img

Follow us on

Tuesday, Jul 02, 2024

Sukanta Majumdar: “এই রাজভবন জনতার হয়ে উঠেছে”, রাজ্যপালের সঙ্গে সাক্ষাত শেষে সুকান্ত

অখিলের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন বিজেপির অধ্যাপক নেতা...

img

সুকান্ত মজুমদার-রাজ্যপাল শুভেচ্ছা বিনিময়ের সেই ছবি।

  2023-11-07 13:10:51

মাধ্যম নিউজ ডেস্ক: “এই রাজভবন ধীরে ধীরে জনতার রাজভবন হয়ে উঠেছে।” সোমবার এমনই মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। এদিন রাজ্যপাল সিভি আনন্দ বোসকে বিজয়ার শুভেচ্ছা জানাতে রাজভবনে গিয়েছিলেন সুকান্ত। সেখান থেকে বেরিয়ে কথা বলেন সংবাদ মাধ্যমের সঙ্গে। বিজেপির রাজ্য সভাপতি বলেন, “এই রাজভবন ধীরে ধীরে জনতার রাজভবন হয়ে উঠেছে। রাজ্যপাল ক্রিকেট ম্যাচ থেকে শুরু করে আগামিদিনে নানা উদ্যোগ নিচ্ছেন এবং নেবেনও বলেছেন।”

মানুষের বিপদে-আপদে রাজ্যপাল

সাধারণ মানুষের বিপদে-আপদে যে রাজ্যপালকে পাওয়া যায় এদিন তাও মনে করিয়ে দেন বালুরঘাটের সাংসদ। তিনি বলেন, “বিপদের সময় ভাঙড় হোক বা কোচবিহার উনি ময়দানে নেমে মানুষের সঙ্গে কথা বলে সমস্যা জানার চেষ্ট করছেন। যে রাজভবন ছোট্ট একটা গণ্ডির মধ্যে আবদ্ধ ছিল, ধীরে ধীরে তা জনতার রাজভবন হয়ে উঠছে। রাজ্যপালকেও জনতার রাজ্যপাল হিসেবে তুলে ধরা হচ্ছে।” তিনি বলেন, “এখন যে কেউ অ্যাপয়েন্টমেন্ট নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারছেন।”

তৃণমূলের অভিযোগ নস্যাৎ

আইএসএফ নেতা তথা ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকীকে বিজেপি ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে প্রার্থী হতে মদত দিচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছে তৃণমূলের তরফে। এদিন সেই অভিযোগ নস্যাৎ করে দিয়ে বিজেপির রাজ্য সভাপতি (Sukanta Majumdar) বলেন, “সেখান থেকে (ডায়মন্ড হারবারে) যে কেউ প্রার্থী হতে পারেন। কিন্তু নওশাদ সিদ্দিকীকে টাকা দিয়ে বিজেপি সাহায্য করবে বলে যে অভিযোগ তৃণমূল করছে, তা ঠিক নয়।”

আরও পড়ুুন: অভিষেকের বিরুদ্ধে প্রার্থী নওশাদ? কী বললেন সুকান্ত?

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর পর সম্প্রতি রাজ্যপাল সিভি আনন্দ বোস সম্পর্কেও কু-বাক্য-বাণ নিক্ষেপ করেছেন রাজ্যের কারামন্ত্রী তথা তৃণমূলের পূ্র্ব মেদিনীপুরের নেতা অখিল গিরি। এদিন তাই অখিলের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন বিজেপির এই অধ্যাপক নেতা। রেশন বণ্টন কেলেঙ্কারিতে ধৃত রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও তাঁর মেয়ের সম্পত্তি বৃদ্ধি নিয়েও প্রশ্ন তোলেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন, “ইডি বা সিবিআই এখনও পর্যন্ত যাদের গ্রেফতার করেছে বা যে সব দুর্নীতির তদন্ত করছে বা যেসব টাকা বা দুর্নীতির অভিযোগ তুলে ধরেছে, তা তো ভুল নয়।” সুকান্ত বলেন, “মেডিকেল কলেজে বিশেষ করে আরজি করে যেভাবে দুর্নীতি চোখে পড়ে যাচ্ছে, মেডিকেলে পোস্ট গ্র্যাজুয়েটদের ক্ষেত্রেও ভর্তিতে দুর্নীতি হতে পারে বলে আমাদের কাছে অভিযোগ আসছে। সেই বিষয়টিও তুলে ধরেছি রাজ্যপালের কাছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

Sukanta Majumdar

bangla news

Bengali news

governor

CV Ananda Bose


আরও খবর


ছবিতে খবর