img

Follow us on

Saturday, Sep 28, 2024

PSC Scam: "চাকরির ফর্ম ফিলআপই করিনি", পিএসসি-র ওয়েবসাইটে নাম দেখে হতবাক যুবক

Malda: পরীক্ষা না দিয়ে পিএসসিতে চাকরি, ফের নিয়োগ দুর্নীতি!

img

গোলাম আলম সিদ্দিকি (সংগৃহীত ছবি)

  2024-06-22 21:11:27

মাধ্যম নিউজ ডেস্ক: পরীক্ষা দেওয়া তো দূরের কথা, ফর্ম ফিলআপই করেননি, তা সত্ত্বেও নাম উঠে গিয়েছে পিএসসি (PSC Scam) ওয়েবসাইটে। তা দেখেই চোখ কপালে উঠেছে মালদার চাকরি প্রার্থী গোলাম সারওয়ার আলম সিদ্দিকি। নিজেই থানায় ছুটলেন। নিয়োগ দুর্নীতির বড় চক্র সামনে আসতেই চাঞ্চল্য ছড়়িয়ে পড়েছে।

পিএসসি-র টাকরি জন্য ৭ লক্ষ টাকা দাবি (PSC Scam)

গত কয়েক বছরে রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে প্রচুর ঘটনা সামনে এসেছে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তৃণমূলের নেতা-মন্ত্রীরা গ্রেফতারও হয়েছেন। পিএসসি (PSC Scam) ফুড এসআই পদের দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। এই আবহের মধ্যে এই চাঞ্চল্যকর অভিযোগ সামনে এল। গোলাম সারওয়ার আলম সিদ্দিকি নামে ওই চাকরি প্রার্থী বলেন, পরিমল কুণ্ডু নামে নদিয়ার এক যুবকের সঙ্গে আমার আলাপ হয়েছিল, যিনি ফুড এসআই পদে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলেছিলেন। তার জন্য আমার কাছে ৭ লক্ষ টাকা চাওয়া হয়েছিল। টাকার বিনিময়ে চাকরি দেওয়ার কথা বলা হয়েছিল। নদিয়ার ওই যুবক চাকরি করে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। আমি তাঁর কথা বিশ্বাস করিনি। তাই, আগে ওয়েবসাইটে নাম তুলে দেওয়ার কথা বলেছিলাম, তারপর টাকা দেওয়ার আশ্বাস দিয়েছিলাম। এরপর পিএসসি-র ওয়েবসাইটে নিজের নাম কোয়ালিফাইং লিস্টে দেখে আমি হতবাক হয়ে যায়।  

আরও পড়ুন: মুর্শিদাবাদে স্কুল চলাকালীন পড়ুয়ার ব্যাগে মিলল আগ্নেয়াস্ত্র, আতঙ্ক

পিএসসি-র ফর্ম ফিল আপই করিনি, পরীক্ষাও দিইনি

গোলাম সারওয়ার আলম সিদ্দিকি আরও বলেন, নদিয়ার ওই যুবকের ক্ষমতা দেখার জন্য আগে লিস্টে নাম তোলার কথা বলেছিলাম। গত ১৪ তারিখে দেখি নাম তুলে দিয়েছে ওয়েবসাইটে। আমার নিজের নাম দেখে আমি অবাক হয়ে যাই। আমি জীবনে কোনও দিন পিএসসি-র ফর্ম ফিল আপই করিনি, পরীক্ষাও দিইনি। তিনি জানান, ওই ঘটনার পর নদিয়ার ওই ব্যক্তি বলেছিলেন, অর্ধেক টাকা দিয়ে দিতে। সাতদিনের মধ্যে নিয়োগপত্র পাঠানোর প্রতিশ্রুতিও দিয়েছিলেন। আরও বলেছিলেন, চাকরি পাওয়ার পর দিতে হবে ৫০ শতাংশ টাকা। কিন্তু, এভাবে পরীক্ষা না দিয়ে চাকরি কারও হয়। এই ঘটনার তদন্ত দাবি করছি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

West Bengal

bangla news

Bengali news

Nadia

Recruitment scam

PSC Scam


আরও খবর


ছবিতে খবর