img

Follow us on

Friday, Oct 18, 2024

Suvendu Adhikari: অস্তিত্বহীন দলের নোটিশ অবৈধ! পাল্টা আইনি পদক্ষেপের হুঁশিয়ারি শুভেন্দুর

শুভেন্দুর আইনজীবী লিখেছেন, ‘‘অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস নামে কোনও দল এখন নেই

img

শুভেন্দু অধিকারী

  2023-04-22 16:47:00

মাধ্যম নিউজ ডেস্ক: জাতীয় দলের তকমা পুনরায় ফিরে পেতে মুখ্যমন্ত্রী চারবার ফোন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীকে, শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) এই দাবিকে অপপ্রচার বলে তাঁর কাছে বুধবার আইনি নোটিস পাঠিয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। বুধবার শুভেন্দু (Suvendu Adhikari) তাঁর আইনজীবী মারফত সেই নোটিসের জবাব দিলেন। শুভেন্দুর (Suvendu Adhikari) আইনজীবী সরাসরি নোটিশের বৈধতাকেই চ্যালেঞ্জ করেছেন। লিখেছেন, ‘‘অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস নামে কোনও দল এখন নেই। তৃণমূল নামে আঞ্চলিক একটি দল রয়েছে। তাই অস্তিত্বহীন কোনও সংগঠনের তরফে এমন নোটিস পাঠানোই যায় না!’’ আইনের দৃষ্টিতে এই নোটিশকে ‘অবৈধ’ দাবি করে শুভেন্দুর আইনজীবী সূর্যনীল দাস অবিলম্বে সেটি প্রত্যাহারও করতে বলছেন। শুধু তাই নয় নোটিস প্রত্যাহার করা না হলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপের কথাও বলা হয়েছে জবাবি চিঠিতে। পাশাপাশি, মমতা বন্দ্যোপাধ্যায়ের মানহানির যে অভিযোগ তাঁর মক্কেল শুভেন্দুর বিরুদ্ধে ডেরেক তুলেছিলেন, তা ‘ভিত্তিহীন’ বলেছেন শুভেন্দুর আইনজীবী।

ঘটনাক্রম...

প্রসঙ্গত, যোগ্যতা শর্ত পূরণ না করতে পারার কারণে জাতীয় দলের তকমা চলে তৃণমূলের। এরপর পরই সিঙ্গুরের সভা থেকে শুভেন্দু (Suvendu Adhikari) দাবি করেন, তৃণমূল সর্বভারতীয় তকমা হারানোর পর মমতা বন্দ্যোপাধ্যায় নাকি চারবার অমিত শাহকে ফোন করেন এই তকমা ফিরিয়ে দেওয়া আরজি জানান। কিন্তু অমিত শাহ জানিয়ে দেন তা সম্ভব নয়। পরবর্তীতে মমতা বন্দোপাধ্যায় বলেন, এই অভিযোগ মিথ্যা। বিরোধী দলনেতা তা প্রমাণ করতে পারলে তিনি পদত্যাগ করবেন। তখনই তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন, নোটিশ পাঠান। নোটিসে বিরোধী দলনেতার সিঙ্গুরের মন্তব্য তুলে দিয়ে ডেরেক লেখেন,'আমাদের দলের চেয়ারপার্সনের বিরুদ্ধে মন্তব্য অত্যন্ত অবমাননাকর। জনসমক্ষে এই ধরনের অসত্য করা বলে আমাদের দলের ভাবমূর্তিকে আপনি নষ্ট করতে চেয়েছেন।'
 পরে শুভেন্দু (Suvendu Adhikari)  বলেন, কথোপকথনের রেকর্ডিং সামনে আনলেই সবটা পরিষ্কার হয়ে যাবে। কিন্তু তা সম্ভব নয় প্রোটোকলের কারনেই। শুভেন্দু এও জানান, মামলা কোর্ট অবধি গেলে ভালই হবে, তখন কোর্ট সংশ্লিষ্ট টেলিকম সংস্থাগুলির কাছে  এই কথোপকথনের রেকর্ড চাইবেন। সর্বসমক্ষে প্রমাণ হবে সবটা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Suvendu Adhikari

Legal Notice


আরও খবর


ছবিতে খবর