img

Follow us on

Friday, Sep 20, 2024

Darjeeling: কফিনবন্দি হয়ে দার্জিলিংয়ে ফিরল নিহত ক্যাপ্টেনের দেহ, রাষ্ট্রীয় মর্যাদায় হবে শেষকৃত্য

Army Martyr: ঘরে ফিরল নিহত সেনা জওয়ানের দেহ, কী বললেন মা?

img

কফিনবন্দি হয়ে বাড়ি ফিরলেন সেনা জওয়ান (সংগৃহীত ছবি)

  2024-07-18 12:29:38

মাধ্যম নিউজ ডেস্ক: কফিনবন্দি হয়ে বৃহস্পতিবার সকালে শিলিগুড়ির ব্যাঙডুবি সেনা ছাউনি থেকে দার্জিলিংয়ে (Darjeeling) বাড়ির উদ্দেশ্যে রওনা হল ব্রিজেশ থাপা। জম্মু ও কাশ্মীরের ডোডায় জঙ্গিদের গুলিতে শহিদ (Army Martyr) হন দার্জিলিঙের সেনা জ‌ওয়ান ক্যাপ্টেন ব্রিজেশ থাপা। তাঁর মৃতদেহ বুধবার বিকেলে বাগডোগরায় আনা হয়। শহিদের কফিনবন্দি দেহ ফিরতেই পাহাড়-সমতল সর্বত্র শোকের ছায়া। এদিন কার্শিয়াং হয়ে ব্রিজেশের মৃতদেহ দার্জিলিংয়ে লেবংয়ের বাড়িতে শায়িত থাকবে। শুক্রবার সকালে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

শেষ শ্রদ্ধা জানানো হল শহিদ সেনা জওয়ানকে (Darjeeling)

বুধবার দিল্লি থেকে বিশেষ বিমানে  বাগডোগরা বায়ুসেনার ছাউনিতে অবতরণের পর ব্যাঙডুবি সেনা ছাউনিতে রাষ্ট্রীয় মর্যাদায় রাখা হয় এই বীর শহিদের মৃতদেহ। সেখানে শেষ শ্রদ্ধা জানানো হয় শহিদ সেনা জওয়ানকে। শহিদ ব্রিজেশ থাপাকে শেষ শ্রদ্ধা জানান দার্জিলিংয়ে র সাংসদ রাজু বিস্তা, দার্জিলিং (Darjeeling) জেলাশাসক প্রীতি গোয়েল, পুলিশ সুপার প্রবীন প্রকাশ, জিটিএ চিফ এক্সিকিউটিভ অনীত থাপা, শিলিগুড়ির মহকুমাশাসক অবোধ সিঙ্ঘল ও সেনাবাহিনীর আধিকারিকেরা।

আরও পড়ুন: পুলিশের নাকের ডগায় মাছের ভেড়িতে আত্মগোপনে সাদ্দাম, তিনদিন পর গ্রেফতার

কী বললেন নিহত সেনা জওয়ানের মা?

শহিদ জওয়ানের মা-বাবাসহ পরিবারের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন। ছেলের দেহ ফিরতেই কান্না ভেঙে পড়েন মা। শহিদ ছেলেকে শ্রদ্ধা জানিয়ে চোখের জল মুছতে মুছতে তিনি বলেন, ছেলের সঙ্গে আর দেখা হবে না। তবে, দেশের জন্য ওঁর মৃত্যু গর্বেরও। দেশবাসীর কাছে আমার আবেদন, আপনারা আপনাদের সন্তানদের সেনা বাহিনীতে পাঠান। তাহলে আমাদের দেশ সুরক্ষিত হবে।

 পাকিস্তানকে রাজু বিস্তার হুঁশিয়ারি

পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে বিজেপি সাংসদ রাজু বিস্তা বলেন, ফের একবার এয়ার স্টাইক করা দরকার। পাকিস্তান  ক্রমাগত ভারতকে উত্ত্যক্ত  করে চলেছে। ভারত সরকারের তার কড়া জবাব দেওয়া উচিত। আর এজন্য আরও একটা এয়ার স্ট্রাইকের প্রয়োজন রয়েছে। সীমান্তে জীবন দিয়ে আমাদের জওয়ানরা (Army Martyr) আমাদের সুরক্ষা দেন। আমাদেরও কর্তব্য, তাঁদের নিরাপত্তা নিশ্চিত করা। তারজন্য কেন্দ্রীয় সরকারের কঠিন সিদ্ধান্ত নেওয়া দরকার।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Darjeeling

army martyr


আরও খবর


ছবিতে খবর