img

Follow us on

Friday, Sep 20, 2024

Recruitment Scam: ফ্রিজ করা হল জীবনকৃষ্ণের ৮ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট! যুক্ত আর কোন কোন নেতা, খতিয়ে দেখছে সিবিআই

তদন্তকারী সংস্থা সূত্রের দাবি, এখনও পর্যন্ত জীবনকৃষ্ণ এবং তাঁর পরিবারের সদস্যদের ১২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পাওয়া গিয়েছে

img

ফাইল ছবি

  2023-04-19 15:44:49

মাধ্যম নিউজ ডেস্ক: বড়ঞার তৃণমূল বিধায়ক শাসকদলের বিভিন্ন নেতা ও এজেন্টের মাধ্যমে ২০১৫ সালের পর থেকে নিয়োগ-দুর্নীতি (Recruitment Scam) চালিয়ে গিয়েছেন বলে সিবিআই সূত্রের অভিযোগ। বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। সিবিআই এখন খতিয়ে দেখছে, শাসকদলের আর কোন কোন নেতানেত্রীর সঙ্গে নিয়োগ দুর্নীতিকাণ্ডে (Recruitment Scam) জীবনকৃষ্ণের যোগ ছিল। পাশাপাশি চলছে ওই তৃণমূল বিধায়কের বিপুল বিষয়সম্পত্তি এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য যাচাইও।

৮টি অ্যাকাউন্ট ফ্রিজ

তদন্তকারী সংস্থা সূত্রের দাবি, এখনও পর্যন্ত জীবনকৃষ্ণ এবং তাঁর পরিবারের সদস্যদের ১২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পাওয়া গিয়েছে। কয়েক কোটি টাকার লেনদেনের হদিশ মিলেছে ওই সব ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এরমধ্যে ৮টি অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। তাছাড়া মুর্শিদাবাদ ও বীরভূমে জীবনের বহু সম্পত্তির খোঁজ পেয়েছে সিবিআই। প্রসঙ্গত, ৬৮ ঘণ্টা তল্লাশির পরে সোমবার ভোরে জীবনকৃষ্ণকে গ্রেফতার করে সিবিআই। বর্তমানে তাঁকে হেফাজতে নিয়ে জেরা করছেন তদন্তকারীরা।

জীবনকৃষ্ণের মূল এজেন্ট কৌশিক ঘোষের বয়ানের ভিত্তিতেই বাড়িতে তল্লাশি চালায় সিবিআই

তল্লাশির সময় বিধায়ক দু’টি মোবাইল ফোন পানাপুকুরে ফেলে দিয়েছিলেন। পাম্প চালিয়ে পুকুরের জল ছেঁচে সেই মোবাইল ফোন উদ্ধার করেছে সিবিআই। ফরেন্সিক বিশেষজ্ঞদের সাহায্যে সেই ফোন ঘেঁটে তথ্য উদ্ধারের চেষ্টা চলছে। তদন্তকারীদের ধারণা, ওই মোবাইল থেকে বহু গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে। জীবনকৃষ্ণের বাড়িতে তল্লাশি চালিয়ে নথিপত্র উদ্ধার করেছেন তদন্তকারীরা। তার ভিত্তিতে সিবিআই সূত্রের দাবি, এসএসসি এবং প্রাথমিক শিক্ষক নিয়োগ-দুর্নীতিতে বিধায়কের যোগসূত্র মিলেছে। নিয়োগ-দুর্নীতিতে (Recruitment Scam) জীবনকৃষ্ণের মূল এজেন্ট কৌশিক ঘোষ জেল হেফাজতে আছেন। তাঁর বয়ানের ভিত্তিতেই জীবনকৃষ্ণের বাড়িতে তল্লাশি চালানো হয়েছিল।

সিবিআইয়ের দাবি, বিধায়কের বাড়ি থেকে অযোগ্য প্রার্থীদের তালিকা, সুপারিশপত্র ইত্যাদি উদ্ধার করা হয়েছে। সেগুলি যাচাই করা হচ্ছে। দুর্নীতির টাকা নামে-বেনামে ব্যবসায় নিয়োগের পাশাপাশি আর কার কার কাছে গিয়েছে, তারও খোঁজ চলছে সমানে। নিয়োগ দুর্নীতি চক্রে (Recruitment Scam) জীবনকৃষ্ণের হয়ে আর কে কে এজেন্ট হিসেবে কাজ করছিলেন, সেই বিষয়েও খোঁজ করছেন তদন্তকারীরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Recruitment scam


আরও খবর


ছবিতে খবর