img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Hospital: মধ্যরাতে আরজি করে দুষ্কৃতী তাণ্ডব, আন্দোলন থেকে দৃষ্টি ঘোরানোর ছক?

Miscreants: তছনছ আরজি করের জরুরি বিভাগ, মধ্যরাতের কর্মসূচিতে ওরা কারা?...

img

আরজি করে তাণ্ডবের ছবি। ডানদিকে ফাটছে কাঁদানে গ্যাসের সেল।

  2024-08-15 08:05:57

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডের (RG Kar Hospital) প্রতিবাদে বুধবার ‘রাত দখলে’র কর্মসূচি নিয়েছিলেন প্রমীলারা। মধ্য রাতের সেই কর্মসূচি চলাকালীনই আরজি কর হাসপাতালের জরুরি বিভাগের কোলাপসিবল গেট ভেঙে ভেতরে ঢুকে তাণ্ডব চালাল একদল ব্যক্তি (Miscreants)। তাণ্ডব চালানো হল হাসপাতাল চত্বরেও।

তছনছ জরুরি বিভাগ (RG Kar Hospital)

দুষ্কৃতীদের তাণ্ডবে তছনছ হয়ে গিয়েছে জরুরি বিভাগের টিকিট কাউন্টার, সিসিইউ, এইচসিসিইউ, ওষুধের স্টোররুম। হাসপাতাল চত্বরে যে পুলিশ ফাঁড়ি রয়েছে, সেখানেও ভাঙচুর চালায় দুষ্কৃতীরা। আন্দোলনকারী পড়ুয়াদের মঞ্চেও ভাঙচুর চালায় বীরপুঙ্গবরা। ওয়াকিবহাল মহলের মতে, মেয়েদের রাত দখলের এই আন্দোলনে সিঁদুরে মেঘ দেখছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সেই দলের ছত্রছায়ায় থাকা দুষ্কৃতীরাই মেয়েদের কর্মসূচিতে গিয়ে মাতব্বরি করেছে। পৌরুষ দেখাতে চালিয়েছে তাণ্ডব। আন্দোলনের ফোকাস থেকে ঘোরাতে চেয়েছে রাজ্যবাসীর দৃষ্টির অভিমুখ। আন্দোলনকারীদের ভয় দেখাতে আন্দোলন মঞ্চেও বীরত্ব জাহির করেছে দুষ্কৃতীরা।

পুলিশের সদিচ্ছা নিয়ে প্রশ্ন

মেয়েদের রাত দখলের এই কর্মসূচিতে পুরুষরা তাণ্ডব চালালেও, হাসপাতাল চত্বরে থাকা পুলিশকর্মীরা ছিলেন অসহায়। চোখের সামনে দেখতে হয়েছে ভাঙচুর করা হচ্ছে পুলিশের গাড়ি, চলছে তাণ্ডব। পরে বিশাল বাহিনী এবং র‌্যাফ নামিয়ে পরিস্থিতি আয়ত্তে আনা হয়। বুধবার রাতে তাণ্ডবের ওই ঘটনা ঘটলেও, বৃহস্পতিবার সকাল পর্যন্ত তাণ্ডবকারীদের শনাক্ত করা যায়নি। ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়েছে কিনা, তাও জানা যায়নি। প্রত্যাশিতভাবই পুলিশের সদিচ্ছা নিয়েই উঠছে প্রশ্ন।

আরও পড়ুন: 'মধ্যরাত দখলের' কর্মসূচিকে কটাক্ষ! উদয়নের 'অশ্লীল রসিকতা'য় শোরগোল

বুধবার ঘড়ির কাঁটায় রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গেই মেয়েদের একটি মিছিল এগতে শুরু করে আরজি করের দিকে। এই সময়ই তাণ্ডব শুরু করে লাঠি ও রড় হাতে দুষ্কৃতীরা। ভেঙে উপড়ে ফেলা হয় জরুরি বিভাগের বাইরের কোলাপসিবল গেট। এই বিভাগের টিকিট কাউন্টার-সহ বিভিন্ন জায়গায় হামলা চালানো হয়। হাসপাতালের (RG Kar Hospital) এক কর্মী বলেন, “দুষ্কৃতীরা ব্যাপক হামলা চালিয়েছে। একতলার জরুরি বিভাগে আর প্রায় কিছুই অবশিষ্ট নেই।”

এমার্জেন্সি ওয়ার্ডে গিয়ে দেখা গেল, ছড়িয়ে ছিটিয়ে রয়েছে জিনিসপত্র। পোড়া প্লাস্টিক, পুলিশের আধপোড়া উর্দি। প্রশ্ন উঠছে, তবে কি আগুন লাগিয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল এমারজেন্সিতে? পুলিশের উর্দিতে আগুন লাগিয়ে মেয়েদের রাত দখলের কর্মসূচিকে কলঙ্কিত করার ধান্ধায় ছিল দুষ্কৃীতরা (Miscreants)? মহিলাদের কর্মসূচিতে ওরা কারা? প্রশ্ন হাজারো। উত্তর অধরা (RG Kar Hospital)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

miscreants

emergency

hospital

rg kar

medical college

news in bengali

RG Kar Hospital

RG Kar medical college and hospital

miscreants attacked emergency

attack on emergency

madhyo


আরও খবর


ছবিতে খবর