img

Follow us on

Monday, Sep 16, 2024

Cooch behar: জেলাশাসকের অফিস ঘেরাওকে ঘিরে তুলকালাম, গ্রেফতার নিশীথ

Nishith Pramanik: উত্তপ্ত কোচবিহার, বিজেপি কর্মীদের ওপর নির্বিচারে লাঠিচার্জ পুলিশের...

img

পুলিশ গ্রেফতার করেছে নিশীথ প্রমাণিককে। সংগৃহীত চিত্র।

  2024-09-02 19:33:39

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে বিজেপির জেলাশাসকের অফিস ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে গ্রেফতার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির নিশীথ প্রামাণিক। সোমবার বিজেপির জেলা কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধুন্ধুমারকাণ্ড বাঁধে। জেলাশাসকের ঢিল ছোড়া দূরত্বে কোচবিহারের (Cooch behar) সাগরদিঘি এলাকায় বিজেপির মিছিল আটকাতে কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়। জনতাকে ছত্রভঙ্গ করতে ব্যাপক লাঠিচার্জও করে পুলিশ। আনা হয় জলকামানও। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত নিশীথ-সহ মোট ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। এঁদের মধ্যে ১৫ জন পুরুষ, সাতজন মহিলা বিজেপি কর্মী।

পুলিশের লাঠিচার্জ (Cooch behar)

ন্যায় বিচারের দাবিতে এদিন দুপুর দুটো নাগাদ প্রাক্তন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের নেতৃত্বে মিছিল এগোতে থাকে জেলাশাসকের দফতরের দিকে। মিছিলে ছিলেন জেলা (Cooch behar) বিজেপি সভাপতি সুকুমার রায়, বিজেপি বিধায়ক মিহির গোস্বামী, মালতি রাভা প্রমুখ। বিজেপি কর্মীরা পুলিশের ব্যারিকেডের দিকে এগিয়ে গিয়ে ভাঙার চেষ্টা করেন। নিশীথ নিজের নিরাপত্তারক্ষীদের নিয়েই ঘেরাও অভিযানে ছিলেন। মিছিলে বাধা দিলে পুলিশকর্তা ডিএসপি চন্দন দাস, অতিরিক্ত পুলিশ সুপার কৃষ্ণগোপাল মিনা এবং আইসি তপন পালের সঙ্গে ব্যাপক কথা কাটাকাটি হয় নিশীথের। মুহূর্তেই ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি সংক্রান্ত স্লোগান দিতে দিতে বিজেপি কর্মীরা এগিয়ে গেলে পুলিশ নির্বিচারে লাঠিচার্জ করে। এলাকা পরিণত হয় রণক্ষেত্রে।

আরও পড়ুনঃ নির্যাতিতার স্মরণে আলাদা শোকপ্রস্তাব পাঠ, বিধানসভায় মৌন-মিছিল বিজেপির

মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পাচ্ছেন

বিজেপি নেতা নিশীথ প্রামাণিক বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পাচ্ছেন। তাই পুলিশকে দিয়ে এই ধরনের কাজ করাচ্ছেন। আমার নিরাপত্তারক্ষীদের সঙ্গে পুলিশ কর্মীরা অত্যন্ত অভব্য আচরণ করেছেন। আমায় ধরে টানাটানি করা হয়। জেলা শাসকের দফতরের সামনে পুলিশ দিয়ে ঘিরে রাখা হয় আমাকে।” এরপর তাঁকে এসপি অফিসের (Cooch behar) সামনে নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে, বেশ কিছু বিজেপি কর্মী-সমর্থককে গ্রেফতার করা হয়েছে। জনরোষ আটকাতে গিয়ে পুলিশ-জনতার সংঘর্ষে বেশ কিছু কর্মী আক্রান্ত হয়েছেন। এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

 

bjp

Mamata Banerjee

Madhyom

bangla news

Bengali news

police

Nishith Pramanik

cooch behar

news in bengali

RG Kar Rape-Murder


আরও খবর


ছবিতে খবর