img

Follow us on

Saturday, Sep 21, 2024

Gram Panchayat Election: তৃণমূলকে হারিয়ে মথুরাপুরে পঞ্চায়েতে বোর্ড গঠন করল বিজেপি, উচ্ছ্বাস

দক্ষিণ ২৪ পরগনায় তৃণমূলকে হারিয়ে পঞ্চায়েতে ক্ষমতা দখল করল বিজেপি

img

বোর্ড গঠনের পর বিজেপি কর্মীদের উচ্ছ্বাস (নিজস্ব চিত্র)

  2023-08-19 16:41:32

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলকে হারিয়ে দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার বিধানসভার কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত (Gram Panchayat Election) বোর্ড গঠন করল বিজেপি। বোর্ড গঠনের পরই বিজেপি কর্মী সমর্থকরা পঞ্চায়েত অফিসের সামনে উচ্ছ্বাসে ফেটে পড়েন।

কত আসন নিয়ে বোর্ড গড়ল বিজেপি? (Gram Panchayat Election)

মন্দিরবাজার বিধানসভার কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়তে (Gram Panchayat Election) মোট ১৯ টি আসন রয়েছে। যার মধ্যে বিজেপি দখল করেছে ১০ টি। তৃণমূল দখল করেছে ৫টি, আইএসএফ দখল করেছে ৩ টি এবং নির্দল দখল করেছে একটি আসন। তবে, নির্দল প্রার্থী এদিন বিজেপিতে যোগদান করায় মোট বিজেপি সদস্য সংখ্যা হয়ে দাঁড়ায় ১১ জন। ফলে, তৃণমূলকে হারিয়ে এই পঞ্চায়েতে বোর্ড গঠন করে বিজেপি। নতুন বোর্ডে রাহুল সর্দার নামে বিজেপির জয়ী সদস্যকে প্রধান এবং রুপা হালদার নামে অন্য একজন জয়ী সদস্যকে উপপ্রধান নির্বাচিত করা হয়। প্রসঙ্গত, ফল ঘোষণার পর থেকেই এই পঞ্চায়েত বিজেপি বোর্ড গঠন করতে তা সকলের জানা ছিল। গত ১০ আগস্ট প্রশাসনের পক্ষ থেকে বোর্ড ঘোষণা করা হয়। নিয়ম মেনে ১০ তারিখ মন্দিরবাজার বিধানসভার কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়তে বিজেপির পক্ষ থেকে বোর্ড গঠন করতে আসলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, পর্যাপ্ত পরিমাণে পুলিশ ফোর্স না থাকার কারণে বোর্ড গঠন করা সম্ভব নয়। এরপরই বিজেপি নেত্রী নেতৃত্বে পঞ্চায়েতের সামনে অবস্থান বিক্ষোভে বসেছিলেন বিজেপির কর্মী সমর্থকরা। এরপর এদিন পুলিশ প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বোর্ড গঠন শুরু হয়। মূলত কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতে আজ পুলিশ প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলের উপস্থিতিতে পঞ্চায়েতে বোর্ড গঠন প্রক্রিয়া শুরু হয়।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল বলেন, আসলে এই পঞ্চায়েতে (Gram Panchayat Election) তৃণমূলের অন্যাচারের বিরুদ্ধে মানুষ রায় দিয়েছে। এই বোর্ড সাধারণ মানুষের বোর্ড। এই জয়, সাধারণ মানুষের জয়। এর আগে প্রশাসন বিজেপিকে বোর্ড গঠন করতে দেয়নি। এবার আদালতের নির্দেশে উপযুক্ত নিরাপত্তা দিয়ে বিজেপিকে বোর্ড গঠন করতে দেওয়া হল।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

gram panchayat election

mandirbazar


আরও খবর


ছবিতে খবর