img

Follow us on

Thursday, Sep 19, 2024

CBI: পাসপোর্ট জালিয়াতি চক্রের পর্দাফাঁস সিবিআইয়ের, একযোগে দেশের ৫০ শহরে হানা

দীর্ঘদিন ধরে জাল নথির উপর ভিত্তি করে আসল পাসপোর্ট ইস্যু করার অভিযোগ ছিল সিবিআইয়ের কাছে

img

প্রতীকী ছবি

  2023-10-14 14:43:29

মাধ্যম নিউজ ডেস্ক: পাসপোর্ট জালিয়াতিচক্রের পর্দা ফাঁস করল সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এদিন পশ্চিমবঙ্গ এবং সিকিমের প্রায় ৫০টি জায়গায় হানা দেয় বলে সূত্রের খবর। অভিযানে বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে সিবিআই (CBI)। ধৃতদের মধ্যে একজন পাসপোর্ট অফিসের শীর্ষকর্তাও রয়েছেন বলে খবর। ওই শীর্ষকর্তার নাম জানা গিয়েছে গৌতম কুমার সাহা। অন্যদিকে একজন হোটেল কর্মীকেও ১ লাখ ৯০ হাজার টাকার নগদসহ গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, এই হোটেল কর্মচারী দীর্ঘদিন ধরে পাসপোর্ট জালিয়াতিচক্রের সঙ্গে জড়িত ছিল। সূত্রের খবর এই দিনের তল্লাশি অভিযানে মোট ২৪ জনের বিরুদ্ধে মামলা রজু করেছে সিবিআই। এই ২৪ জনের মধ্যে ১৬ জন পাসপোর্ট অফিসের আধিকারিকের নাম রয়েছে বলে জানা যাচ্ছে। যাঁরা জাল নথির বদলে আসল পাসপোর্ট ইস্যু করে দিতেন। এর সবটাই চলত মোটা টাকা ঘুষের লেনদেনের উপরে।

শনিবার ভোরে হাওড়ার উলুবেরিয়ায় হানা দেয় সিবিআই (CBI) 

শনিবারই ভোরে হাওড়ার উলুবেরিয়া বাসিন্দা শেখ শাহানুরের বাড়িতে আচমকাই হানা দেয় সিবিআইয়ের (CBI) ৬ সদস্যের একটি তদন্তকারী দল। ৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় শাহানুরকে। এরপর শাহানুরকে গাড়িতে করে নিয়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। ঠিক একই সময়ে রুবি এলাকায় পাসপোর্ট অফিসে সিবিআইয়ের অন্য একটি দল হানা দেয় সাতসকালে।

পাসপোর্ট ইস্যু খুব গুরুত্বপূর্ণ, দেশের আভ্যন্তরীণ নিরাপত্তা স্বার্থে

জানা গিয়েছে দীর্ঘদিন ধরে জাল নথির উপর ভিত্তি করে আসল পাসপোর্ট ইস্যু করার অভিযোগ ছিল সিবিআইয়ের কাছে। সেই মতো তারা জালিয়াতিচক্রের সন্ধান শুরু করে। শনিবার ওই জালিয়াতিচক্রকে ধরতে কলকাতা, শিলিগুড়ি গ্যাংটকের একাধিক জায়গায় হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাসপোর্ট ইস্যু খুব গুরুত্বপূর্ণ। দেশের আভ্যন্তরীণ নিরাপত্তা স্বার্থে (CBI)। ভুয়ো নথির সাহায্যে পাসপোর্ট ইস্যু যেকোনও বিদেশিও যেমন ভারতে এসে পাসপোর্ট পেয়ে যাবে, তেমনই অনায়াসেই ভুয়ো পাসপোর্টের দৌলতে ভারত থেকে যে কোনও অপরাধী অন্য দেশেও চলে যেতে পারে। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

Bengali news

passport forgery


আরও খবর


ছবিতে খবর