img

Follow us on

Thursday, Sep 19, 2024

Sandeshkhali: শাহজাহানের আরও এক ‘সহচরে’র বাড়িতে সিবিআই-এর তল্লাশি

শাহজাহানের এই অনুচরকে চেনেন? ইডি অভিযানের খবর ফোনে দিয়েছিলেন…

img

দুরন্ত আলি মোল্লার বাড়ি। সংগৃহীত চিত্র।

  2024-03-08 19:34:06

মাধ্যম নিউজ ডেস্ক: সন্দেশখালিতে (Sandeshkhali) কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই আরও সক্রিয়। এবার তৃণমূল নেতা শেখ শাহজাহানের ঘনিষ্ঠ ‘সহচরে’র বাড়িতে তাল্লাশি অভিযানে পৌঁছাল। জানা গিয়েছে, এই তৃণমূল নেতা শাহজাহানের ‘সহচর’। ইতিমধ্যে শাহজাহানের সরবেড়িয়ার বাড়িতে সিল করা তালা খুলে তল্লাশি এবং তথ্য সংগ্রহের কাজ করেছেন তদন্তকারী অফিসারেরা। তাঁদের সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় জাওয়ান, দুই ইডি আধিকারিক এবং ফরেন্সিক টিমের সদস্যরা। শাহজাহানের চাপ আরও বাড়ল বলে মনে করছে ওয়াকিবহল মহল।

কে এই শাহ জাহানের সহচর (Sandeshkhali)?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সিবিআই যে সহচরের বাড়িতে তল্লাশি করতে গিয়েছে তাঁর নাম হল আবু হোসেন মোল্লা ওরফ দুরন্ত আলি মোল্লা। সন্দেশখালির (Sandeshkhali) আকুঞ্জবেড়িয়ায় শাহজাহানের বাড়ির একদম কাছেই ডুগরি গ্রামে দুরন্ত আলি মোল্লার বাড়ি। তিনি শাহজাহানের ভীষণ অনুগত। কিন্তু শুক্রবার সন্দেশখালিতে অভিযান করলে এই দুরন্ত মোল্লা পলাতক বলে জানা যায়। আপাতত পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহের কাজ করছে সিবিআই। জানা গিয়েছে  শাহজাহানের সঙ্গে ফোনে খুব কথা হতো তাঁর। 

এলাকাবাসীর বক্তব্য

দুরন্ত শেখ শাহজাহানের কতটা কাছের, সেই সম্পর্কের কথা বলতে গিয়ে এক এলাকাবাসী বলছেন, “বছর খানেক আগে দুরন্ত আলির অনুগত্যের প্রমাণ মিলেছিল। পাঁচতলা বিল্ডিং থেকে ঝাঁপ দিয়েছিলেন দুরন্ত! সরবেড়িয়া (Sandeshkhali) হাইস্কুলের উলটো দিকে শাহজাহানের একটি নির্মীয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ দিয়ে দেন। শাহজাহান দুরন্তকে জিজ্ঞেস করেন, তুমি কি জান দিতে পারবে? কি দিতে পারবে? কথা শোনা মাত্রই এক নিমিষে ঝাঁপ দিয়ে দেন দুরন্ত। উঁচু স্থান থেকে পড়ে গিয়ে পা ভেঙে যায় দুরন্তের। এরপর প্রায় ছয়মাস বাড়িতে শয্যাশায়ী ছিলেন তিনি। এটাই আনুগত্য এবং সহচরের নমুনা।”

গত ৫ জানুয়ারি ইডি তল্লাশি করতে গেলে দুরন্তই প্রথম ফোনে শাহজাহানকে খবর দেয় বলে জানা গিয়েছে। তদন্তকারী অফিসারেরা মোবাইলের সূত্র ধরে জানতে পারেন আক্রমণের দিন প্রথম ফোন করেছিলেন দুরন্ত।        

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

tmc

South 24 Parganas

bangla news

Bengali news

Sandeshkhali

sheikh shajahan

CBI search

associate


আরও খবর


ছবিতে খবর