img

Follow us on

Thursday, Sep 19, 2024

Panchayat Election 2023: “দুষ্কৃতীরা ওয়াররুম খুলেছে, তাই রাজভবনে পিস রুম”, কড়া বার্তা রাজ্যপালের

“পশ্চিমবঙ্গে হিংসা কোনও কল্পনা নয়, এটা বাস্তব...”, বড় মন্তব্য সিভি আনন্দ বোসের

img

পিস রুমে রাজ্যপাল সিভি আনন্দ বোস।

  2023-06-20 17:18:08

মাধ্যম নিউজ ডেস্ক: “দুষ্কৃতীরা ওয়াররুম খুলেছে, তাই রাজভবনে পিস রুম”, সোমবার এই বার্তাই দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (C V Anand Bose)। পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election 2023) নির্ঘণ্ট ঘোষণার পর রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়েছে অশান্তি। কখনও মনোনয়নপত্রকে পেশকে কেন্দ্র করে তৃণমূলের বিরুদ্ধে বিরোধীদের মারধরের অভিযোগ, কখনও আবার প্রার্থীপদ প্রত্যাহারের জন্য বিরোধীদের চাপ দেওয়ার অভিযোগে উত্তপ্ত রাজ্য।

অশান্ত ভাঙড়

মনোনয়ন পেশ-পর্বে হিংসার জেরে কেবল ভাঙড়েই খুন হয়েছেন ৩ জন। নিরাপত্তার আশঙ্কায় কাঁটা খোদ বিধায়ক আইএসএফের নওশাদ সিদ্দিকি। কেন্দ্রের কাছে সুরক্ষার আর্জি জানানোয় তাঁকে দেওয়া হচ্ছে জেড ক্যাটেগরির নিরাপত্তা। অশান্তির এই আবহে রাজভবনে খোলা হয়েছে পিস রুম। এখানে যে কোনও বিষয়ে অভিযোগ জানাতে পারবেন রাজ্যবাসী। সেজন্য ফোন নম্বর এবং ই-মেইলও দেওয়া হয়েছে। এর পর থেকেই কার্যত অভিযোগের পাহাড় জমতে শুরু করেছে রাজভবনের পিস রুমে (Panchayat Election 2023)।

অভিযোগের পাহাড়

রাজভবন সূত্রে খবর, ইতিমধ্যেই প্রায় ৪০০ অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে বিরোধীরাও যেমন রয়েছেন, তেমনি অভিযোগ জানানো হয়েছে শাসক দলের তরফেও। মঙ্গলবার পিস রুম পরিদর্শন করেন রাজ্যপাল স্বয়ং। তিনি বলেন, “যে সংখ্যায় অভিযোগ আসছে, সেটা দিয়ে এটা বোঝানো যায় না যে রাজ্যে হিংসা বাড়ছে। কিন্তু এটা বলা যায় যে পিস রুমের ওপর মানুষের আস্থা বাড়ছে।” অভিযোগগুলি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলেও জানান রাজ্যপাল। তিনি বলেন, “রাজভবন অভিযোগগুলো আলাদা করে যেগুলোকে রাজ্যকে দেওয়া প্রয়োজন সেগুলো রাজ্যকে দিচ্ছে, যেগুলো নির্বাচন কমিশনকে দেওয়া প্রয়োজন, সেগুলো তাদের দেওয়া হচ্ছে। দুই তরফেই সক্রিয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।”

আরও পড়ুুন: পুলিশের সামনেই বিজেপি প্রার্থীর ‘বাড়ি ঘেরাও’ তৃণমূলের

রাজ্যপাল (Panchayat Election 2023) বলেন, “সরকারকে যা করতে হবে, সেটা আমি মুখ্যমন্ত্রীর ওপরই ছেড়ে দিচ্ছি। সংবিধান অনুযায়ী যেটা করতে হবে সেটা আমি বুঝে নেব। আমাকে রাজনৈতিকভাবে কিছু বলবেন না। শান্তি-সম্প্রীতি বজায় রাখতে হবে। কোনওরকম দখলদারি চলবে না।” তিনি বলেন, “এ রাজ্যে হিংসা কোনও কল্পনা নয়, এটা বাস্তব। এটা আমাদের প্রতিরোধ করতে হবে। এটার ওপরই আমি আলোকপাত করছি।”  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ। 

 
 

Tags:

bangla news

Bengali news

C V Anand Bose

panchayat election 2023


আরও খবর


ছবিতে খবর