img

Follow us on

Saturday, Sep 28, 2024

Dengue: বর্ষার আগেই মালদায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গি, আক্রান্তের সংখ্যা ১৪২, আতঙ্ক

Malda: মালদায় দাপট দেখাচ্ছে ডেঙ্গি, কতজন আক্রান্ত জানেন?

img

বর্ষার আগেই রাজ্যে চোখ রাঙাচ্ছে ডেঙ্গি। ছবি—প্রতীকী।

  2024-06-14 09:42:51

মাধ্যম নিউজ ডেস্ক: বর্ষা আসার আগেই মালদায় ক্রমশ বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। জেলা স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, চলতি বছরে মালদায় এখনও পর্যন্ত ১৪২ জনের রক্তের নমুনায় ডেঙ্গির (Dengue) সংক্রমণ ধরা পড়েছে। যা গতবছরের তুলনায় বেশি। আক্রান্তদের মধ্যে এখন একজন মালদা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

কোন এলাকায় ডেঙ্গি প্রভাব বেশি? (Dengue)

ইংরেজবাজারের কালিয়াচক ১,২,৩ ব্লকেই ডেঙ্গি (Dengue) আক্রান্তের সংখ্যা বেশি। গত বছর ইংরেজবাজার পুরসভার ২৫টি ওয়ার্ডে মারাত্মকভাবে ডেঙ্গি সংক্রমণ হয়েছিল। সেই কথা মাথায় রেখে এবার প্রথম থেকেই ডেঙ্গি মোকাবিলার চেষ্টা করছে পুরসভা। বাড়ি বাড়ি যাচ্ছেন পুরকর্মীরা। ওয়ার্ড ভিত্তিক নিকাশি নালাগুলি পরিষ্কার করা হচ্ছে বলে জানিয়েছেন ইংরেজবাজার পুর কর্তৃপক্ষ। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গত বছরের তুলনায় এই বছর ডেঙ্গি সংক্রমণের আক্রান্তের সংখ্যা বেড়েছে। মালদা মেডিক্যাল কলেজে বিনামূল্যে ডেঙ্গির পরীক্ষার জন্য রোগীদের ভিড় বাড়ছে। জ্বর হলেই হচ্ছে আতঙ্ক। বিভিন্ন এলাকা থেকে জ্বরে আক্রান্ত রোগীরা ছুটে আসছেন মেডিক্যাল কলেজের আউটডোরে। রোগীদের রক্তের নমুনা নিয়ে ডেঙ্গি পরীক্ষা করা হচ্ছে। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে ইতিমধ্যে জেলাশাসক নীতিন সিংহানিয়া মালদা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ এবং জেলা স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।

আরও পড়ুন: বিজেপিতে যোগ দেওয়া এক ক্রিকেটারের ওপর হামলা, অভিযুক্ত তৃণমূল কাউন্সিলর

মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কী বক্তব্য?

মালদার (Malda) মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ্ত ভাদুড়ি বলেন, এ বছর এখনও পর্যন্ত ১৪২ জনের রক্তের নমুনায় ডেঙ্গির (Dengue) সংক্রমণ ধরা পড়েছে। অধিকাংশ রোগীই বাড়িতে থেকে চিকিৎসা করাচ্ছে। কেউ নার্সিংহোমে ভর্তি হয়েছেন। মালদা মেডিক্যাল কলেজেও এক ডেঙ্গি চিকিৎসাধীন রোগী রয়েছেন।

পুরসভার বিরোধী কাউন্সিলর কী বললেন?

ইংরেজবাজার (Malda) পুরসভার বিরোধী কাউন্সিলর অম্লান ভাদুড়ি বলেন, ডেঙ্গি সংক্রমণ এলাকায় বাড়ছে। পুরসভার পক্ষ থেকে এলাকা ঠিকমতো সাফাই করা হয় না। পুরসভার নজরদারির অভাবে সংক্রমণের সংখ্যা বাড়ছে। আমাদের পরিষ্কার বক্তব্য, ডেঙ্গি মোকাবিলায় সবরকম পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

West Bengal

bangla news

Bengali news

Dengue


আরও খবর


ছবিতে খবর