img

Follow us on

Friday, Sep 20, 2024

Recruitment Scam: বাঁকুড়ার ৭ শিক্ষককে তলব করে চার-ঘণ্টা জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

কীভাবে চাকরি? নিজাম প্যালেস থেকে বেরিয়ে যা বললেন বাঁকুড়ার ৭ শিক্ষক...

img

নিজাম প্যালেসের বাইরে শিক্ষকরা (সংগৃহীত ছবি)

  2023-08-10 12:43:13

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) জেরে মুর্শিদাবাদ জেলার চার শিক্ষক বর্তমানে প্রেসিডেন্সি জেলে বন্দি। ঠিক এমন সময়, চলতি সপ্তাহের মঙ্গলবারই বাঁকুড়ার সাত জন শিক্ষককে তলব করে সিবিআই। কোর্টের নির্দেশে শিক্ষক নিয়োগ-দুর্নীতিতে সিবিআই তদন্ত চলছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে শাসকদলের একাধিক বিধায়ক বর্তমানে জেলে রয়েছেন। ঠিক এমন সময় এই সাত শিক্ষকের তলব (Recruitment Scam) নিয়ে হইচই পড়ে যায়।

বুধবার নিজাম প্যালেসে হাজিরা দেন ওই সাত শিক্ষক

৯ অগাস্ট বুধবার তাঁরা হাজিরা দেন নিজাম প্যালেসে (Recruitment Scam)। চার ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সেখান থেকে বের হতেই সংবাদমাধ্যম ঘিরে ধরে এই সাত শিক্ষককে। তাঁরা প্রত্যেকেই বলেন, ‘‘হাইকোর্টের নির্দেশে আমরা চাকরি পেয়েছি।’’ এই সাত শিক্ষকের মধ্যে একজন বলেন, ‘‘কোর্টের নথি চাইল আমাদের কাছে সিবিআই। এ ছাড়া পর্ষদ যে নিয়োগপত্র দিয়েছিল, সেটাও আমাদের কাছ থেকে জমা নেয় সিবিআই আধিকারিকরা।’’ তাঁদের দাবি, পর্ষদ ঠিক সময়ে নথি সিবিআই-এর কাছে পাঠালে এমন হয়রানির শিকার তাঁদের হতে হত না (Recruitment Scam)।

৭ শিক্ষকের পরিচয়

২০১৪ সালের প্রাথমিক টেট নিয়োগ নিয়ে দুর্নীতির একাধিক অভিযোগ সামনে আসে। একাধিক মামলা হয় কলকাতা হাইকোর্টে। সোমবার এরকম একটি মামলাতে মুর্শিদাবাদের চার শিক্ষককে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপরই তলব করা হয় বাঁকুড়া সাত শিক্ষককে। এই ৭ শিক্ষক হলেন স্বাধীনকুমার পাল, সায়ন্তনী বেজ, প্রিয়াঙ্কা লাহা, গণপতি মাহাত, প্রিয়াঙ্কা নন্দী, হরেন্দ্রনাথ ধাড়া ও পারমিতা সিংহ মহাপাত্র। জানা গিয়েছে, তাঁদের হাজির হতে বলা হয় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড, পর্ষদের দেওয়া নিয়োগপত্র, জাতিগত শংসাপত্র ইত্যাদি নিয়ে। ওই সাত শিক্ষকের দাবি, তাঁরা নিয়োগ (Recruitment Scam) পেয়েছেন ২০২১ সালে। ২০১৪ সালের টেট পরীক্ষার একটি মামলায় তাঁদের ৬ নম্বর বাড়ে বলে দাবি ওই শিক্ষকদের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

Bengali news

Recruitment scam


আরও খবর


ছবিতে খবর