img

Follow us on

Thursday, Oct 24, 2024

Sukanta Majumdar: দ্বিতীয়বার সংসদ রত্ন সম্মান পাচ্ছেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার

লোকসভায় ফের পুরস্কৃত হতে চলেছেন সুকান্ত মজুমদার

img

সুকান্ত মজুমদার (নিজস্ব চিত্র)

  2024-01-09 16:14:00

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলের বিরুদ্ধে আক্রমণাত্মক প্রচারে রাজ্য সভাপতি হিসেবে ইতিমধ্যেই সাংগঠনিক দক্ষতার পরিচয় তিনি দিয়েছেন। এবার জনপ্রতিনিধি হিসেবেও তাঁর মুকুটে  জুড়তে চলেছে নয়া পালক। লোকসভা ভোটের প্রাক্কালে সংসদ রত্ন সম্মান পাচ্ছেন বালুরঘাট লোকসভা আসন থেকে প্রতিনিধিত্ব করা বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।

সংসদ রত্ন সম্মান কেন দেওয়া হয়?

গত বছর বিজেপি সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) প্রথমবার সংসদ রত্ন সম্মান পেয়েছিলেন। এবারে লোকসভা সময়কালের শেষ লগ্নে জনপ্রতিনিধি হিসেবে যে পাঁচজন এই সন্মান পাচ্ছেন, সেই তালিকায় দ্বিতীয়বার ঠাঁই হয়েছে বাংলার এই বিজেপি সাংসদের। জানা গিয়েছে, রাষ্ট্রপতি থাকাকালীন ড: এপিজে আব্দুল কালামের পরামর্শেই সংসদ রত্ন সম্মান প্রদান করা শুরু করেছিল কেন্দ্রীয় সরকার। বর্তমানে এই কমিটির শীর্ষে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। মূলত সংসদ ভবনে সাংসদদের পারফরম্যান্স, প্রশ্নোত্তর পর্বে করা প্রশ্নের ভিত্তিতে প্রাইম পয়েন্ট ফাউন্ডেশন নামের একটি সংস্থার তথ্যের ভিত্তিতেই সাংসদদের পারফরম্যান্সের বিচার করা হয় এবং এই সম্মান প্রদান করা হয়। লোকসভার আগে যা এক বড় জয় বাংলার এই গেরুয়া নেতার। লোকসভা অধিবেশনে সুকান্ত মজুমদারকে একাধিকবার বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন করতে দেখা গিয়েছে। তিনি বাংলার পাশাপাশি ইংরেজি, হিন্দি ও সংস্কৃত ভাষাতেও বক্তব্য রেখেছেন সংসদে। পাশাপাশি তিনি সাংসদ হিসেবে জেলা, উত্তরবঙ্গ ও বাংলার কথা তুলে ধরেছেন নিপুনভাবে।

 দ্বিতীয়বার সংসদ রত্ন সম্মান পাচ্ছেন সুকান্ত (Sukanta Majumdar)

উত্তরবঙ্গের সাংসদরা সংসদে গিয়ে কথা বলেন না, এই অভিযোগ ছিল দীর্ঘদিনের। তবে, ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত বালুরঘাট থেকে সাংসদ নির্বাচিত হওয়া আরএসপির প্রশান্ত মজুমদার সেই অভিযোগ কিছুটা খন্ডন করেছিলেন। লোকসভার তথ্য অনুযায়ী, প্রশান্ত মজুমদার সংসদে ৪৬৮ টি প্রশ্ন তুলেছেন। ১৩৮ বার বিতর্কে অংশ নিয়েছেন ও দুইবার বিলের উপর বক্তব্য রেখেছিলেন। সুকান্তবাবু বেশ কিছু ক্ষেত্রে তাঁকেও ছাড়িয়ে গিয়েছেন। একেবারে নিজস্ব ভঙ্গিমায় লোকসভায় দ্যুতি ছড়িয়েছেন। সংসদে সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) তাঁর বাকপটু বক্তৃতায় হাউসের মনোযোগ কেড়েছেন এবং অনেক তাৎপর্যপূর্ণ আলোচনার জন্ম দিয়েছেন। তিনি সংসদে রেকর্ড-ব্রেকিং ৬৩৫ টি প্রশ্ন করেছেন। ৪৪ টি বিতর্কে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন এবং গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে সামনে নিয়ে এসেছেন। সুকান্তবাবু সংসদে সাতটি বেসরকারি বিলও উত্থাপন করেছেন। স্বাস্থ্যসেবা, শিক্ষা, পরিকাঠামো, কৃষি এবং পরিবেশ সহ বিস্তৃত বিষয়গুলির উপর রয়েছে তাঁর প্রশ্ন। তাই লোকসভা ভোটের প্রাক্কালে সংসদ রত্ন পুরস্কারের তালিকায় ফের সুকান্ত মজুমদার মনোনয়ন পাওয়ায় খুশি সকলে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

West Bengal

bangla news

Bengali news

bjp mp

BJP State President

Balurghat

Sukanta_Majumdar

Sangsad Ratna award


আরও খবর


ছবিতে খবর