img

Follow us on

Monday, Sep 16, 2024

Panchayat Vote: হুমায়ুনের পর এবার বিদ্রোহী মনোরঞ্জন! ছাড়লেন দলীয় পদ

পঞ্চায়েত ভোটে প্রার্থী তালিকা নিয়ে দুর্নীতির অভিযোগে পদত্যাগ মনোরঞ্জনের

img

মনোরঞ্জন ব্যাপারী (সংগৃহীত ছবি)

  2023-06-21 15:48:14

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত ভোটে (Panchayat Vote) শাসক দলের গোষ্ঠী কোন্দল চলছেই। মঙ্গলবারই সাংবাদিক সম্মেলনে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছোড়েন মুর্শিদাবাদের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। এবার ফেসবুক পোস্ট করে দলের পদ ছাড়লেন বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। জোড়া বিধায়কের বিদ্রোহে অস্বস্তিতে শাসক দল। দীর্ঘদিন ধরেই দলের প্রতি মনোরঞ্জনের অসন্তোষ বাড়ছিল বলে খবর। জানা গিয়েছে, হুগলি জেলা পঞ্চায়েত নির্বাচন কমিটির সদস‍্য ও পশ্চিমবঙ্গ রাজ‍্য তৃণমূলের সাধারণ সম্পাদক কমিটির পদে ছিলেন তিনি। এই দুটি পদ থেকেই ইস্তফা দিয়েছেন তিনি।

কেন ইস্তফা দিলেন মনোরঞ্জন?

পঞ্চায়েত ভোট (Panchayat Vote) ঘোষণার পর থেকেই দলের প্রার্থী তালিকা নিয়ে বলাগড়ে ব্লক তৃণমূল কংগ্রেসের সঙ্গে তাঁর বিবাদ প্রকাশ্যে আসে। বলাগড়ে দলের ব্লক সভাপতি সেই সময় অভিযোগ করে বলেছিলেন যে, মনোরঞ্জনের বাড়ির পরিচারিকাকেও টিকিট দেওয়া হয়েছে। এরপর বিধায়ক ব্লক সভাপতির বিভিন্ন দুর্নীতির প্রসঙ্গ সামনে আনেন। এ দিন ফেসবুক পোস্টে তিনি বলেন, দলের তরফ থেকে তাঁকে আরও দু’টি পদের অফার দেওয়া হয়েছিল। কিন্তু তিনি কোনওটাই নেননি। ভবিষ্যতে তিনি রাজনীতি করতে চান না বলেও জানিয়েছেন। বিধায়ক পদও ছাড়বেন বলে জানিয়েছেন। তাঁর দাবি, তিনি যে চাকরি করতেন, তার পেনশন ও গ্র্যাচুইটি কিছুই পাননি। তাই পেনশন শুরু হলে বিধায়ক পদ থেকেও ইস্তফা দেবেন বলে জানিয়েছেন মনোরঞ্জন। এর আগেও অবশ্য বলাগড়ের বিধায়ক বিদ্রোহী হয়েছেন। বলাগড়ে দলেরই এক নেতা চাকরি দেবার নাম করে টাকা তুলেছেন বলে সেবার সরব হন মনোরঞ্জন।

সংবাদ মাধ্যমকে কী বললেন মনোরঞ্জন? 

এদিন সাংবাদিকদের মনোরঞ্জন বলেন, “আমি জেলা সভাপতির কাছে ৫০ বার গিয়েছিলাম। পদ নিয়ে কী করব যদি আমায় মর্যাদা না দেয়? সেই সময় যাঁরা আমায় জিতিয়েছিলেন আজ আমি তাঁদের টিকিট দেব না? এক সময় যাঁরা বিজেপি-র হয়ে কাজ করেছিল, তাঁরা টিকিট পাবে, আর আমি বসে দেখব? আমায় দলের তরফে ৬০ থেকে ৭০টি টিকিট দেওয়া হয়েছিল। সেই মতো কারা পাবেন, তাঁদের একটি তালিকাও তৈরি করি। মনোনয়নও জমা দেন তাঁরা। এসবের পরও ব্লক সভাপতি অতিরিক্ত টিকিট কোথা থেকে পেল যে গোঁজ প্রার্থী ঢুকিয়ে দিল? পানের দোকানে টিকিট বিক্রি করল কীভাবে?”

কী বলছে শাসক দল?

তৃণমূলের রাজ্য মুখপাত্র তাপস রায় যথারীতি দলের গোষ্ঠী কোন্দল মানতে চাননি। তিনি জানিয়েছেন, দলের দুই বিদ্রোহী বিধায়ক হুমায়ুন কবীর এবং মনোরঞ্জনের সঙ্গে কথা বলবেন তাঁরা।

আরও পড়ুন: আমি না শাওনি, ঠিক করতে হবে মুখ্যমন্ত্রীকে, বিস্ফোরক বিধায়ক হুমায়ুন কবীর

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Panchayat vote

TMC Leader resign from party post


আরও খবর


ছবিতে খবর