img

Follow us on

Friday, Sep 20, 2024

Buddhadeb Bhattacharjee: স্থিতিশীল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, রয়েছেন বাইপ্যাপ সাপোর্টে

প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসায় নিযুক্ত আট সদস্যের মেডিক্যাল টিম...

img

অসুস্থ হওয়ার আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

  2023-07-29 21:50:48

মাধ্যম নিউজ ডেস্ক: বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। শনিবার সন্ধেয় হাসপাতালের বুলেটিনে জানানো হয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্বাসনালীতে সংক্রমণ রয়েছে। টাইপ ২ রেসপিরেটরি ফেলিয়োর হয়েছে। বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন। অ্যান্টি-বায়োটিক দেওয়া হয়েছে। একাধিক পরীক্ষা হয়েছে। আপাতত শারীরিকভাবে স্থিতিশীল রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

স্থিতিশীল মুখ্যমন্ত্রী

হাসপাতাল সূত্রে খবর, সকালের দিকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। এখন তাঁর শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। হাসপাতালের একটি সূত্রের খবর, চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব। ডাকলে সাড়াও দিচ্ছেন। চোখ মেলছেন। শরীরে কার্বন ডাই অক্সাইডের মাত্রা বেড়ে যাওয়ায় ওষুধ পাল্টানো হয়েছে। গঠন করা হয়েছে আট সদস্যের মেডিক্যাল টিম। এই টিমে রয়েছেন মেডিসিন বিশেষজ্ঞ কৌশিক চক্রবর্তী, ক্রিটিক্যাল বিশেষজ্ঞ সৌপ্তিক পান্ডা ও সুস্মিতা দেবনাথ, কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল, পালমোলজিস্ট অঙ্কন বন্দোপাধ্যায়, ইন্টারন্যাল মেডিসিন বিশেষজ্ঞ ধ্রুব ভট্টাচার্য, অ্যানাস্থিটিওলজিস্ট আশিস পাত্র, সোমনাথ মাইতি ও সপ্তর্ষী বসু। এদিন সন্ধের দিকে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে আসেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য। দেখতে আসার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।   

হাসপাতালে ভর্তি হয়েছেন আগেও

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজে ভুগছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী (Buddhadeb Bhattacharjee)। এজন্য একাধিকবার হাসপাতালে ভর্তিও করা হয়েছে তাঁকে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে বিজেপির তরফে। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, দলের তরফে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের দ্রুত আরোগ্য ও দীর্ঘায়ু কামনা করছি। তিনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।

আরও পড়ুুন: "কালামের মহাকাশ বিজ্ঞানের স্বপ্ন পূরণ করবেন প্রধানমন্ত্রী মোদি", বললেন অমিত শাহ

প্রসঙ্গত, এদিন বিকেলে আচমকাই অসুস্থ হয়ে পড়েন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কমে যায়। শ্বাসকষ্টের সমস্যাও দেখা দেয়। সঙ্গে সঙ্গে তাঁকে বালিগঞ্জের পাম অ্যাভেনিউয়ের বাড়ি থেকে নিয়ে যাওয়া হয় আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতালে তাঁর সঙ্গে ছিলেন সন্তান সুচেতন ভট্টাচার্য। এদিন সকালের দিকে অসুস্থতা বোধ করতেই তলব করা হয় পারিবারিক চিকিৎসককে। বাড়িতে গিয়ে পরীক্ষা করেন তিনি। তার পরেই সিদ্ধান্ত নেওয়া হয় হাসপাতালে ভর্তির। ২০২১ সালে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় কোভিডে সংক্রমিত হয়েছিলেন বুদ্ধদেব (Buddhadeb Bhattacharjee)। ওই বছরই ২৫ মে তাঁকে ভর্তি করা হয়েছিল এই হাসপাতালেই। সেবার ছুটি পেয়েছিলেন ২ জুন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Buddhadeb Bhattacharjee

former cm


আরও খবর


ছবিতে খবর