুন: প্রতিশ্রুতি রাখছে বিজেপি সরকার, উত্তরাখণ্ডে চালু হচ্ছে অভিন্ন দেওয়ানি বিধি!

রেশন বণ্টন কেলেঙ্কারিতে (Ration Scam) গ্রেফতার হয়েছিলেন বাকিবুর। তাঁকে জেরা করতেই উঠে আসে উত্তর ২৪ পরগনার তৃণমূল নেতা তথা মন্ত্রী জ্যোতিপ্রিয়র নাম। পরে গ্রেফতার করা হয় মন্ত্রিমাশাইকে। আদালতে তোলা হলে ইডি হেফাজতের নির্দেশ শুনে এজলাসেই জ্ঞান হারান মন্ত্রী। ভর্তি করা হয় হাসপাতালে। ছাড়া পেলে শুরু হয় ইডি হেফাজত। পরে আবারও একবার সাতদিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত। এই মেয়াদ শেষ হবে সোমবার। তার আগেই রহস্যের জট খুলতে চাইছেন তদন্তকারীরা (Ration Scam)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ration Scam

jyotipriya mallick

Bakibur rehman


আরও খবর


ছবিতে খবর