img

Follow us on

Monday, Sep 16, 2024

Recruitment Scam: সোমবার সিবিআইয়ের তলব তাপস সাহার প্রাক্তন আপ্ত সহায়ক প্রবীর কয়ালকে

তদন্তকারী সংস্থা সূত্রের খবর, তাঁর অ্যাকাউন্ট থেকে বিপুল টাকা লেনদেন হয়েছে

img

প্রবীর কয়াল

  2023-04-30 15:08:36

মাধ্যম নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam), এবার তৃণমূল কংগ্রেস বিধায়ক তাপস সাহার প্রাক্তন আপ্ত সহায়ক প্রবীর কয়ালকে তলব করল সিবিআই। তদন্তকারী সংস্থা সূত্রের খবর, তাঁর অ্যাকাউন্ট থেকে বিপুল টাকা লেনদেন হয়েছে। এই তথ্যপ্রমাণের উপর ভিত্তি করেই তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে। এমনকী, ব্যাঙ্কের নথিপত্রও আনতে নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, কয়েকদিন আগে তাপস সাহাকে টানা সাড়ে ১৪ ঘণ্টা জেরা করা হয়েছিল তেহট্টের বাড়িতে। তারপর নিজাম প্যালেসে তলব করা হয়েছিল। এবার একই জায়গায় প্রবীর কয়ালকে ডেকে পাঠানো হল।

কত টাকা লেনদেন হয়েছিল?
 

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) তেহট্টে প্রবীর কয়ালের বাড়িতেও গিয়েছিলেন সিবিআই অফিসাররা। সেখান থেকে বহু নথি সংগ্রহ করেছিলেন। সিবিআই সূত্রে খবর, মাত্র দু’মাসে দু’কোটি টাকা তাঁর অ্যাকাউন্টে লেনদেন হয়েছে। সেই লেনদেনের কারণ জানতেই এবং টাকার উৎসের সন্ধানে সোমবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁকে। তাই ব্যাঙ্কের নথিপত্রও আনতে বলা হয়েছে। তাপস সাহার দুটি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করা হয়েছিল। সেখান থেকেও তাপস সাহার প্রাক্তন আপ্ত সহায়ক প্রবীর কয়ালের নানা তথ্য মিলেছে বলে জানা যাচ্ছে।

প্রবীর কয়ালের দাবি টাকা তাঁর এক ব্যবসায়ী বন্ধুর

এদিকে যে টাকার লেনদেনের কথা সিবিআই জানতে চাইছে তা তাঁর এক ব্যবসায়ী বন্ধুর বলে দাবি করেছেন প্রবীর কয়াল। তাঁর আরও দাবি, এমএলএ হস্টেলের ঠিক বিপরীতে একটি হোটেলে কাজ করেছিলেন তিনি। তখন তাঁর সঙ্গে তাপস সাহার যোগাযোগ হয়। পরে তিনি তাঁর পিএ হন। তবে তাপস সাহার সঙ্গে থাকার জন্য যে তাঁর ক্ষতি হবে সেটা তিনি বুঝতে পারেননি। তাঁকে ফাঁসানো হচ্ছে। অভিযোগ, একাদশ–দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের জন‌্য টাকা নেওয়া হয়েছিল (Recruitment Scam)। সেই টাকা তাপস মারফত গিয়েছিল প্রবীরের কাছে। প্রবীরকে আগে গ্রেফতারও করেছিল রাজ্যের দুর্নীতি দমন শাখা। এরপর মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

Recruitment scam

tapas saha

Prabir Kayal


আরও খবর


ছবিতে খবর