img

Follow us on

Friday, Sep 20, 2024

Calcutta High Court: পছন্দের কোনও হাসপাতালে অস্ত্রোপচার করাতে পারেন সুজয়কৃষ্ণ, নির্দেশ আদালতের

হাসপাতালে জেল কর্তৃপক্ষের নিরাপত্তার সঙ্গে সঙ্গে থাকবে কেন্দ্রীয় বাহিনীও...

img

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি।

  2023-08-09 16:41:24

মাধ্যম নিউজ ডেস্ক: শেষমেশ বেসরকারি হাসপাতালেই চিকিৎসা করানোর অনুমতি পেলেন ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র। তাঁর শারীরিক পরীক্ষা করে রিপোর্ট দেয় ইডি (ED)। তার পরেই অস্ত্রোপচারের জন্য তাঁকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা যেতে পারে বলে জানিয়ে দেয় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। যদিও আজ, বুধবারও তাঁকে জামিন দেননি বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। আদালতের নির্দেশ, যেহেতু সুজয়কৃষ্ণের জামিন হয়নি, তাই হাসপাতালে জেল কর্তৃপক্ষের নিরাপত্তার সঙ্গে সঙ্গে থাকবে কেন্দ্রীয় বাহিনীও।

বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানোর ইচ্ছে প্রকাশ

কিছু দিন আগেই স্ত্রী বিয়োগ হয় সুজয়কৃষ্ণের। সেই সময়ও তাঁর জামিনের আবেদন নাকচ করে দিয়েছিল আদালত। তবে স্ত্রীর পারলৌকিক ক্রিয়া করার জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল তাঁকে। কাজ শেষে ফের সুজয়কৃষ্ণ ফেরেন প্রেসিডেন্সি জেলের ছোট্ট কুঠুরিতেই। সম্প্রতি আদালতে (Calcutta High Court) অসুস্থ বলে দাবি করেন সুজয়কৃষ্ণ। বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে চান বলেও জানান তিনি। তবে কেন তিনি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে চান, তা জানতে চান বিচারপতি। বিচারপতি জানান, এসএসকেএম হাসপাতাল যতক্ষণ না বলবে তাঁরা বিষয়টি বিশ্বাস করতে পারছেন না।

সুজয়কৃষ্ণের স্বাস্থ্য পরীক্ষা ইডির

এর পর সুজয়কৃষ্ণের বর্তমান শারীরিক অবস্থা জানতে চেয়ে ইডির কাছে রিপোর্ট তলব করেন বিচারপতি। ইডিকে বিশেষ মেডিক্যাল টিম গঠন করার নির্দেশও দেন। আদালতের নির্দেশ মেনে সুজয়কৃষ্ণের শারীরিক অবস্থা পরীক্ষা করে বিশেষ মেডিক্যাল টিম। এই টিমের চিকিৎসকরাও জানান সুজয়কৃষ্ণের অস্ত্রোপচার করা প্রয়োজন। সেই রিপোর্ট দেখেই আদালত অনুমতি দেয় সুজয়কৃষ্ণের অস্ত্রোপচারে। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি তীর্থঙ্কর ঘোষের নির্দেশ, এসএসকেএম বা তাঁর পছন্দের কোনও বেসরকারি হাসপাতাল, যেখানে খুশি চিকিৎসা করাতে পারেন সুজয়কৃষ্ণ।

আরও পড়ুুন: “প্রাক্তন না করতে পারলে আমরা ক্ষুদিরামের দেশের লোক নই”, শুভেন্দুর তোপ মমতাকে

প্রসঙ্গত, নিয়োগ কেলেঙ্কারিতে ধৃত প্রাক্তন তৃণমূল নেতা তাপস মণ্ডলের মুখেই প্রথম শোনা যায় কালীঘাটের কাকুর কথা। পরে জানা যায়, এই কালীঘাটের কাকুই সুজয়কৃষ্ণ ভদ্র। নিয়োগ কেলেঙ্কারিতে ধৃত প্রাক্তন তৃণমূল নেতা কুন্তল ঘোষও নাকি বারবার বলতেন কালীঘাটের কাকুর কাছে পেমেন্ট দিতে হবে। সুজয়কৃষ্ণের বিরুদ্ধে অভিযোগ, তৃণমূলের বড় বড় নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন তিনি। মানিক ভট্টাচার্যের সঙ্গে সুজয়কৃষ্ণের হোয়াটস অ্যাপ চ্যাটও এসেছে ইডির হাতে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

bangla news

Bengali news

sujay Krishna bhadra  


আরও খবর


ছবিতে খবর