img

Follow us on

Thursday, Sep 19, 2024

BJP Bangla Bandh: ‘‘এটা পাকিস্তান-আফগানিস্তান নয়’’, বন‍্ধের সকালে পুলিশকে হুঁশিয়ারি অগ্নিমিত্রার

Bandh: ‘‘আপনার বাড়িতে মেয়ে নেই?’’ পুলিশকে প্রশ্ন বিজেপি নেত্রী অগ্নিমিত্রার...

img

ভবানীপুরের রাস্তায় বন‍্‍ধ-এর সমর্থনে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। ছবি: সংগৃহীত

  2024-08-28 13:31:56

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর কাণ্ডের প্রতিবাদে নবান্ন অভিযান করেছিল বাংলার ছাত্রসমাজ। জাতীয় পতাকা হাতে সেই আন্দোলনের উপর লাঠি চালায় পুলিশ, চলে জলকামান, কাঁদানে গ্যাসও। তার প্রতিবাদেই বুধবার ১২ ঘণ্টার বাংলা বন‍্ধের ডাক দিয়েছে বিজেপি (BJP Bangla Bandh)। সেই বন‍্‍ধ সফল করতে সকাল থেকেই পথে নেমেছেন বিজেপি কর্মীরা। অভিযোগ, মানুষের স্বতঃস্ফূর্ত আন্দোলনকে আটকাচ্ছে রাজ্যের শাসক দল তৃণমূল। জোর করে খোলা হচ্ছে দোকানপাট, গাড়ি চালানো হচ্ছে। এদিন সকালে ভবানীপুরে রাস্তায় বসে পড়ে গাড়ি চালকদের বন‍্‍ধ পালনের অনুরোধ করেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। তাঁকে রাস্তা থেকে সরানোর চেষ্টা করেন এক পুলিশ কর্মী। বিজেপি নেত্রীর দক্ষ জবাব,  “এটা আফগানিস্তান বা পাকিস্তান নয়।”

পুলিশের সঙ্গে বচসা

হাতজোড় করে বাসের সামনে দাঁড়িয়ে অগ্নিমিত্রা বললেন, 'অনুরোধ করছি, আজকে গাড়ি চালাবেন না।' যদিও পুলিশ গাড়ি চলাচল সচল রাখতে এগিয়ে আসে। অগ্নিমিত্রার (BJP Bangla Bandh) স্পষ্ট কথা কলকাতা পুলিশকে, “কী করবেন, গায়ের উপর দিয়ে চালাতে বলছেন? আপনার বাড়িতে মেয়ে নেই? আজকে বন‍্‍ধ ডাকা হয়েছে একটি খুব রেলিভেন্ট ইস্যু নিয়ে। আমাদের ‘অভয়া’কে খুন করা হয়েছে। দিনের পর দিন আমাদের ‘অভয়া’দের খুন করা হয়, এই পশ্চিমবঙ্গে। অন্য রাজ্যেও হয়। অন্য রাজ্যে হয় না, তা নয়। কিন্তু সেই রাজ্যে বিচার হয়, সেই রাজ্যে শাস্তি হয়। আমাদের রাজ্যে কোনও শাস্তি হয় না। প্রতিবাদ করতে গেলে পুলিশের লাঠিচার্জ খেতে হয়।” পুলিশের উদ্দেশে অগ্নিমত্রা বলেন, “এটা আফগানিস্তান, পাকিস্তান নয়, যে আমার মুখ বন্ধ করতে পারবেন। সুপ্রিম কোর্ট বলেছে আরজি কর কাণ্ডে আপনারা জোরপূর্বক কিছু করতে পারবেন না।”

সকাল থেকে থমথমে কলকাতা

এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের সামনে থেকে বিজেপি (BJP Bangla Bandh) কর্মীদের তুলে নিয়ে যায় পুলিশ। শ্যামবাজারেও বিজেপি কর্মীদের আটক করা হয়। সকাল থেকে বন্‌ধের প্রভাব পড়েছে হাওড়া স্টেশনেও। ব্যান্ডেল ও কাটোয়া রেল অবরোধের জেরে বিঘ্নিত হয়েছে ট্রেনের স্বাভাবিক পরিষেবা। শিয়ালদা শাখায়ও ট্রেন চলাচল বিঘ্নিত। বুধবার সকাল থেকে কলকাতায় রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে মোতায়েন রয়েছেন পুলিশকর্মীরা। বন‍্‍ধ পালনে বাধা দিচ্ছেন তাঁরা। কলকাতায় বিভিন্ন জায়গায় সকাল থেকে পথে নামতে দেখা গিয়েছে বিজেপি কর্মীদের। হাওড়া বাস স্ট্যান্ডে বাসের সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কম।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

bangla news

Agnimitra Paul

nabanna abhijan

RG Kar Incident

Bangla Bandh

BJP Bangla Bandh


আরও খবর


ছবিতে খবর