img

Follow us on

Saturday, Sep 21, 2024

Gram Panchayat Election: তৃণমূলকে হারিয়ে দত্তপুলিয়ায় পঞ্চায়েতে বোর্ড গঠন বিজেপির, উচ্ছ্বাস

নদিয়ায় ফের বিজেপির দখলে আরও একটি গ্রাম পঞ্চায়েত

img

বোর্ড গঠনের পর বিজেপি কর্মীদের উচ্ছ্বাস (নিজস্ব চিত্র)

  2023-08-23 16:14:17

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলকে হারিয়ে পঞ্চায়েতে (Gram Panchayat Election) বোর্ড গঠন করল বিজেপি। সংখ্যাগরিষ্ঠ আসন নিয়ে নদিয়ার ধানতলা থানার দত্তপুলিয়া গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করল বিজেপি। পঞ্চায়েতে বোর্ড গঠন করে বিজেপি কর্মীরা উচ্ছ্বাসে মেতে ওঠেন।

কত আসন নিয়ে বিজেপি পঞ্চায়েতে বোর্ড গঠন করল?

নদিয়ার ধানতলা থানার দত্তপুলিয়া গ্রাম পঞ্চায়েতে (Gram Panchayat Election) বুধবার প্রশাসনের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয় বোর্ড গঠন প্রক্রিয়া। দত্তপুলিয়া গ্রাম পঞ্চায়েতে মোট আসন সংখ্যা ৩০টি। তার মধ্যে ১৪ টি ছিল বিজেপির দখলে এবং ১৪ টি ছিল তৃণমূলের দখলে। আর দুটি আসনে জয়লাভ করে সিপিএম। এর আগেই একজন সিপিএমের পঞ্চায়েত সদস্য বিজেপিকে সমর্থন করেছিলেন। আর অন্য এক সিপিএম সদস্য তৃণমূলকে সমর্থন করেছিলেন। গত ১০ অগাস্ট বোর্ড গঠন ছিল এই পঞ্চায়েতের। দু'পক্ষের আসন সংখ্যা সমান হয়ে যাওয়ায় লটারির মাধ্যমে প্রশাসনের পক্ষ থেকে বোর্ড গঠন প্রক্রিয়া চলছিল। কিন্তু অভিযোগ ওঠে, লটারি করার পর সেই কাগজ ছিঁড়ে ফেলে তৃণমূলের এক পঞ্চায়েত সদস্য। তখনকার মতো বোর্ড গঠন প্রক্রিয়া বন্ধ করে দিয়েছিল প্রশাসন। এদিন ছিল সেই বোর্ড গঠন প্রক্রিয়া। এদিন প্রধান গঠনের ভোটাভুটিতে ১৬ টি ভোট পায় বিজেপি। আর ১৪ টি ভোট পায় তৃণমূল। এরপরেই নিজেদের প্রধান ঠিক করে পঞ্চায়েত থেকে বেরিয়ে আসেন বিজেপির প্রতিনিধিরা। বিজেপির প্রধান হলেন ধীরেন্দ্র মিস্ত্রি। তৃণমূলের তরফ থেকে হয় উপপ্রধান। উপপ্রধান হলেন রিম্পা বিশ্বাস মল্লিক।

কী বললেন বিজেপির সদ্য নির্বাচিত প্রধান?

বিজেপি প্রধান ধীরেন্দ্র মিস্ত্রির বলেন, সংখ্যাগরিষ্ঠ আসন নিয়ে আমরা পঞ্চায়েতে (Gram Panchayat Election) বোর্ড গঠন করেছি। সম্ভবত সিপিএমের ভোট পেয়েই সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছি। এটা সত্যের জয় হল। এলাকার সার্বিক উন্নয়ন করা আমাদের মূল লক্ষ্য। তবে, এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি তৃণমূলের সদস্যরা। এমনকী নব নির্বাচিত উপপ্রধান নিজেও মুখ খুলতে চাননি এই বিষয়ে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Nadia

gram panchayat election


আরও খবর


ছবিতে খবর