img

Follow us on

Thursday, Sep 19, 2024

Saayoni Ghosh: নিয়োগকাণ্ডে আজ ফের তলব ইডি-র, সায়নী কি সশরীরে হাজিরা দেবেন?

Recruitment Scam: আজ কি ফের ইডি দফতরে দীর্ঘ জেরার মুখোমুখি হবেন নাকি এড়িয়ে যাবেন সায়নী?

img

আজ ইডি দফতরে হাজিরা সায়নী ঘোষের (ছবি- ফাইল)

  2023-07-05 09:56:06

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) আজ, বুধবার ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে হাজিরা দেওয়ার কথা তৃণমূল নেত্রী তথা অভিনেত্রী সায়নী ঘোষের (Saayoni Ghosh)। সূত্রের খবর, আজ তাঁকে তাঁর ব্যাঙ্ক সহ বিভিন্ন নথি নিয়ে হাজির হতে বলা হয়েছে। এর আগে, গত শুক্রবার সায়নীকে দীর্ঘ ১১ ঘণ্টা জেরা করা হয়েছিল। সেদিনই তাঁকে জানিয়ে দেওয়া হয়েছিল, বুধবার অর্থাৎ আজ ওই নথি নিয়ে হাজির হতে।

যাবতীয় সম্পত্তি ও ব্যাঙ্কের নথি নিয়ে তলব

নিয়োগকাণ্ড (Recruitment Scam) অন্যতম অভিযুক্ত তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষের সঙ্গে তাঁর কোনও আর্থিক লেনদেন হয়েছে কিনা তা জানতে সায়নীকে তাঁর যাবতীয় ব্যাঙ্কের নথি নিয়ে আজ আসতে বলা হয়েছে ইডির তরফে। ইডি সূত্রে জানা গিয়েছে, সায়নীকে আয়কর জমা দেওয়ার ফাইল এবং সম্পত্তির হিসাব নিয়ে যেতে বলা হয়েছে। যুবনেত্রীর যত ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে, তার তথ্য এবং লেনদেনের নথিও নাকি আনতে বলা হয়েছে।

আরও পড়ুন: ১১ ঘণ্টা ইডির জেরা! নিয়োগ দুর্নীতি কাণ্ডে বুধবার ফের তলব সায়নীকে

কুন্তলরে টাকায় ফ্ল্যাট?

দক্ষিণ কলকাতায় অভিজাত এলাকায় সায়নীর (Saayoni Ghosh) একটি ফ্ল্যাট আছে। কমবেশি ৮০ লক্ষ টাকার ওই ফ্ল্যাট কিনতে ৬০ লক্ষ টাকা ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে কিনেছেন বলে দাবি করেন সায়নী। ফ্ল্যাটটি বুক করতে তাঁকে সেভিংস ভেঙে বাকি ২০ লক্ষ টাকা দিতে হয়েছে বলেও তাঁর দাবি। তদন্তকারীদের দাবি, ওই ২০ লক্ষ টাকা তিনি কুন্তলের থেকে পেয়েছিলেন। ইডি সূত্রের খবর, সেই অভিযোগ সায়নী অস্বীকার করেন। এই জন্যই ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি, ঋণ সংক্রান্ত নথি দেখতে চান ইডির আধিকারিকরা। সেদিন সায়নীর কাছে সেই নথি ছিল না। আজ সেই নথি নিয়েই ইডি দফতরে যেতে হবে সায়নীকে। 

প্রচারের বাইরে সায়নী

গত মঙ্গলবার, অর্থাৎ ২৬ জুন পূর্ব বর্ধমানে ভোট প্রচারে ব্যস্ত ছিলেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। সেই সময় তিনি জানতে পারেন যে, তাঁকে শুক্রবার ডাকা হয়েছে। কলকাতায় রাতে ফিরে তিনি বুধবার সকালে গাড়ি নিয়ে বের হয়ে যান বলে জানা যায়। পরের দুদিন কার্যত তাঁকে পাওয়া যায়নি। তিনি পুরো লোকচক্ষুর অন্তরালে চলে গিয়েছিলেন। পরিস্থিতি এমন দাঁড়ায় যে তাঁর দলের লোকেরাই তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না। প্রশ্ন উঠতে শুরু করে, কৌতুহল জাগে যে আদৌ সায়নী ইডি দফতরে হাজিরা দেবেন তো! সব জল্পনাকে সরিয়ে সায়নী অবশ্য শুক্রবার সশরীরে তদন্তকারীদের সামনে উপস্থিত হন।

আজ হাজিরা দেবেন কি?

সমন পাওয়ার পর থেকে সেই প্রথমবার সায়নীকে প্রকাশ্যে দেখা যায়। আবার গভীর রাতে, ইডি দফতর ছাড়ার সময় তাঁর দেখা মেলে। আবার তিনি চলে যান অন্তরালে। এবার অবশ্য, যোগাযোগ-বিচ্ছিন্ন করেননি। গতকাল, পূর্ব বর্ধমানের কাটোয়াতে দলের হয়ে পঞ্চায়েতের প্রচারে অংশ নেওয়ার কথা ছিল সায়নীর (Saayoni Ghosh)। প্রচার তালিকায় তাঁর নামও ছিল। কিন্তু, তিনি দলকে জানিয়েছেন যে, তাঁর মা হঠাৎই অসুস্থ হয়ে পড়েছেন। সেই কারণেই তিনি প্রচারে যেতে পারছেন না। এরপরই, সায়নীর আজকের হাজিরা নিয়ে নতুন করে জল্পনা তৈরি হয়েছে। প্রশ্ন উঠছে, তিনি কি আজ সশরীরে হাজিরা দেবেন নাকি আইনজীবী মারফৎ নথি পাঠাবেন? যদিও, এর আগের দিন সায়নীকে বলতে শোনা গিয়েছিল, ‘‘৫ জুলাই আবার যাব। সশরীরেই হাজিরা দেব। যতবার ডাকবে ততবার যাব।’’ তবে, ইডি সূত্রে দাবি, সায়নী নিজে না আসতে পারলে তা লিখিতভাবে তদন্তকারী সংস্থাকে জানাতে হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

SSC recruitment scam

Teacher Recruitment scam

ED probe

SSC Recuitment Scam

Bengal Recruitment scam

tmc kuntal ghosh

ed cgo complex

bengal recruitment scam

ed summons actress saayoni ghosh

tmc leader saayoni ghosh summoned

saayoni ghosh assets

saayoni ghosh bank details


আরও খবর


ছবিতে খবর