img

Follow us on

Saturday, Sep 28, 2024

Bandel: ব্যান্ডেল সাবওয়েতে জমবে না আর জল! বড় উদ্যোগ নিল রেল

Railway: ব্যান্ডেল সাবওয়ের জলছবি এবার অতীত, কী করছে রেল?

img

জলমগ্ন সাবওয়ে (ফাইল ছবি)

  2024-06-23 12:36:58

মাধ্যম নিউজ ডেস্ক: ব্যান্ডেল (Bandel) স্টেশনকে কার্যত বিশ্বমানের করার ব্যাপারে সবরকম উদ্যোগ নিয়েছে রেল। কিন্তু, স্টেশন থেকে বাইরে বের হলেই ভয়াবহ পরিস্থিতি। সামান্য বৃষ্টি হলেই জল জমতে শুরু করে। বিশেষ করে সাবওয়ে জল থৈ থৈ করে। জল না কমলে যাতায়াত করতে সমস্যায় পড়তে হয়। এবার রেলের উদ্যোগে সেই সমস্যা সমাধান হতে চলেছে।

নিকাশি নিয়ে রেলের পক্ষ থেকে কী উদ্যোগ নেওয়া হচ্ছে? (Bandel)

সামান্য বৃষ্টি হলেই ব্যান্ডেল (Bandel) সাবওয়ের নীচে জমে থাকা জল। এই পথে রোজ হাজার হাজার মানুষ যাতায়াত করেন। সকলের দুশ্চিন্তার একটা বড় কারণ হল এই সাবওয়ের জল। বছরের পর বছর ধরে একই সমস্যা। বর্তমানে সাবওয়ে সংস্কার করে নীচে দিয়ে নিকাশির ব্যবস্থা করা হয়েছে। কিন্তু, কার্যত বছরভরই এখানে জল জমে থাকে। আর বর্ষা এলে একেবারে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। এবার সামগ্রিকভাবে ব্যান্ডেল স্টেশনের সামগ্রিক ভোলবদলের চেষ্টা করা হচ্ছে। আর কেবলমাত্র স্টেশনটি ঝাঁ চকচকে হবে, আর সাবওয়েতে হাঁটুজল থাকবে, সেটা তো বেমানান। সেকারণে এবার স্থানীয় প্রশাসনকে সঙ্গে নিয়ে বড় উদ্যোগ নিচ্ছে রেল। সম্প্রতি এনিয়ে বৈঠক হয়েছিল। সেখানে ঠিক করা হয়েছে, পুর এলাকায় যে সমস্ত নিকাশি নালাগুলি রয়েছে তা পুরসভার উদ্যোগে দ্রুত পরিষ্কার করা হবে। এদিকে এই নিকাশি নালা যে এলাকার ওপর দিয়ে রয়েছে, সেখানে একাধিক পঞ্চায়েত রয়েছে। সেই নিকাশি নালাও পরিষ্কার করা হবে। তবে এক্ষেত্রে পঞ্চায়েতকে সবরকম সহযোগিতা করবে রেল। তবে ওই নিকাশি যাতে আগামী দিনে নষ্ট না হয়ে যায় তার ব্যবস্থা করবে পঞ্চায়েত কর্তৃপক্ষ। স্থানীয় সূত্রে খবর, ব্যান্ডেল থেকে যে রসভরা খাল রয়েছে, সেটা গঙ্গাতে গিয়ে মিশেছে। সেটা সংস্কার করতে না পারলে মূল সমস্যা কোনওটাই মিটবে না। সেকারণে রসভরা খাল সংস্কারের ওপরেও জোর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: কাঁকসায় তৃণমূল সমর্থকের ছেলে জঙ্গি! গ্রেফতার করল এসটিএফ

স্থানীয় বাসিন্দারা কী বললেন?

স্থানীয় বাসিন্দাররা বলেন, ব্যান্ডেল (Bandel) স্টেশন থেকে জিটি রোডে আসা কিংবা দিল্লি রোডে যাওয়ার জন্য এই সাবওয়ে একমাত্র ভরসা। ব্যান্ডেল থেকে মগরার দিকে যে অটো আসে তা এই সাবওয়ের সামনেই থাকে। সেক্ষেত্রে এই সাবওয়েতে জল জমলে পরিস্থিতি একেবারে ভয়াবহ আকার ধারণ করে। রেলের উদ্যোগে সাবওয়ে জলমগ্ন না হলে লক্ষ লক্ষ মানুষ উপকৃত হবেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Bandel Station

bandel

railway

bandel subway


আরও খবর


ছবিতে খবর