img

Follow us on

Friday, Sep 20, 2024

Panchayat Board: খানাকুলে তৃণমূলকে সংখ্যালঘু করে পঞ্চায়েতে বোর্ড গঠন করল বিজেপি

BJP: বোর্ড গঠনের দিনই তৃণমূল ছে়ড়ে ৩ জন জয়ী সদস্য যোগদান করলেন বিজেপিতে

img

অরুন্ডা গ্রাম পঞ্চায়েত (নিজস্ব চিত্র)

  2023-08-10 15:07:38

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েতে তৃণমূলের বোর্ড (Panchayat Board) গঠন করা শুধু সময়ের অপেক্ষা ছিল। কারণ, হুগলির আরামবাগ মহকুমার খানাকুলের অরুন্ডা গ্রাম পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠ ছিল তৃণমূল। কিন্তু, বোর্ড গঠনের দিন এরকম রাজনৈতিক চমক তৃণমূল নেতৃত্ব আশা করেনি। বোর্ড গঠনের দিনই আচমকাই তৃণমূল  ছেড়ে বিজেপিতে যোগ দান করল। আর তাতেই পঞ্চায়েত বাজিমাত করল তৃণমূল।

ঠিক কী ঘটনা ঘটেছে?

পঞ্চায়েতের বোর্ড গঠন প্রক্রিয়া শুরু হওয়ার আগেই বিজেপিতে যোগদান করেন ৩ জন তৃণমূলের জয়ী প্রার্থী। সংখ্যাগরিষ্ঠ থেকেও বোর্ড গঠন করতে পারল না তৃণমূল। এই পঞ্চায়েতের মোট আসন সংখ্যা ২৩ টি। তার মধ্যে বিজেপি ৯ টি আসনে জয়ী হয়েছিল। আর তৃণমূল পেয়েছিল ১৪টি আসন। কিন্তু,বৃহস্পতিবার বোর্ড গঠন প্রক্রিয়া শুরু হওয়ার আগেই চমক দেয় বিজেপি। তিন জন তৃণমূলের জয়ী প্রার্থী বিকাশ দাস, দেবাশিস সিং ও অসীমা কারক বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলার সভাপতি বিমান ঘোষের হাত ধরে বিজেপিতে যোগদান করেন। তারপরই পাল্লা ভারী হয় বিজেপির। ৯ টি আসন থেকে বেড়ে দাঁড়ায় ১২ টি। আর তৃণমূলের আসন কমে দাঁড়ায় ১১ টি। তারপরেই প্রার্থীদের নিয়ে পঞ্চায়েতে বোর্ড (Panchayat Board) গঠনের জন্য হাজির হয় বিজেপি। পঞ্চায়েত মোড়ে বিজেপি কর্মী সমর্থকরা জমায়েত করে রয়েছে। রয়েছে পুলিশও।

বিজেপিতে যোগ দেওয়া জয়ী প্রার্থী কী বললেন?

বিজেপিতে যোগ দেওয়া জয়ী প্রার্থী বিকাশ দাস দলেন, তৃণমূল দুর্নীতিগ্রস্ত দল। এই দলের সঙ্গে থাকা যায় না। আমরা এলাকায় উন্নয়নের স্বার্থে তৃণমূল ছেড়়ে বিজেপিতে যোগ দিলাম। কারণ, মানুষ বিজেপির সঙ্গে রয়েছে।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

বিজেপি নেতা বিমান ঘোষ বলেন, আগে মুচলেকা দিয়েছে প্রার্থীরা, তারপর যোগদান করানো হয়েছে। আসলে তারা আমাদের দলকে ভালবেসে বিজেপিতে যোগ দিয়েছে। কোনও ভয় দেখানো হয়নি। তৃণমূল  দুর্নীতিগ্রস্ত দল। তাই, কেউ ওই দলের সঙ্গে থাকতে চাইছে না। বিজেপি এই পঞ্চায়েতে বোর্ড (Panchayat Board) গঠন করেছে।

কী বললেন তৃণমূল নেতৃত্ব?

তৃণমূল নেতা দুখীরাম দলুই বলেন, টাকার লোভেই তারা বিজেপিতে গিয়েছে। দলকে ভালবাসলে ওদের তৃণমূলের ফিরে আসা দরকার। এভাবে দল বদল করে মানুষের আস্থা পাওয়া যায় না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Trinamool


আরও খবর


ছবিতে খবর