img

Follow us on

Saturday, Jun 29, 2024

Birati Station: ব্যাগে করে শিশু পাচার! পাচারকারীকে ধরে গণধোলাই, তুলকালাম কাণ্ড বিরাটিতে

Child Trafficking: ট্রেনের মধ্যে শিশু পাচারকে কেন্দ্র করে বিরাটি স্টেশনে ধুন্ধুমার, রেল-অবরোধ

img

শিশু উদ্ধারের পর বিরাটি স্টেশনে উত্তেজনা (নিজস্ব চিত্র)

  2024-06-26 12:40:31

মাধ্যম নিউজ ডেস্ক: বুধবার সকালে ব্যাগের মধ্যে শিশু পাচারকে কেন্দ্র করে কার্যত ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় বিরাটি স্টেশনে (Birati Station)। শিশু পাচারকারী সন্দেহে এক মহিলাকে ধরে গণধোলাই দেওয়া হয়। এলাকায় কয়েকশো যাত্রী জমায়েত হয়ে পড়েন। ঘটনা বড় আকার ধারণ করার আগেই পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। তবে, এই ঘটনার পর রেল অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন যাত্রীরা।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Birati Station)

স্থানীয় ও জিআরপি সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল পৌনে আটটা নাগাদ দত্তপুকুর থেকে শিয়ালদাগামী লোকাল ট্রেনের মহিলা কামরায় উঠেছিলেন ওই মহিলা। তাঁর কাঁধে ছিল একটি বড় ব্যাগ। বামনগাছি স্টেশনে ওই মহিলা যাত্রী ট্রেনে ওঠেন। ব্যাগের ভিতরে কোনও কিছু নড়াচড়া করছিল। সেটা দেখেই সন্দেহ হয় যাত্রীদের। প্রত্যক্ষদর্শী এক মহিলা যাত্রী বলেন, "ওই মহিলাকে আমি জিজ্ঞাসা করেছিলাম, ব্যাগের ভিতরে কী রয়েছে, তিনি প্রথমে বলেন মুরগী রয়েছে। কিন্তু, কিছুক্ষণ পর ব্যাগের ভিতর থেকে কান্নার আওয়াজ আসতেই আমরা তাঁকে চেপে ধরি। ব্যাগের ভিতরে কী রয়েছে তা দেখাতে বলি। তিনি রাজি হননি। এরপরই আমরা একরকম জোর করেই ব্যাগ খুলেই থ হয়ে যায়। একটি শিশুকে ব্যাগে করে নিয়ে যাচ্ছিল ওই মহিলা। এরপরই ট্রেনের অন্য যাত্রীরা তাঁকে ধরে বেধড়ক মারধর করতে থাকে। আমরা বিরাটি (Birati Station) স্টেশনে শিশু সহ ওই মহিলাকে নামাই। খবর ছড়িয়ে পড়তেই অন্য যাত্রীরা এসে ওই মহিলাকে গণপিটুনি দেওয়া শুরু করেন। পরে, জিআরপি ঘটনাস্থলে আসলে শিশু সহ মহিলা পাচারকারীকে তুলে দেওয়া দিই।"

আরও পড়ুন: ২০ টাকায় রাজি হয়নি! পুলিশের তোলাবাজি থেকে বাঁচতে দুর্ঘটনার কবলে পিকআপ ভ্যান

বিরাটিতে রেল অবরোধ

যদিও ঘটনার পর তুলকালাম পরিস্থিতি তৈরি হয় বিরাটি স্টেশনে (Birati Station) । বিক্ষোভ চলে স্টেশনে। রেল অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। অবরোধের কারণে একাধিক ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে যায়। যার জেরে দুর্ভোগে পড়েন অফিস যাত্রীরা। যদিও জিআরপি এসে যাত্রীদের বুঝিয়ে অবরোধ তোলার ব্যবস্থা করে। অবরোধকারীদের বক্তব্য, এই শিশু পাচারের পিছনে কারা কারা রয়েছে তা তদন্ত করে দেখে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

agitation

North 24 Parganas

Child Trafficking

birati station

gang-laundering


আরও খবর


ছবিতে খবর