img

Follow us on

Monday, Jul 08, 2024

Dakshin Dinajpur: পুজোর আগে এই বাংলাতেই ভাঙা হল দুর্গা প্রতিমা, চাঞ্চল্য

দক্ষিণ দিনাজপুরে দুর্গা প্রতিমা ভাঙার পিছনে কারা রয়েছে? উঠছে প্রশ্ন

img

দুর্গা প্রতিমা (ফাইল ছবি)

  2023-10-03 19:23:49

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশে মাঝে মধ্যেই প্রতিমা ভাঙার খবর পাওয়া যায়। বিশেষ সম্প্রদায়ের মানুষ এই সব হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার যোগ সূত্র পাওয়া যায়। এবার এই বাংলার বুকেই ভাঙল দুৰ্গা প্রতিমা! ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের (Dakshin Dinajpur) কামারপাড়া এলাকায়। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Dakshin Dinajpur)

পুজো আর হাতে কটাদিন বাকি। ফলে, বিভিন্ন ক্লাবে এখন মণ্ডপ তৈরির কাজ চলছে জোর কদমে। পাল্লা দিয়ে চলছে প্রতিমা তৈরির কাজ। অন্য জেলার মতো দক্ষিণ দিনাজপুরের (Dakshin Dinajpur) আর পাঁচটা ক্লাবের মতোই শারদোৎসব মেতে উঠেছে বালুরঘাট থানার কামারপাড়ার কচিপাতা সংঘ নামে একটি ক্লাব। ক্লাব চত্বর জুড়ে চলছে জোরকদমে প্রস্তুতি।  ক্লাব চত্বরেই তৈরি হচ্ছে প্রতিমা। মঙ্গলবার স্থানীয় বাসিন্দারা সকালে হাঁটতে বেরিয়ে দেখতে পান প্রতিমা ভাঙা। খবর জানাজানি হতেই ভিড় জমে যায়। ছড়ায় উত্তেজনা। খবর দেওয়া হয় পুলিশকে। তারা ঘটনাস্থল খতিয়ে দেখে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুজোর আগে এই ধরনের জঘন্য কাজের নেপথ্যে কে বা কারা রয়েছে, কী-ই বা উদ্দেশ্য তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত, ২০১৯ সালে কেতুগ্রামের শ্রীরামপুর গ্রামে দুর্গাপ্রতিমার গলা কেটে ফেলা হয়েছিল। পুজো কমিটির সঙ্গে মনোমালিন্যের জেরেই নাকি এহেন কাজ করেছিল। গতবছর হায়দ্রাবাদের পুজো মণ্ডপে ঢুকে দুর্গামূর্তি ভাঙচুরের ঘটনায় উত্তেজনা তৈরি হয়েছিল। অভিযুক্ত দুই মুসলিম মহিলা হামলাকারীকে গ্রেফতার করে পুলিশ। পরে, ধৃতদের মানসিক সমস্যা রয়েছে। তবে, দক্ষিণ দিনাজপুরের ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত রয়েছে তা এখনও স্পষ্ট জানা যায়নি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

ক্লাবের কর্মকর্তারা কী বলছেন?

এই বিষয়ে ক্লাবের এক কর্মকর্তা শীতল সরকার বলেন, পুজোর জন্য আমরা গত কয়েকদিন ধরেই আমরা খুবই ব্যস্ত। প্রতিমা তৈরির কাজ অনেকটাই হয়ে গিয়েছিল। এরইমধ্যেই এই ধরনের ঘটনা উদ্বেগের।  তবে, প্রাথমিকভাবে মনে হচ্ছে, কোনও ভবঘুরে এই কাজটি করে থাকতে পারে। তবে, পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। আমরাও খোঁজখবর নিচ্ছি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Dakshin Dinajpur