img

Follow us on

Saturday, Sep 21, 2024

Cow Smuggling Case: গরুপাচার মামলায় ফেরার আব্দুল লতিফ! তার সব সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে সিবিআই

লতিফের বিরুদ্ধে এবার প্রক্লেম অফেন্ডার (সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া) প্রক্রিয়া শুরু করতে চলেছে সিবিআই।

img

সিবিআই-এর নজরে আব্দুল লতিফ।

  2023-04-05 21:27:21

মাধ্যম নিউজ ডেস্ক: গরুপাচার মামলায় (Cow Smuggling Case) আব্দুল লতিফকে ফেরার ঘোষণা করতে পারে সিবিআই (CBI)। গরু পাচার মামলায় আসানসোলের (Asansol) সিবিআই স্পেশাল কোর্টে (cbi Special Court) চার্জশিট জমা দেওয়ার কয়েকদিন পরেই জামিন অযোগ্য ওয়ারেন্ট জারি করা হয়েছিল আব্দুল লফিতের বিরুদ্ধে। কিন্তু, তারপরে এত দিন কেটে গেলেও লতিফ সেই সমনে সাড়া দেননি। আদালতে আত্মসমর্পণও করেননি। তাই লতিফের বিরুদ্ধে এবার প্রক্লেম অফেন্ডার (সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া) প্রক্রিয়া শুরু করতে চলেছে সিবিআই। এ বিষয়ে আইনি পরামর্শও নিচ্ছেন সিবিআই তদন্তকারীরা।

গরুপাচার মামলার কিংপিন

গরুপাচার মামলার (Cow Smuggling Case) কিংপিন, শেখ আবদুল লতিফের খোঁজ করছে সিবিআই। সূত্রের খবর শনিবার, শক্তিগড় শ্য়ুটআউটের সময় কয়লা মাফিয়া রাজু ঝার সঙ্গে গাড়ির ভিতরেই ছিলেন আবদুল লতিফ! শ্য়ুটআউটে খুন হন কয়লা মাফিয়া রাজু ঝা। সেসময় আব্দুল লতিফের গাড়িতে আব্দুল লতিফ, রাজু ঝা, আব্দুল লতিফের চালক ও ব্রতীন মুখোপাধ্যায় আসছিলেন। শক্তিগড়ে অন্য একটি নীল গাড়ি করে এসে দুষ্কৃতীরা গুলি করে লতিফের গাড়িতে সওয়ার রাজুকে। তাতেই মৃত্যু হয় কয়লা মাফিয়া রাজু ঝায়ের। ভাইরাল ভিডিওয় ধরা পড়ে আব্দুল লতিফের ছবিও।  এরপরই ওঠে প্রশ্ন। যিনি পলাতক তিনি রাজু ঝা সঙ্গে কি করছিলেন?প্রশ্ন ওঠে কয়লা মাফিয়া রাজু এবং গরু কাণ্ডে অভিযুক্ত লতিফ কী ভাবে পরস্পরকে চিনলেন, কী ভাবেই বা পরস্পরের কাছাকাছি এলেন? তবে কি সবটাই একে অপরের সঙ্গে যুক্ত? ওই ঘটনার পরপরই আব্দুল লতিফের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার বিষয়ে ভাবনাচিন্তা শুরু করে সিবিআই।

আরও পড়ুুন: ইডি-সিবিআইয়ের অপব্যবহারের অভিযোগে বিরোধীদের করা আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

গরুপাচার মামলায় (Cow Smuggling Case) গত বুধবার লতিফকে দিল্লিতে তলব করেছিল ইডি। সেইসময় কেমোথেরাপি চলছে বলে জানিয়ে হাজিরা এড়ান গরুপাচারে অভিযুক্ত ব্যবসায়ী। দিল্লিতে ইডি দফতরে না গেলেও, তলবের দু’দিন পরে, শক্তিগড়ে কয়লা মাফিয়া রাজু ঝা-কে খুনের সময় উপস্থিত ছিলেন আবদুল লতিফ। কীভাবে একজন অভিযুক্ত খোলা হাওয়ায় জনসমক্ষে ঘুরে বেড়াচ্ছেন , তা নিয়েও প্রশ্ন ওঠে বিভিন্ন মহলে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

cow smuggling case

abdul latif


আরও খবর


ছবিতে খবর