img

Follow us on

Sunday, Sep 22, 2024

Barasat Blast: “রথীন ঘোষ সব জানতেন”, বিস্ফোরণকাণ্ডে জনতার কাঠগড়ায় মন্ত্রী

"এখানে বাজি কারখানার আড়ালে বোমা কারখানা চলত..."

img

বারাসতের এই বিস্ফোরণকাণ্ডেই কাঠগড়ায় মন্ত্রী রথীন ঘোষ।

  2023-08-27 19:14:01

মাধ্যম নিউজ ডেস্ক: “রথীন ঘোষ সব জানতেন।” রবিবার এই ক্ষোভ যাঁরা উগরে দিলেন, তাঁরা বারাসতের নীলগঞ্জের মোছপোলের বাসিন্দা। এদিনই সকালে ভয়াবহ বিস্ফোরণে (Barasat Blast) কেঁপে ওঠে মোছপোল এলাকা। একটি বাজি তৈরি কারখানায় বিস্ফোরণের অভিঘাতে ভেঙে পড়ে এলাকার বেশ কয়েকটি বাড়িও। স্থানীয়দের দাবি, বিস্ফোরণে নিহত হয়েছেন অন্তত ১০ জন। যদিও ঠিক কতজনের মৃত্যু হয়েছে, তা এখনও জানায়নি পুলিশ-প্রশাসন।

স্থানীয়দের রোষানলে রথীন

বিস্ফোরণ (Barasat Blast) প্রসঙ্গে স্থানীয়রা ক্ষোভ উগরে দিয়েছেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বিরুদ্ধে। তাঁরা বলেন, “পুলিশ প্রশাসন থেকে রাজ্যের মন্ত্রী রথীন ঘোষ জানতেন এই বাড়িতে বেআইনি বাজি তৈরি হয়।” তাঁরা জানান, যে বাড়িতে এদিন বিস্ফোরণ হয়েছে, তার মালিককে তাঁরা বারংবার লোকালয়ে বাজির কারখানা তৈরি করার অনুমতি না দিতে অনুরোধ করেছিলেন। স্থানীয়দের দাবিতে বাড়ির মালিক কর্ণপাত করেননি বলে অভিযোগ। প্রশ্ন উঠেছে, বাড়ির মালিক কি নিজে প্রভাবশালী? নাকি তাঁর মাথায় রয়েছে কোনও প্রভাবশালীর আর্শীবাদী হাত?

পুলিশকে দুষছে তৃণমূলও

প্রশাসনের পাশাপাশি পুলিশকে দুষছেন স্থানীয় তৃণমূল নেতা বাবলা রায়ও। তিনি বলেন, “এখানে বাজি কারখানার আড়ালে বোমা (Barasat Blast) কারখানা চলত। পুলিশ সব জানত। ওটা আদতে বাজি কারখানা নয়, বোমা কারখানা।” ওই তৃণমূল নেতা বলেন, “আমি পুলিশের আইসিকে বলেছিলাম আপনারা অবিলম্বে এই কারখানা বন্ধ করুন। সেলিম আলি এই কাজ করছে। ওর নাম করে বলেছিলাম। কিন্তু কোনও পদক্ষেপ করেনি। ওখানে আলু বোমা তৈরি হচ্ছিল। বাজির কোনও সম্পর্কই নেই।”

এদিকে, বিস্ফোরণের দায় আইএসএফের ঘাড়ে চাপিয়ে দিয়েছেন মন্ত্রী রথীন। তিনি বলেন, “আজ সকালে জানতে পেরেছি, এই কাজের সঙ্গে আইএসএফের একটি ছেলে যুক্ত। ওর নাম রমজান। সে এই বাজির কারখানা চালায়। উল্টোদিকে খুদে বলে একটি এলাকার লোক আছে। যার বাড়িতে বিভিন্ন শ্রমিকরা আসেন। ওরা ওই বাড়িতে বসে খাওয়া-দাওয়া করছিল। সেই সময় ব্লাস্ট হয়। এখনও পর্যন্ত দেহ শনাক্ত করা যায়নি।” আইএসএফের পাল্টা দাবি, এই ঘটনায় দায়ী তৃণমূলই।

আরও পড়ুুন: দত্তপুকুর বিস্ফোরণকাণ্ডে এনআইএ তদন্তের দাবি বিজেপির

প্রসঙ্গত, এদিন সকালে আচমকাই বিস্ফোরণ (Barasat Blast) ঘটে মোছপোলের ওই বাজি কারখানায়। তখন কাজ করছিলেন ২৬ জন। ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। দেহ ছিন্নভিন্ন হয়ে যাওয়ায় জানা যায়নি, ঠিক কতজনের মৃত্যু হয়েছে। যদিও জখম ১৪জনকে উদ্ধার করে ভর্তি করা হয়েছে বারাসত জেলা হাসপাতালে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

bangla news

Bengali news

blast

barasat

Barasat Blast


আরও খবর


ছবিতে খবর