img

Follow us on

Thursday, Sep 19, 2024

BJP Bangla Bandh: বিজেপির ডাকা বন‍্ধে জেলায় জেলায় অবরোধ, সমর্থক-পুলিশ ধস্তাধস্তি

BJP: বিজেপির ডাকে ১২ ঘণ্টার বাংলা বন‍্‍ধ, সকাল থেকেই ব্যাপক সাড়া

img

কৃষ্ণনগরে রেল অবরোধ বিজেপি কর্মীদের (সংগৃহীত ছবি)

  2024-08-28 09:43:02

মাধ্যম নিউজ ডেস্ক: নবান্ন অভিযানে পুলিশি সন্ত্রাসের প্রতিবাদে রাজ্যে আজ ১২-ঘণ্টার বন‍্‍ধ ডেকেছে বিজেপি। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকেই একদিকে যেমন বন‍্ধের সমর্থনে ব্যাপক সাড়া দেখা গিয়েছে, তেমনই বন‍্‍ধ সমর্থনকারী ও পুলিশ এবং তৃণমূলের মধ্যে সংঘর্ষের খবরও আসছে।

জেলায় জেলায় বিক্ষোভ-অবরোধ বিজেপির

জেলায় জেলায় বিক্ষোভ-অবরোধে সামিল বিজেপি কর্মীরা। এরই মধ্যে পুরাতন মালদায় বন্‌ধকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিশের সামনেই হাতাহাতি শুরু হয়ে যায় তৃণমূল-বিজেপি সমর্থকদের। দুই পক্ষের মধ্যে হাতাহাতি, ধস্তাধস্তি শুরু হয়। পুলিশ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও, তাদের কার্যত হিমশিম খেতে হয়। দুই দলের কর্মীদের মধ্যে মারপিট শুরু হয়ে যায়। কোচবিহারে বনধ পালন করতে গিয়ে আটক করা হয় দুই বিজেপি বিধায়ক তুফানগঞ্জের বিধায়ক মালতী রাভা রায় ও কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক নিখিল রঞ্জন দে-কে। বালুরঘাট সরকারি বাস স্ট্যান্ডের সামনে বন্‌ধের সমর্থনে বিজেপি কর্মী-সমর্থকেরা পিকেটিং করেন। গ্রেফতার করা হয় বালুরঘাট টাউন বিজেপির সভাপতি সমীর প্রসাদ দত্তকে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিজেপি কর্মী সমর্থকরা। বন্‌ধের প্রভাব পড়েছে রাজ্যজুড়ে স্থানীয় বাজারগুলিতেও। বন্ধ দোকানের ঝাঁপ। 

ব্যাহত ট্রেন চলাচল

বুধবার সকাল থেকেই ট্রেন চলাচল ব্যাহত হয়েছে শিয়ালদা দক্ষিণ শাখায়। লক্ষ্মীকান্তপুর লাইনের একাধিক স্টেশনে ওভারহেড তারে কলাপাতা ফেলে দেন বন‍্‍ধ সমর্থকেরা। যার জেরে রেলের ওভারহেড তারের বিদ্যুৎ সংযোগ ব্যাহত হয়ে যায়। বন্ধ হয়ে পড়ে শিয়ালদা থেকে লক্ষ্মীকান্তপুর, কাকদ্বীপ, নামখানাগামী ট্রেন চলাচল। বিজেপির (BJP) কর্মী সমর্থকরা বনগাঁ স্টেশনেও রেল অবরোধ করেন। অবরোধ করা হয় কৃষ্ণনগর স্টেশনেও  (BJP Bangla Bandh)।

রানাঘাটের বিজেপি (BJP) সাংসদ জগন্নাথ সরকারের নেতৃত্বে একাধিক রেল স্টেশনে অবরোধ শুরু করেন বন্‌ধ সমর্থকেরা (BJP Bangla Bandh)। এখানেও শাসক দলের সঙ্গে হাতাহাতি শুরু হয়ে যায় বিজেপি কর্মীদের। মুর্শিদাবাদ জেলারও বেশ কয়েকটি স্টেশনে রেল অবরোধ শুরু করেন বিজেপি কর্মী-সমর্থকরা। মুর্শিদাবাদ স্টেশনেও ট্রেন চলাচল বন্ধ করে দেন পদ্ম শিবিরের কর্মীরা। বহরমপুরেও বন্‌ধের প্রভাব পড়েছে যথেষ্ট। উত্তরবঙ্গের বালুরঘাটে বুধবার সকাল থেকেই উত্তেজনা ছড়ায়।

বন্‌ধের প্রভাব কলকাতায়

অন্যদিকে, ভবানীপুরে বনধ পালন করতে হাজির বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। যদুবাবুর বাজারে এক পুলিশ কর্তার সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়েন বিজেপি নেত্রী।  টালা ব্রিজে বন‍্‍ধ সফল করতে অবরোধ শুরু কেন বিজেপি কর্মীর। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। বিজেপি কর্মী সমর্থকদের তরফে রাজ্য সরকারের খাদ্য ভবনে ঝুলিয়ে দেওয়া হয় তালা। বন‍্‍ধ সফল করতে সরকারি কর্মচারীদেরকে কাজে যোগদান না করার কথা বলা হয় বিজেপির তরফে। ধর্মতলায় মেট্রো বন্ধ করে দেওয়ার চেষ্টাও করেন বিজেপি কর্মীরা। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

madhyom news

news in bengali

BJP 

BJP 12 Hour Bandh

BJP Bangla Bandh


আরও খবর


ছবিতে খবর