img

Follow us on

Saturday, Sep 28, 2024

Cyclone Remal: নদীর বাঁধ ভেঙে জল ঢুকল গ্রামে, সন্দেশখালিতে দুর্গতদের পাশে রেখা পাত্র

Sandeshkhali: রেমাল দুর্যোগ মাথায় নিয়ে সন্দেশখালির নদী বাঁধ পরিদর্শন করলেন রেখা পাত্র

img

সন্দেশখালিতে দুর্গতদের সঙ্গে কথা বলছেন বিজেপি প্রার্থী রেখা পাত্র (নিজস্ব চিত্র)

  2024-05-27 21:31:40

মাধ্যম নিউজ ডেস্ক: বঙ্গোপসাগরে জন্ম নেওয়া ঘূর্ণিঝড় রবিবার রাতেই আছড়ে পড়েছে বাংলার বুকে। সুন্দরবনের ওপর দিয়ে দুই ২৪ পরগনা ছুঁয়ে  তা চলে গেছে বাংলাদেশের দিকে। সেই ঘূর্ণিঝড় রেমাল (Cyclone Remal) হাত ধরে উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার সন্দেশখালি এলাকায় রবিবার রাত থেকেই বৃষ্টি হচ্ছে। রবিবার রাতে ঝড়টি বাংলাদেশের দিকে চলে গেলেও সোমবার সকাল থেকেই খবর আসতে থাকে পশ্চিমবঙ্গের উপকূল এলাকাতেও ব্যাপক ক্ষতি করেছে রেমাল।

শিয়ালদা- হাসনাবাদ শাখাতেও ট্রেন চলাচল বন্ধ, দুর্ভোগ (Cyclone Remal)

রেমালের (Cyclone Remal) দাপটে একাধিক গাছ উপড়ে পড়তে শুরু করে। ফলে, ভোরের আলো ফুটতেই বিপর্যয় মোকাবিলাকারী দল বিভিন্ন জায়গায় পৌঁছে গিয়ে গাছ কেটে জনজীবন স্বাভাবিক করার কাজ শুরু করে। রেমাল-দুর্যোগে শিয়ালদা- হাসনাবাদ শাখাতেও ট্রেন চলাচল বন্ধ ছিল। বিভিন্ন জায়গায় ট্রেন লাইনের ওপর গাছ ভেঙে পড়ে। সপ্তাহের প্রথম কাজের দিনে ট্রেন বন্ধ থাকায় দুর্ভোগের শিকার হন হাজার হাজার ট্রেন যাত্রী। রেমালের প্রভাবে অতি বর্ষণে হিঙ্গলগঞ্জে ৬টি নদীবাঁধের বেহাল দশা হয়। রূপমারি গ্রাম পঞ্চায়েতের গৌড়েশ্বর নদীর বাঁধকে প্লাস্টিক দিয়ে টিকিয়ে রাখার চেষ্টা করেন গ্রামবাসীরা। আর এই ঘটনাই আতঙ্কে দিন কাটাচ্ছেন গ্রামের মানুষ। 

আরও পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের দাপটে সোমবার বিকেলেও বৃষ্টি শহরে, কবে কাটবে দুর্যোগ?

সন্দেশখালিতে দুর্গতদের পাশে রেখা পাত্র

এই ঘটনার পরেই সোমবার বিকেলে ঝড় বৃষ্টি (Cyclone Remal) মাথায় করে সন্দেশখালির খুলনা এলাকার অসহায় মানুষদের কাছে ছুটে যান এবারে বসিরহাট লোকসভার বিজেপি প্রার্থী রেখা পাত্র। এলাকাবাসীদের সঙ্গে কথা বলার পাশাপাশি ক্ষতিগ্রস্ত নদী বাঁধ পরিদর্শন করেন বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্র।এদিন তিনি সাধারণ মানুষদের সঙ্গে কথা বলেন এবং তাদের অসহায় অবস্থার কথা শোনেন। পাশাপাশি এদিন তিনি নদীবাঁধের যা বর্তমান অবস্থা হয়েছে তা ক্ষতিও দেখেন এলাকায় গিয়ে। সব রকম সাহায্যের আশ্বাস দেন। আর ঝড়ে যাদের ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পাশে থাকারও আশ্বাস দেন বিজেপি প্রার্থী রেখা পাত্র।

নদী বাঁধ কাটছে তৃণমূল!

এদিন উত্তর আখড়াতলা এলাকায় বেতনী নদীর বাঁধ ভেঙে গ্রামের মধ্যে জল ঢুকতে শুরু করে। আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসী। প্রথম পর্যায়ে গ্রামের ছেলেরা গিয়ে নদীর বাঁধ ভাঙ্গন রোখার চেষ্টা করেন। ততক্ষণে গ্রামের মধ্যে জল প্রবেশ করে আতঙ্কে নদীপাড়ে এসে ভিড় জমায় গোটা গ্রামবাসী। এদিকেই নদী বাঁধ ভাঙ্গন নিয়ে বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়। এই প্রসঙ্গে বসিরহাট সংগঠনিক জেলার বিজেপির ইনচার্জ শঙ্কর চট্টোপাধ্যায় বলেন, মিনাখাঁ, সন্দেশখালি বিস্তীর্ণ এলাকায় নদীর বাঁধ তৃণমূলের পক্ষ থেকে কেটে দেওয়া হচ্ছে। আর এই বাঁধ কেটে দিয়ে সংস্কার করার আশ্বাস দিয়ে মানুষজনকে তাঁদের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে তৃণমূল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Sandeshkhali

Lok Sabha Election 2024

rekha patra

Cyclone Remal


আরও খবর


ছবিতে খবর