img

Follow us on

Friday, Sep 20, 2024

Bomb Blast: সামশেরগঞ্জে বোমা বিস্ফোরণ, হরিহরপাড়ায় উদ্ধার হল সকেট বোমা

Bomb Blast: মুর্শিদাবাদে ফের বোমা বিস্ফোরণ, উদ্ধার হল বোমা

img

হরিহরপাড়ায় উদ্ধার হল বোমা (নিজস্ব চিত্র)

  2023-08-02 18:30:09

মাধ্যম নিউজ ডেস্ক: মুর্শিদাবাদের এই বোমার বিবর্তনে কপালে ভাঁজ পুলিশের। আগে সুতলি বোমার রমরমা থাকলেও এখন বোমার হরেক নাম। কোথাও বল বোমা, কৌটো বোমা, সুতলি বোমা এবং সকেট বোমা। কিছুদিন আগেই মুর্শিদাবাদ জেলায় ফারাক্কাতে উদ্ধার হয়েছিল প্লাস্টিকের রঙিন বোমা, যেগুলি দেখতে অবিকল প্লাস্টিকের বলের মতো। এই বোমাগুলিতে বাচ্চাদের ক্ষতি বেশি করে। কারণ, তারা বল ভেবে মাটিতে ফেললেই বোমা বিস্ফোরণ (Bomb Blast) ঘটবে। এর আগে এই জেলায় এভাবে অনেকে জখম হয়েছে। এই বোমার ব্যবহার ভোট শুরু হওয়ার আগের থেকেই আরম্ভ হয়। মুর্শিদাবাদ জেলায় যখনই ভোট শুরু হয় তার আগে থেকেই বোমার আনাগোনা দেখা যায়। সাগরদিঘি উপনির্বাচনের আগেই স্কুলের ছাদে এবং বাগানে পড়ে থাকতে দেখা গিয়েছিল সকেট বোমা। পঞ্চায়েত ভোট শুরু হওয়ার আগে থেকেই মুর্শিদাবাদ জেলার নানা জায়গায় পাওয়া যায় সকেট বোমা এবং সুতলি বোমা।

সামশেরগঞ্জে বোমা বিস্ফোরণ (Bomb Blast)

এদিন সামশেরগঞ্জ থানার তিন পাকুরিয়ার পুকুরপাড়ে পড়ে থাকা বোমা ফেটে হঠাৎ বিস্ফোরণ (Bomb Blast) হওয়ায় স্থানীয় মানুষরা আতঙ্কিত হয়ে পড়়েন। জানা যায়, বুধবার দুপুরে সামশেরগঞ্জের তিন পাকুরিয়ায় পুকুরপাড়ে হঠাৎ বোম বিস্ফোরণ ঘটে। এর ফলে ঘটনাস্থলে ভিড় জমান প্রচুর মানুষ। খবর দেওয়া হয় থানায়। ঘটনাস্থলে আসে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। যদিও এই বোমা বিস্ফোরণে কেউ হতাহতের এখনও খবর পাওয়া যায়নি। সামসেরগঞ্জ থানার পুলিশ তদন্ত করে দেখছেন কীভাবে বোমাগুলি এল। অনেকে মনে করেন ভোটের কারণে এগুলি তৈরি করে রাখা হয়েছিল। ব্যবহার না হওয়ায় মাঠে-ঘাটে পুকুর পাড়ে বোমাগুলি রেখে দেওয়া হয়।

হরিহরপাড়ায় উদ্ধার হল বোমা

মুর্শিদাবাদের হরিহরপাড়া থানা এলাকা থেকে এর আগে প্রচুর সকেট বোমা উদ্ধার হয়েছে। এই নিয়ে মানুষের মনে তৈরি হয়েছে আতঙ্কের বাতাবরণ। পঞ্চায়েত ভোট শুরু হওয়ার আগে থেকেই মুর্শিদাবাদের হরিহরপাড়া এবং সামসেরগঞ্জে প্রচুর বোমা উদ্ধার করে হরিহরপাড়া এবং সামশেরগঞ্জ থানার পুলিশ। হরিহরপাড়া থানার রায়পুর অঞ্চলের সদানন্দপুর গ্রামে মাঠের মধ্যেই ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায় পাঁচটি সকেট বোমা। চাষিরা সকালে মাঠে যাওয়ার পরেই তাদের মাঠের মধ্যে ওই বোমাগুলো নজরে আসে। সঙ্গে সঙ্গে পুলিশ প্রশাসনকে খবর দেওয়া হয়। কিছুদিন আগেই স্কুল থেকে বাড়ি ফিরে মাঠে খেলতে যাওয়ার সময় এই বোমা দেখতে পান তিনজন বাচ্চা, তাঁরা একটি নিয়ে যেই মাটিতে আঘাত করে অমনি ফেটে (Bomb Blast) গিয়ে তিনজনই গুরুতর আহত হন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bomb blast

bangla news

Bengali news

Murshidabad


আরও খবর


ছবিতে খবর