img

Follow us on

Saturday, Sep 21, 2024

Gram Panchayat Election: হাওড়ার সাঁকরাইলে গোপন ব্যালটে বাজিমাত, বোর্ড গঠন বিজেপির

সাঁকরাইলে ভোটাভুটিতে বোর্ড গঠন করল বিজেপি

img

বিজেপির প্রধান সুজাতা টকাল (নিজস্ব চিত্র)

  2023-08-12 20:57:58

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত  নির্বাচনের দিন (Gram Panchayat election) এবং গণনার দিন উত্তপ্ত হয়ে উঠেছিল হাওড়ার সাঁকরাইলের সারেঙ্গা গ্রাম পঞ্চায়েত। এই পঞ্চায়েতে বেশ কয়েকটি আসনে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। সাঁকরাইলে পঞ্চায়েতে গণনাকেন্দ্রে ঝামেলার পর থেকে সারেঙ্গা পঞ্চায়েত খবরের শিরোনামে চলে আসে। এবার সেই পঞ্চায়েতে বোর্ড করল বিজেপি।

কীভাবে পঞ্চায়েত বোর্ড গঠন করল বিজেপি? (Gram Panchayat election)

নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, সারেঙ্গার ৬টি আসনে পুনরায় ভোট হবে। তবে, তারমধ্যেই সারেঙ্গা পঞ্চায়েতে যে কটি আসনে ফলাফল বের হয়েছিল, সেই জয়ী প্রার্থীদের নিয়ে শনিবার বোর্ড গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। এখন মোট ২৪টি আসনের মধ্যে ১৮টির ফল বের হয়েছে। যার মধ্যে বিজেপি পেয়েছে ৬টি আসন আর সিপিএম ও আইএসএফ জোট পেয়েছে ৭টি আসন। তৃণমূল জয়লাভ করে ৫টি আসনে। বোর্ড গঠনের শুরুতেই বিজেপির পক্ষ থেকে প্রধান এবং উপপ্রধানের নাম প্রস্তাব করা হয়। সিপিএম-এর তরফেও প্রধান এবং উপপ্রধানের নাম প্রস্তাব করা হয়। কিন্তু, শাসকদলের পক্ষ থেকে কোনও নাম প্রস্তাব দেওয়া হয়নি। ভোটাভুটির মাধ্যমে বিজেপি প্রধান এবং উপপ্রধান ঠিক হয়। গোপনে ভোট হয়। তাতে বিজেপি প্রার্থীদের পক্ষে সমর্থন বেশি হয়। প্রধান হন বিজেপির সুজাতা টকাল ও উপপ্রধান বিজেপির দীপা নস্কর। সারেঙ্গা পঞ্চায়েত (Gram Panchayat election) দখলে নেয় বিজেপি।

বিজেপির বোর্ড দখল নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা

এই ঘটনায় বামেদের পক্ষ থেকে অভিযোগ করা হয় যে তৃণমূল সামনে থেকেই একপ্রকার বিজেপিকে সমর্থন করল। বামেদের তরফে বিজেপি ও তৃণমূলের গোপন আঁতাতের দিকে আঙুল তোলা হয়েছে। যদিও এখনও ৬টি আসনে ভোট বাকি আছে। তাই নির্বাচনের (Gram Panchayat election) দিন ঘোষণা হলে কী হয়, সেই দিকে তাকিয়ে সাঁকরাইলবাসী। বিজেপি জানিয়েছে, গোপনে ভোট হয়েছে। কে সমর্থন করেছে তা জানি না। তবে, ভোটে আমরা জয়ী হয়েছি। অন্যদিকে তৃণমূলের বক্তব্য, গোপনে ভোট হয়েছে। তাই, কে ভোট দিয়েছে বলা সম্ভব নয়। ভোটাভুটিতে বিজেপি এগিয়ে যায়।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

gram panchayat election


আরও খবর


ছবিতে খবর