img

Follow us on

Saturday, Oct 26, 2024

Cyclone Dana: বৃষ্টিতে ভেসে গিয়েছে রাস্তা, ডেবরায় টিউবে বসিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হল রোগিণীকে

Debra: নিকাশিতে নজর নেই তৃণমূল সরকারের, ডেবরায় রোগীদের কীভাবে হাসপাতালে নিয়ে যাওয়া হয় জানেন?

img

টিউবে বসিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হল রোগীকে (সংগৃহীত ছবি)

  2024-10-26 17:30:43

মাধ্যম নিউজ ডেস্ক: সাংসদ থেকে বিধায়ক সকলেই তৃণমূল। ২০১১ সাল থেকে রাজ্যে তৃণমূলের সরকার চলছে। পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদও শাসক দলের দখলে রয়েছে দীর্ঘদিন। কিন্তু, নিকাশির হাল ফেরেনি ডেবরা (Debra) ব্লকের ৫/১ অঞ্চলের বাড়াগড় এলাকায়। ডেবরা ব্লকের এই এলাকা ঘাটাল লোকসভার অধীনে রয়েছে। ঘাটালের সাংসদ রয়েছেন দেব। তিনিও এই এলাকার নিকাশি সমস্যা সমাধানে উদ্যোগী হননি বলে অভিযোগ। অল্প বৃষ্টিতেই ভেসে যায় পথ। ঘূর্ণিঝড় দানার (Cyclone Dana) প্রভাবে লাগাতার বৃষ্টিতে তাই রাস্তা এখন আস্ত নদী। তখন এলাকায় কেউ অসুস্থ হয়ে পড়লে এভাবেই টিউবের উপর বসিয়ে রোগীকে নিয়ে যেতে হয় হাসপাতালে। স্থানীয় বাসিন্দার প্রচণ্ড ক্ষুব্ধ। তাঁদের অভিযোগ,  তৃণমূল সরকার ক্ষমতায় থেকেও এতবছর যে নিকাশি সমস্যা সমাধানে কিছু করেনি।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Cyclone Dana)

তৃণমূল সরকারের উদাসীনতার খেসারত দিত হল ডেবরার স্থানীয় বাসিন্দা লক্ষ্মী নায়েক ও তাঁর পরিবারকে। দিন দশেক আগে মা হয়েছেন লক্ষ্মী। শুক্রবার বাইরে তখন প্রচণ্ড বৃষ্টি (Cyclone Dana)। তার মধ্যে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। সিজ়ার হওয়া রোগিণীকে আবার হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন হয়। কিন্তু রাস্তার কোথাও কোমরসমান, তো কোথাও হাঁটুর উপর জল। উপায় কী? অগত্যা বাতিল হওয়া টিউবে রোগিণীকে চাপিয়ে পার করা হল জলমগ্ন রাস্তা। কোনওক্রমে রোগিণীকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। শেষ পর্যন্ত অবশ্য মহিলাকে হাসপাতালে ভর্তি করাতে হয়নি। হাসপাতাল থেকে তাঁকে বাপের বাড়ি নিয়ে যান পরিজনেরা। অসুস্থ বধূকে টিউবে করে হাসপাতালে নিয়ে যাওয়ার সেই ছবি প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়।

আরও পড়ুন: বিরাম নয় বারিধারায়! শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

স্থানীয় বাসিন্দারা কী বললেন?

স্থানীয়দের (Cyclone Dana) বক্তব্য, “দীর্ঘদিন ধরে কেউ অসুস্থ হয়ে পড়লে টিউবে চাপিয়ে জলমগ্ন রাস্তা পার করানো ছাড়া আমাদের আর কোনও উপায় থাকে না। কিন্তু, প্রশাসন এ বিষয়ে উদাসীন। তৃণমূলের নেতা-মন্ত্রী-বিধায়কদের বারবার বলা হলেও এই সমস্যা থেকে মুক্তি দিতে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। তাই, ফি-বছর বৃষ্টির সময় কাউকে হাসপাতাল নিয়ে যেতে হলে টিউবই আমাদের কাছে একমাত্র ভরসা।”

স্থানীয় পঞ্চায়েত প্রধান কী বললেন?

যদিও পঞ্চায়েত প্রধান পূর্ণিমা ভুঁইয়া বলেন, “চলতি মরসুমেই নিকাশি সংস্কারের (Cyclone Dana) লক্ষ্য রয়েছে আমাদের। দ্রুত নিকাশি ব্যবস্থার সংস্কার করা হবে। যে পরিস্থিতিতে ওই মহিলাকে হাসপাতালে নেওয়া হয়েছে তা মর্মান্তিক।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Trinamool Congress

bangla news

Bengali news

West Midnapore

dev

debra

Cyclone Dana


আরও খবর


ছবিতে খবর