img

Follow us on

Saturday, Oct 05, 2024

Suvendu Adhikari: উত্তরকন্যায় শুভেন্দুকে ঢুকতে বাধা, আদালতে যাওয়ার প্রস্তুতি নিল বিজেপি

জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের দ্বারস্থ হচ্ছেন বিজেপি বিধায়করা, কেন জানেন?

img

শুভেন্দু অধিকারী (সংগৃহীত ছবি)

  2023-12-14 16:17:12

মাধ্যম নিউজ ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফর সেরে শিলিগুড়ি ছাড়তেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নেতৃত্বে বিজেপি-র উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায়। পুলিশের বিরুদ্ধে অভব্য আচরণ করার অভিযোগ তুলে সরব হন বিরোধী দলনেতা। পুলিশি বাধার প্রতিবাদে এবার আদালতে যাওয়ার প্রস্তুতি নিল রাজ্য বিজেপি নেতৃত্ব। উত্তরবঙ্গের সরকারি সচিবালয় উত্তরকন্যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ অন্যান্য বিধায়কদের ঢুকতে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ। এরপরই পুলিশের বিরুদ্ধে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের দ্বারস্থ হওয়ার কথা ঘোষণা করেন বিরোধী দলনেতা। আদালতের অনুমতি নিয়েই তিনি এবং অন্যান্য বিধায়করা উত্তরকন্যায় যাওয়ার হুঁশিয়ারি দেন। এই ঘটনা নিয়ে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

ঠিক কী ঘটেছিল উত্তরকন্যায়? (Suvendu Adhikari)

শিলিগুড়ির এক সভা থেকে উত্তরকন্যায় যাওয়ার কথা ঘোষণা করেন শুভেন্দু অধিকারী। তা ঠেকাতে আগেভাগেই প্রস্তুত ছিল পুলিশ। উত্তরকন্যার সামনে পৌঁছতেই শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়কদের ব্যারিকেড করে আটকে দেয় বিশাল পুলিশ বাহিনী। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন বিরোধী দলনেতা। পুলিশের সঙ্গে তুমুল বচসা শুরু হয়। উত্তরবঙ্গের সরকারি সচিবালয় উত্তরকন্যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী- (Suvendu Adhikari) সহ অন্যান্য বিধায়কদের ঢুকতে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ। এরপরই ক্ষোভে ফেটে পড়েন বিরোধী দলনেতা। শেষে অবশ্য রাজ্য প্রশাসনের পক্ষ থেকে এক আধিকারিক শুভেন্দু অধিকারীকে উত্তরকন্যার ভিতরে নিয়ে যাওয়ার জন্য বাইরে আসেন। কিন্তু ওই আধিকারিকের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেন শুভেন্দু অধিকারী।  

পুলিশি বাধা নিয়ে কী বললেন বিরোধী দলনেতা?

উত্তরকন্যায় যাওয়ার পথে পুলিশের বাধা পেয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেছিলেন, উত্তরকন্যা থেকে কীভাবে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন তা সরেজমিনে খতিয়ে দেখতে উত্তরকন্যা পরিদর্শনে যেতে চেয়েছিলাম। সঙ্গে দলীয় অন্যান্য জনপ্রতিনিধিরা ছিলেন। উত্তরবঙ্গের সচিবালয়ে ঢুকতে অন্যায়ভাবে বাধা দেওয়া হয়। পুলিশের অন্যায় আচরণের বিরুদ্ধে এবার জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে আবেদন জানাতে চলেছেন বিজেপির উত্তরবঙ্গের বিধায়করা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Suvendu Adhikari

West Bengal

Siliguri

bangla news

Bengali news

police

jalpaiguri circuit bench


আরও খবর


ছবিতে খবর