img

Follow us on

Thursday, Sep 19, 2024

Panchayat Elections 2023: ভোটে সন্ত্রাস! “আগামী বছর সুদে আসলে হিসেব দিতে হবে”, বিধানসভায় শুভেন্দু

Suvendu Adhikari: "এবার ভোট চুপি চুপি হয়েছে...", বিধানসভায় বললেন রাজ্যের বিরোধী দলনেতা

img

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

  2023-07-27 17:05:06

মাধ্যম নিউজ ডেস্ক: ভোট-হিংসা নিয়ে ফের একবার উত্তপ্ত হল রাজ্য বিধানসভা। বৃহস্পতিবার নির্বাচনোত্তর হিংসা (Panchayat Elections 2023) নিয়ে মুলতুবি প্রস্তাব আনেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই মুলতুবি প্রস্তাব গ্রহণও করেন স্পিকার।

প্রসঙ্গ কেন্দ্রীয় বাহিনী

সভায় শুভেন্দু বলেন, “২০০৮ সালে দক্ষিণ ২৪ পরগনায় কী সংগঠন ছিল যে জিতেছিলেন? এবার নির্বাচনে যা করেছেন, আগামী বছর সুদে আসলে হিসেব দিতে হবে।” কেন্দ্রীয় বাহিনী নিয়ে বিরূপ মন্তব্য করেন পাথরপ্রতিমার বিধায়ক তৃণমূলের সমীর জানা। সে প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, “জঙ্গলমহল এখনও শান্ত রেখেছে কেন্দ্রীয় বাহিনী। আজ কেন্দ্রীয় বাহিনীর প্রতিষ্ঠা দিবস। রাজ্যে মোতায়েন করা রয়েছে ৮২২ কোম্পানি (Panchayat Elections 2023)। অমরনাথ যাত্রা থেকে দন্তেওয়াড়ায় এদের পরিষেবা মনে রাখতে হবে। শহিদ হন এঁরাই।”

ত্রিস্তরীয় লুট

শুভেন্দু বলেন, “ত্রিস্তরীয় লুট হয়েছে এবার। এর দায় রাজ্য সরকারের। ২৫টি ব্লক অবরোধ করে মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি।” রাজ্যের বিরোধী দলনেতা (Suvendu Adhikari) বলেন, “পঞ্চায়েত নির্বাচন পরিচালনা করে নির্বাচন কমিশন। প্রশাসনের সহায়তা করে রাজ্য। নির্বাচন কমিশন প্যানেলের মাধ্যমে নির্বাচিত হয়। নতুন নির্বাচন কমিশনার ৮ জুন নিজের পদে বসেই ভোট ঘোষণা করেছেন। ৯ তারিখে ভোট প্রক্রিয়া শুরু করেন তিনি।” তিনি বলেন, “১৯৭৮ সাল থেকে ভোটে এ রকম হয়নি। সবার আগে সর্বদলীয় বৈঠক হয়। প্রশাসনের (Panchayat Elections 2023) বৈঠক হয়। ব্লক স্তরে সর্বদলীয় বৈঠক হয়। কেন্দ্রীয় সরকার এই ভোটে অংশ নেয় না। এরপর ডিজি, মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন কমিশনার। সব কিছুর পর ভোট ঘোষণা হয়। কিন্তু এবার ভোট চুপি চুপি হয়েছে।”

আরও পড়ুুন: অভিষেকের হুঁশিয়ারির পরই আক্রান্ত বিজেপি কর্মী, বাড়ি ভাঙচুর, অভিযুক্ত তৃণমূল

শুভেন্দু (Suvendu Adhikari) বলেন, “রাজ্য সরকার বলছে পঞ্চায়েত নির্বাচনে ১৯ জনের মৃত্যু হয়েছে। কিন্তু সংবাদ মাধ্যম বলছে ৫৫ জন মারা গিয়েছেন। ২০ হাজার বুথ লুট হয়েছে।” বিরোধীদের মুলতুবি প্রস্তাব গ্রহণের জন্য স্পিকারকে ধন্যবাদও জানান শুভেন্দু। তিনি বলেন, “১২ বছরে বিরোধীদের কথা বলতে দেওয়ার জন্য এই প্রথম শুভ বুদ্ধির উদয় হয়েছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

bangla news

Bengali news

violence

panchayat elections 2023

wb legislative assembly  


আরও খবর


ছবিতে খবর