img

Follow us on

Monday, Jul 01, 2024

Cyclone Remal Update: প্রবল গতিতে ধেয়ে আসছে ‘রেমাল’, শুরু বৃষ্টি, ভয়ঙ্কর দুর্যোগের পূর্বাভাস

রবিবার মধ্যরাতে আছড়ে পড়বে রেমাল, জেলায় জেলায় জারি সতর্কতা

img

প্রতীকী ছবি

  2024-05-26 08:49:22

মাধ্যম নিউজ ডেস্ক: ভোটবঙ্গে প্রবল গতিতে ধেয়ে আসছে রেমাল (Cyclone Remal Update)। শনিবার রাতেই বঙ্গোপসাগরের ওপরে জন্ম নিয়েছে ঘূর্ণিঝড়। ধীরে ধীরে তা এগিয়ে এগিয়ে চলেছে বাংলার দিকে। শেষ খবর পাওয়া পর্যন্ত বর্তমানে ঘূর্ণিঝড়ের অবস্থান সাগরদ্বীপ থেকে ৩৩০ কিলোমিটার দূরে। অন্যদিকে ক্যানিং থেকে এই দূরত্ব ৩৬০ কিলোমিটার বলে জানা গিয়েছে। ২৬ মে রবিবারে মধ্য রাত্রিতে পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়।

রবিবার ভোর থেকেই শুরু বৃষ্টি

রবিবার ভোর থেকেই সুন্দরবন সহ কলকাতা, দুই ২৪ পরগনা সহ একাধিক জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বেলা বাড়তেই দুর্যোগও বাড়তে থাকবে। সন্ধ্যা থেকে দুর্যোগের পরিমাণ প্রবল হবে। তখন থেকে ঘূর্ণিঝড়ের প্রভাব টের পাওয়া যাবে বলে জানাচ্ছেন হাওয়া অফিসের কর্তারা। ইতিমধ্যে এ নিয়ে সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। বিকাল পাঁচটার পর অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে। ঘূর্ণিঝড় (Cyclone Remal Update) আসার আগে সকাল থেকে দুর্যোগের কালো মেঘে ঢেকেছে সুন্দরবনের আকাশ। সেখানে শুরু হয়েছে ঝড়-বৃষ্টি। এর মধ্যেই চলছে ফেরি সার্ভিস। কারণ প্রতিদিনের যাতায়াতের জন্য ফেরিই সুন্দরবনের একমাত্র ভরসা। তবে রাত থেকেই তা বন্ধ হয়ে যাবে। ইতিমধ্যে সুন্দরবনের বাসিন্দারা নিরাপদ আশ্রয়ের খোঁজে এদিক-ওদিক যেতে শুরু করেছেন।

ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস

অন্যদিকে হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে আজ ভারী বৃষ্টিপাত (Cyclone Remal Update) হতে পারে। এর সঙ্গে ঘন্টায় ৯০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় চরমভাবে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এই জেলাগুলিতে ঘন্টায় ১২০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে। এর পাশাপাশি নদীয়া ও মুর্শিদাবাদে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রেমালের প্রভাবে সোমবারও কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই বর্ধমান ও বীরভূমে প্রবল বৃষ্টিপাত হতে পারে। সেখানে জারি করা হয়েছে কমলা সর্তকতা। এর পাশাপাশি ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিতে ঝড়ও বইতে পারে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengali news

Heavy Rain

Cyclonic Storm

rain forecaste

cyclone remal update

Deep Depression


আরও খবর


ছবিতে খবর