img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Shahjahan Sheikh: “শাহজাহান শেখের জন্য আমার কোনও সমবেদনা নেই”, বললেন প্রধান বিচারপতি

‘‘আগামী দশ বছর আপনাকে খুব ব্যস্ত থাকতে হবে’’, শাহজাহানের আইনজীবীর উদ্দেশে টিএস শিবজ্ঞানম...

img

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি।

  2024-02-29 14:27:49

মাধ্যম নিউজ ডেস্ক: “শাহজাহান শেখের (Shahjahan Sheikh) জন্য আমার কোনও সমবেদনা নেই।” বৃহস্পতিবার তৃণমূল নেতা শাহজাহান শেখের (Shahjahan Sheikh) আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায়কে এমনই জানালেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম।

কী বললেন প্রধান বিচারপতি?

এদিন শাহজাহানের আইনজীবী আদালতে হাজির হতেই প্রধান বিচারপতি বলেন, “আপনার জন্যই অপেক্ষা করেছিলাম। আগামী দশ বছর আপনাকে খুব ব্যস্ত থাকতে হবে। আপনার মক্কেলের (শাহজাহান) অনেক কাজ করতে ব্যস্ত থাকতে হবে। চার-পাঁচজন জুনিয়র রাখতে হবে। কারণ মামলার যা সংখ্যা।” এর পরেই প্রধান বিচারপতি বলেন, “এই ব্যক্তির (শাহজাহান) জন্য আমার কোনও সমবেদনা নেই।”

আদালতে শাহজাহানের আইনজীবী

শাহজাহানের (Shahjahan Sheikh) বিরুদ্ধে সব মিলিয়ে এই মুহূর্তে ৪৩টি মামলা রয়েছে। গ্রেফতারির পরেই শাহজাহানকে তোলা হয় বসিরহাট আদালতে। বিচারক তাঁকে দশ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। শাহজাহান গ্রেফতার হতেই এদিন তাঁর আইনজীবী হাজির হন কলকাতা হাইকোর্টে। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে তিনিই জানান শাহজাহানের গ্রেফতারির খবরটি। নিম্ন আদালতের পেন্ডিং জামিনের আবেদনগুলি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন করতে চায় শাহজাহান। সেই কারণেই স্বতঃপ্রণোদিত মামলায় যুক্ত হতে চেয়ে এদিন কলকাতা হাইকোর্টে আবেদন করেন শাহজাহানের আইনজীবী। তার পরেই প্রধান বিচারপতির তাৎপর্যপূর্ণ ওই মন্তব্য।

আরও পড়ুুন: “এবার নতুন সূর্যোদয় দেখবে সন্দেশখালি”, শাহজাহানের গ্রেফতারিতে প্রতিক্রিয়া বোসের

শাহজাহানের আইনজীবীর দাবি ছিল, আদালতে নিজের বক্তব্য জানাতে চায় তাঁর মক্কেল। কিন্তু কলকাতা হাইকোর্ট সাফ জানিয়ে দেয়, জরুরি ভিত্তিতে শুনানির কোনও প্রয়োজন নেই। আদালতের আরও অনেক কাজ আছে। তাই শাহজাহানের আইনজীবীর আর্জি খারিজ হয়েছে। এদিকে, শাহজাহানের গ্রেফতারির পর এদিন সাংবাদিক বৈঠক করেন রাজ্য পুলিশের এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার। তিনি বলেন, “আইনি বাধ্যবাধকতার কারণেই গ্রেফতার করা যায়নি শেখ শাহজাহানকে। আদালত স্থগিতাদেশ তুলে নেওয়ার পর গ্রেফতার করা হয়েছে।”

প্রসঙ্গত, সন্দেশখালিকাণ্ডের জেরে গা ঢাকা দেয় তৃণমূল নেতা শাহজাহান। তৃণমূলের এই নেতা ও তাঁর শাগরেদদের বিরুদ্ধে অভিযোগ বিস্তর। তাঁকে গ্রেফতার করতে রাজ্য প্রশাসনকে একাধিকবার নির্দেশ দিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তার পর এদিন কাকভোরে মিনাখাঁ থেকে গ্রেফতার করা হয় তৃণমূলের এই হাঙর (আপাতত এই নামেই শাহজাহানকে ডাকছেন স্থানীয়দের একাংশ) নেতাকে (Shahjahan Sheikh)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

  

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

Bengali news

 chief justice

news in bengali

Shahjahan Sheikh

 shahjahan sheikhs arrest


আরও খবর


ছবিতে খবর