img

Follow us on

Sunday, Sep 22, 2024

Barasat: নির্যাতিতার বিচার না হওয়া পর্যন্ত দুর্গাপুজোর অনুদানে ‘না’, ঘোষণা বারাসতের ক্লাবের

RG Kar Incident: হুগলির পর বারাসত, ফের আরজি কর কাণ্ডে পুজোয় সরকারি অনুদানে না, ঘোষণা ক্লাব কমিটির

img

এই ক্লাবের পক্ষ থেকে সরকারি অনুদান ফিরিয়ে দেওয়া হয়েছে (নিজস্ব চিত্র)

  2024-08-26 17:44:35

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর কাণ্ডে উত্তাল দেশ। নিজেদের মতো করে প্রতিবাদ জানাচ্ছেন সবাই। কয়েকদিন আগেই হাইল্যান্ড পার্ক, উত্তরপাড়া, তারকেশ্বরের কয়েকটি দুর্গাপুজো কমিটি তৃণমূল সরকারের অনুদান প্রত্যাখ্যান করেছে। এবার সেই তালিকায় যোগ দিল বারাসতের (Barasat) একটি  পুজো কমিটি। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে দুর্গাপুজোর সরকারি অনুদান নিচ্ছেন না বারাসতের সরোজিনী পল্লি উন্নয়ন সমিতি নামে একটি ক্লাবের সদস্যরা।

নির্যাতিতার স্মরণে অনুষ্ঠান (Barasat)

রবিবার বারাসতের (Barasat) সরোজিনী পল্লিবাসীদের সঙ্গে বৈঠক করেন ক্লাবের কর্মকর্তারা। সেখানেই পুজোয় সরকারি অনুদান না নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু পুজোর অনুদান না নেওয়াতেই সীমাবদ্ধ থাকেনি ক্লাবটি। সেই সঙ্গে এবছরের দুর্গাপুজোও অনাড়ম্বরভাবে করতে চলেছেন তাঁরা। শুধু আরজি করের নির্যাতিতার প্রতি সহমর্মিতা রয়েছে পুজো কমিটি। নির্যাতিতার স্মরণে দুর্গাপুজোতে রক্তদান এবং বস্ত্র বিতরণের মতো সমাজসেবামূলক কর্মসূচিও নেওয়া হয়েছে। বারাসতের এই ক্লাব কমিটি বেশ ধুমধাম করেই প্রতিবছর দুর্গাপুজোর আয়োজন করে। পুজোর তিনদিন পাড়ার সমস্ত লোকজনকে নিয়ে চলে খাওয়া-দাওয়া। কিন্তু, এবছর তার কোনওটাই হচ্ছে না।

আরও পড়ুন: বঙ্গোপসাগরে ক্রমশ ঘনাচ্ছে নিম্নচাপ, জন্মাষ্টমীতে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

ক্লাবের কর্মকর্তারা কী বললেন?

ক্লাবের (Barasat) সম্পাদক কার্তিক কর্মকার বলেন, ‘‘আরজি করে (RG Kar Incident) যা হয়েছে তা  নিন্দনীয়। এই ঘটনায় প্রশাসন এখনও বিচার দিতে পারেনি। সরকার সঠিক বিচার দিতে পারছে না বলেই আমরা এবছর পুজোর অনুদান বয়কট করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা শীঘ্রই জেলাশাসককে এই বিষয়ে জানিয়ে দেব। আর এবছর যদি নির্যাতিতা বিচার না পান, তাহলে আগামী বছরও সরকারি অনুদান নেব না আমরা। সুবিচারের দাবিতে আমাদের সংগ্রাম চলবে।’’ ওই ক্লাবেরই আরেক সদস্য কমল মুখোপাধ্যায় বলেন, ‘‘আমাদের পুজো কমিটির মিটিংয়ে একজনও অনুদান নেওয়ার পক্ষে ছিলেন না। সরকার যদি পরের বছর দুর্গাপুজোর অনুদান না দিতে চায়, তাতেও আমাদের কিছু যায় আসে না। আমরা অনুদানের ওপর ভরসা করে পুজো করি না। আমাদের পুজো ঠিক হয়ে যাবে।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

barasat

RG Kar Incident


আরও খবর


ছবিতে খবর