img

Follow us on

Sunday, Sep 08, 2024

BJP Protest: “অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের”, ফিরহাদের বিতর্কিত মন্তব্যে তোলপাড় বিধানসভা

Suvendu Adhikari: ফিরহাদের মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ বিজেপির

img

বিধানসভার বাইরে বিজেপির বিক্ষোভ

  2024-07-26 20:26:37

মাধ্যম নিউজ ডেস্ক: ফিরহাদ হাকিমের মন্তব্যে তুলকালাম বিধানসভায়। ফিরহাদের ভাইরাল হওয়া ভিডিওয় ‘অন্য ধর্মের মানুষের দুর্ভাগ্য’ ও ‘ধর্মান্তকরন’ সংক্রান্ত মন্তব্য নিয়ে তুলকালাম হয়ে যায়। ওই ভিডিও-তে শোনা যায়, একটি অনুষ্ঠানে ইসলাম নিয়ে বক্তব্য রাখেন তিনি। তাতেই শোনা যায় ধর্মান্তকরণের প্রসঙ্গ, দাবি বিজেপির। ইতিমধ্যেই ফিরহাদের মন্তব্য নিয়ে তুঙ্গে তরজা। সমাজমাধ্যমে এবং মিডিয়ার তুলকালামের আঁচ এসে পড়ল বিধানসভায়। শুক্রবার, মন্ত্রী ফিরহাদ হাকিমকে পদ থেকে বরখাস্ত করার দাবি তোলে বিজেপি।  গীতা হাতে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নেতৃত্বে বিক্ষোভ (BJP Protest) প্রদর্শন করে রাজ্য বিজেপি নেতৃত্ব। 

ফিরহাদের বিতর্কিত মন্তব্যে তোলপাড় (BJP Protest)

বিজেপির দাবি, ফিরহাদ হাকিম সম্প্রতি একটি অনুষ্ঠানে  ইসলাম সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে ধর্মান্তকরণে উৎসাহ দেন। তিনি বলেন, “ভিন্ন ধর্মে জন্মানো দুর্ভাগ্যের।”  ফিরহাদকে ওই ভাইরাল ভিডিও-য় বলতে শোনা যায় ,  “আমরা নিজেরা মুসলিম। মুসলিম ঘরে জন্মেছি, বড় হয়েছি আমাদের নমাজ, আদব-কায়দা বেশিরভাগই মানুষের জানা। কিন্তু যারা দুর্ভাগ্য নিয়ে জন্মেছে, যারা ইসলাম নিয়ে জন্মায়নি।” এই মন্তব্যের পর ফিরহাদ হাকিমকে ক্ষমা চাইতে হবে এই দাবি ওঠে। যদিও তাঁর মন্তব্য, সাম্প্রদায়িক নয় বলে দাবি করেন ফিরহাদ। তিনি বলেন, " এটা বিতর্কিত মন্তব্য নয়। আমি একজন সেক্যুলার মানুষ। নিজ ধর্ম পালন করি। অন্য ধর্মেকে সম্মান দিই। দুর্গাপুজোর আয়োজনে অংশ নিই। এটা বিজেপির চক্রান্ত।" এমনকি মমতা বন্দ্যোপাধ্যায় উদ্ধব ঠাকরের বাড়ি গিয়ে দেখা করার পর এক সাংবাদিক তাঁকে এনিয়ে প্রশ্ন করলে, তিনি জানেন না বলে জানান। এবং বষয়টি ফিরহাদের ব্যক্তিগত মন্তব্য বলে এড়িয়ে যান।

বিধানসভায় বিজেপির বিক্ষোভ

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এদিন অধিকারী বলেন, “ফিরহাদ হাকিমের কোনও অধিকার নেই হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, জৈন, পার্শি, শিখদের অপমান করার। স্পিকারকে বলেছিলাম, ওনাকে ক্ষমা চাইতে হবে। ফিরহাদ হাকিমকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করতে হবে। নইলে আমরা বাংলা জুড়ে আন্দোলন করব।” শুক্রবার বিধানসভার বাদল অধিবেশনে ফিরহাদের বক্তব্যের বিরুদ্ধে প্রস্তাব আনার দাবি জানায় বিজেপি। যদিও তাতে অনুমোদন দেননি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: নির্ভয়ার স্মৃতি ফিরল মেরঠে, গ্রেফতার হাসিন, শাহরুখ, একরামউদ্দিন এবং মহসিন

এর পর বিধানসভা কক্ষ থেকে বিক্ষোভ দেখাতে দেখাতে বেরিয়ে যান বিজেপি বিধায়করা। বিধানসভার বাইরেও গীতা হাতে বিক্ষোভ (BJP Protest) দেখান তাঁরা।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

firhad hakim news

news in Bengali 

Latest bangla News

firhad hakim controversy

firhad hakim controversial remarks

firhad hakim statement

Controversial Statement By Firhad Hakim

Firhad Hakim In Controversy

Kolkata Mayor Firhad Hakim

Firhad Hakim Updates

Firhad Hakim Latest


আরও খবর


ছবিতে খবর