img

Follow us on

Friday, Oct 18, 2024

Debraj Roy: টলিউডে নক্ষত্র পতন, প্রয়াত প্রবীণ অভিনেতা তথা সংবাদ পাঠক দেবরাজ রায়

Debraj Roy Death: অস্ত্রোপচার করেও শেষ রক্ষা হল না, দেবরাজ রায়ের মৃত্যুতে শোক টলিপাড়ায়...

img

প্রয়াত অভিনেতা দেবরাজ রায়। ফাইল ছবি

  2024-10-18 09:29:01

মাধ্যম নিউজ ডেস্ক: প্রয়াত প্রবীণ অভিনেতা তথা সংবাদ পাঠক দেবরাজ রায়। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৭৩ বছর। বেশ কিছুদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা। দীর্ঘদিন কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। বড়পর্দা ও ছোটপর্দার পাশাপাশি দূরদর্শনে সংবাদপাঠেও তাঁর কণ্ঠ সকলকে আকৃষ্ট করত। 

দীর্ঘদিন অসুস্থ, শোকাহত পরিবার

মঞ্চ, পর্দা হয়ে দূরদর্শনে সংবাদ পাঠ — সব ক্ষেত্রেই আলাদা মাত্রা যোগ করেছিলেন প্রয়াত অভিনেতা দেবরাজ রায়। তাঁর স্ত্রী অনুরাধা রায়ও জনপ্রিয় অভিনেত্রী। স্বামী তথা বন্ধুর প্রয়াণে একরাশ মন খারাপ নিয়ে অভিনেত্রী বলেন, ‘আমি চাই ওর শেষ ইচ্ছাটা পূরণ হোক।’ তাঁর কথায়, “গত মাস দেড়েক ধরে একটু বেশিই অসুস্থ হয়ে পড়েছিল। ২০১৭ সালে সেরিব্রাল অ্যাটাক হয়েছিল। তার পর থেকে যে একেবারে সুস্থ হয়ে গিয়েছিল তা বলা যায় না। গত ২১ তারিখে আচমকাই পড়ে গিয়েছিলে। যার ফলে ফিমার বোন ভেঙে যায়। অস্ত্রোপচারও করা হয়েছিল। তার পরেই ওর শরীরটা আরও ভেঙে যায়। মাঝে খুব জ্বর হয়েছিল। তখনই হাসপাতালে ভর্তি করেছিলাম। গত দেড় মাসে পাঁচ বার হাসপাতালে ভর্তি করতে হয়েছিল ওকে। অনেক ভাবে চেষ্টা করে হয়েছে। কিন্তু শরীরের আর কিছু নেওয়ার ক্ষমতা ছিল না। কিডনি কাজ করাও বন্ধ করে দিয়েছিল। ও বেঁচে থাকতে তো সে ভাবে স্বীকৃতি পেল না। আমি চাই ওর চলে যাওয়ার সংবাদ যেন সকলের কাছে পৌঁছায়।” 

আরও পড়ুন: কৃষ্ণনগরে তরুণীকে ধর্ষণ করে খুন! সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে নির্যাতিতার মা

দেবরাজ রায়ের কাজ

১৯৫০ সালের ৯ ডিসেম্বর জন্ম অভিনেতার। ১৯৭০-এ সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ ছবি দিয়ে অভিনয় জীবনের শুরু। পরের বছর, ১৯৭১ সালে তিনি মৃণাল সেনের ‘কলকাতা ৭১’-এ অভিনয় করেন। এই ছবি তাঁকে বিপুল জনপ্রিয়তা এনে দিয়েছিল। দেবরাজের নাম তখন সকলের মুখে। এ ভাবেই তিনি অভিনয় করেন তপন সিনহা, তরুণ মজুমদার, বিভূতি লাহা-সহ সেই সময়ের খ্যাতনামী পরিচালকদের সঙ্গে। তপনবাবুর ‘রাজা’ ছবিতে তাঁর অভিনয় মনে রাখার মতো। পাশাপাশি, ১৯৭৩-এ দীনেন গুপ্ত পরিচালিত ‘মর্জিনা আবদুল্লা’ ছবিতে মিঠু মুখোপাধ্যায়ের বিপরীতে তাঁর অভিনয় আরও জনপ্রিয় করেছিল তাঁকে। পর্দার পাশাপাশি মঞ্চেও তিনি অভিনয় করেছেন। দূরদর্শনের সংবাদপাঠক হিসেবেও তিনি ছিলেন অত্যন্ত জনপ্রিয়। ১৯৭৬ সালে তিনি বিয়ে করেন অনুরাধা রায়কে। অনুরাধাও জনপ্রিয় অভিনেত্রী। প্রসঙ্গত, শারীরিক অসুস্থতার কারণে দীর্ঘদিন বিনোদন থেকে দূরে ছিলেন দেবরাজ রায়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Tollywood

Debraj Roy

Debraj Roy Death


আরও খবর


ছবিতে খবর