img

Follow us on

Thursday, Sep 19, 2024

DRM: রেল দুর্ঘটনাকাণ্ডে বদলি হলেন খড়্গপুরের ডিআরএম! নতুন কে দায়িত্ব পেলেন?

DRM: রেলমন্ত্রী পরিদর্শনের পরই বদলি হলেন এক রেল কর্তা, কে তিনি?

img

ডিআরএম মহম্মদ সুজাত হাসমি (নিজস্ব চিত্র)

  2023-06-23 12:23:14

মাধ্যম নিউজ ডেস্ক: রেলমন্ত্রী  পরিদর্শনের পরেই বদলি হলেন খড়্গপুরের ডিআরএম (DRM) মহম্মদ সুজাত হাসমি। চলতি মাসের ২ তারিখ খড়গপুর ডিভিশনের ওড়িশার বালেশ্বেরর কাছে বাহানাগায় মর্মান্তিক রেল দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। প্রায় ৩০০ জন যাত্রীর মৃত্যু হয়। ইতিমধ্যেই ঘটনার তদন্তভার গ্রহণ করেছে সিবিআই। ঘটনায় জড়িত সন্দেহে আমির খান নামে এক রেল কর্মীকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। রেল দুর্ঘটনার তিন সপ্তাহের মধ্যে ডিআরএমকে (DRM) বদলি করে দেওয়ার ঘটনা যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলে ওয়াকিবহল মহল মনে করছে।

নতুন কে ডিআরএম (DRM) হলেন?

বুধবার খড়গপুরে রুট রিলে ইন্টারলকিং সিস্টেম খতিয়ে দেখতে এসেছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এর আগে দুর্ঘটনার পর পরই তিনি ঘটনাস্থলে দাঁড়িয়ে থেকে কাজ করিয়েছিলেন। ঘটনাস্থলে থেকে তিনি ট্রেন চলাচল শুরু করার পরই তিনি এলাকা ছাড়েন। রেলমন্ত্রীর এই ভূমিকায় সারা দেশবাসী প্রশংসা করেছিলেন। দুর্ঘটনার পর পরই রেলের সুরক্ষা কমিটি খড়্গপুর এসে একাধিক রেল কর্মীকে জিজ্ঞাসাবাদ করেছিলেন। সমস্ত রিপোর্ট রেলের সংশ্লিষ্ট দফতরে পাঠিয়ে দেওয়া হয়। দুর্ঘটনার কয়েকদিন পরই সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখতে রেলমন্ত্রী ফের পরিদর্শনে আসেন। রেলমন্ত্রী পরিদর্শনের পরেই বৃহস্পতিবারই বদলির নির্দেশ দেওয়া হল ডিআরএমকে। খড়গপুর ডিভিশনের নতুন ডিআরএম হতে চলেছেন কে আর চৌধুরী। তিনি এতদিন উত্তর-পশ্চিম রেলের রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যানের পদ সামলেছেন।

পরিদর্শনে এসে কী বলেছিলেন রেলমন্ত্রী?

ওড়িশার বালেশ্বরের কাছে বাহানাগা রেল দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়েছে রেল। প্রশ্ন উঠেছে রিলে ইন্টারলকিং সিস্টেম নিয়ে। এবার দক্ষিণ পূর্ব রেলের খড়গপুর ডিভিশনের সদর খড়গপুর স্টেশনে এসেই এশিয়ার বৃহত্তম রুট রিলে ইন্টারলকিংয়ের পরিকাঠামো পরিদর্শন করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি বলেন, আরও শক্তিশালী করা হবে খড়্গপুরের রুটে রিলে ইন্টারলকিং সিস্টেমকে। একই সঙ্গে রেল দুর্ঘটনা নিয়ে যাবতীয় প্রশ্ন এড়িয়ে যান রেলমন্ত্রী।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kharagpur

train accident

drm

railway minister


আরও খবর


ছবিতে খবর