img

Follow us on

Friday, Jul 05, 2024

Tiljala: তিলজলা থানায় প্রহৃত এনসিপিসিআর কর্তা, রাজ্যের পরিস্থিতি নিয়ে সরব বিজেপি

আগামিদিনে এ নিয়ে কর্মসূচির পরিকল্পনা করেছে বিজেপি...

img

ফাইল ছবি।

  2023-04-01 13:43:15

মাধ্যম নিউজ ডেস্ক: তিলজলায় (Tiljala) নাবালিকা খুনকাণ্ডের তদন্তে এসে থানার ভিতরে পুলিশের অনৈতিক কাজকর্মের প্রতিবাদ করায় ওসির (OC) হাতে প্রহৃত হয়েছেন ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটসের (NCPCR) চেয়ারপার্সন। ঘটনার জেরে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিস্ফোরক ট্যুইট করলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক বিজেপির শুভেন্দু অধিকারী। রাজ্যপাল সিভি আনন্দ বোস ও স্বরাষ্ট্রমন্ত্রকের ট্যুইটার হ্যান্ডেলকে ট্যাগ করে ট্যুইট করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। সেখানে তিনি লেখেন, তিলজলা থানার ভিতরে এনসিপিসিআরের চেয়ারপার্সনকে মারধর করা হয়। এটাই পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা পরিস্থিতি। অবিলম্বে রাজ্যপাল ও কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করেন শুভেন্দু।

এনসিপিসিআরের (NCPCR) চেয়ারপার্সনের অভিযোগ...

এদিকে, এনসিপিসিআরের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগোকে মারধরের অভিযোগের ঘটনায় দায়ের হয়েছে মামলা। তার জেরে ছুটিতে পাঠানো হয়েছে তিলজলা থানার ওসি বিশ্বক মুখোপাধ্যায়কে। জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হওয়ায় ওই মামলার তদন্তভার গ্রহণ করেছে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা। লালবাজার সূত্রে খবর, বিশ্বকের বিরুদ্ধে  মারধর, সরকারি কাজে বাধা দেওয়া, অবৈধভাবে আটকে রাখা ও সম্মিলিতভাবে অপরাধ সংগঠিত করার ধারায় মামলা রুজু করা হয়েছে।

বছর সাতেকের নাবালিকাকে যৌন নির্যাতন ও খুন এবং তার তদন্তে এসে (Tiljala) জাতীয় শিশু সুরক্ষা কমিশনের বাধা পাওয়ার ঘটনায় রাজ্যকে নিশানা করছে বিজেপি। পদ্ম শিবির সূত্রে খবর, আগামিদিনে এ নিয়ে কর্মসূচির পরিকল্পনা করেছে তারা। বাংলার যে আইনশৃঙ্খলা পরিস্থিতিকে কটাক্ষ করছেন রাজ্যের বিরোধী দলনেতা, সেই একই পরিস্থিতির কথা বলেছেন প্রিয়ঙ্কও। এই পরিস্থিতিতেই প্রকাশ্যে এসেছে মালদহের গাজোলে নাবালিকা ধর্ষণকাণ্ডের তদন্তে গিয়ে জাতীয় শিশু সুরক্ষা কমিশনের সঙ্গে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের গন্ডগোলের ছবি।

এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, গোটা দেশের কাছে লজ্জার ঘটনা ঘটেছে গতকাল (শুক্রবার)। বাংলা ও বাঙালির মানুষের কাছে এটা লজ্জার যে, শিশুদের অধিকার রক্ষার কমিশনের চেয়ারম্যানের গায়ে হাত তুলছে পুলিশ। তিনি বলেন, তাহলে বাংলার বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মী তথা সাধারণ মানুষের অবস্থা ঠিক কেমন, তা সহজেই অনুমেয়।

আরও পড়ুুন: সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ, সিআইডি তদন্তের নির্দেশ হাইকোর্টের

বিজেপি (Tiljala)  নেতা শমীক ভট্টাচার্য বলেন, তিলজলার ঘটনা একটা উদাহরণ মাত্র। এ দিয়ে সংবিধানের রক্ষাকর্তারা হয়তো বুঝতে পারছেন যে, এ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক কী। পশ্চিমবঙ্গে মানবাধিকার ও আইনের শাসন ঠিক কোন পর্যায়ে গিয়েছে, সেটাও প্রত্যক্ষ করছে সারা দেশ।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

NCPCR

Tiljala

oc


আরও খবর


ছবিতে খবর