img

Follow us on

Friday, Sep 20, 2024

Barasat: ফের বারাসতে ডেঙ্গিতে মৃত্যু যুবকের, কাউন্সিলার দায়ী করলেন পরিবারকে

Dengue: উত্তর ২৪ পরগনায় ফের ডেঙ্গিতে মৃত্যু

img

শোকাহত পরিবার, মৃত যুবক (ইনসেটে) (নিজস্ব চিত্র)

  2023-08-07 18:17:23

মাধ্যম নিউজ ডেস্ক: ফের বারাসতে (Barasat) ডেঙ্গিতে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু হল। কয়েক সপ্তাহ আগে মৃত্যু হয় বারাসত পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের প্রমোদনগরের বছর ১৩ বাসিন্দা সায়নিকা হালদারের। সেই ঘটনার কয়েক সপ্তাহ পার হতে না হতেই ফের ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ১৯ বছরের এক যুবকের মৃত্যু হল। তাঁর নাম রহমত আলি। বাড়়ি বারাসত পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের চন্দনহাটি এলাকায়।

ঠিক কী ঘটেছিল?

বারাসত (Barasat) পুরসভার ২২ ওয়ার্ডের পুর পরিষেবা নিয়ে বাসিন্দারা আগেই একাধিক অভিযোগ করেছিলেন। যদিও স্থানীয় কাউন্সিলার পরিস্থিতি স্বাভাবিক বলে জানিয়েছিলেন। পাশাপাশি ডেঙ্গি মোকাবিলায় সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছিলেন তিনি। এই মুহূর্তে এখানে আক্রান্তের সংখ্যা ৫ জন। যার মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। পুরসভা এলাকায় অনেকে আক্রান্ত। ওয়ার্ডে নিকাশি ব্যবস্থা নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে এলাকাবাসীর। পুরসভা সহ স্থানীয় কাউন্সিলারকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। জানা গিয়েছে, রহমত আলির গত কয়েকদিন ধরেই জ্বর ছিল। তাঁকে বারাসত হাসপাতালে ভর্তি করা হয়। রবিবারই মৃত্যু হয় তাঁর। এলাকায় নর্দমা থাকলেও তা আবর্জনায় ভরাট, নর্দমা আছে বলে কেউ বুঝতে পারবে না বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

কী বললেন স্থানীয় কাউন্সিলার?

বিষয়টি নিয়ে বারাসত (Barasat) পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার কৃষ্ণা সাহা  রহমতের পরিবারের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, 'আমি বিষয়টি জানি। আমি নিজেও ওই এলাকায় গিয়েছিলাম। গত সাতদিন ধরে ছেলেটির জ্বর ছিল। কিন্তু পরিবারের তরফ থেকে বিষয়টি চেপে গিয়েছে বলে আমি জানতে পেরেছি। আশাকর্মীরা বাড়ি বাড়ি যাচ্ছেন খোঁজ নিতে। কেন এই বিষয়টি চেপে যাচ্ছে অনেক পরিবার তা বলতে পারব না।' তিনি আরও বলেন, 'যদি কোনও পরিবার রক্ত পরীক্ষা করতে না পারে তাহলে আমাকে জানালে পুরসভার উদ্যোগে রক্ত পরীক্ষা করে দেওয়া যেতে পারে। ছেলেটির মৃত্যুর জন্য ওই পরিবার দায়ী।'

মৃতের প্রতিবেশীদের কী বক্তব্য?

যদিও এই বিষয়ে মৃতের এক প্রতিবেশী বলেন, কয়েকদিন সে জ্বরে আক্রান্ত ছিল। কিন্তু মাঝে রহমত কিছুটা ঠিক হয়ে গিয়েছিল। এভাবে আচমকাই তার মৃত্যু হবে তা ভাবতে পারিনি। আমরা চরম আতঙ্কে রয়েছি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

barasat


আরও খবর


ছবিতে খবর