img

Follow us on

Friday, Sep 20, 2024

Indian Railway: ১৫ অগাস্টের ছুটিতে গন্তব্য উত্তরবঙ্গ! স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল, জানেন তো?

বুকিং শুরু আজ, বৃহস্পতিবার থেকেই!

img

ভারতীয় রেল (ছবি-ফাইল)

  2023-08-10 12:39:34

মাধ্যম নিউজ ডেস্ক: স্বাধীনতা দিবসকে সামনে রেখে স্পেশাল ট্রেন চালাবে ভারতীয় রেলওয়ে (Indian Railway)। ঘুরতে পেলে বাঙালি যে আর কিছুই চায় না! একথা ভারতীয় রেল নিশ্চয়ই বুঝতে পেরেছে। ভ্রমণপিপাসু বাঙালি স্বাধীনতা দিবসের ছুটি উপভোগ করতে পারবেন উত্তরবঙ্গের কোনও অরণ্য বা পার্বত্য নদীর কিনারায়। অন্তত ভারতীয় রেলের (Indian Railway) উদ্যোগ তেমনই। চলতি বছরের স্বাধীনতা দিবস পড়েছে মঙ্গলবার। সোমবার অবশ্য ১৪ অগাস্ট, কর্মক্ষেত্রে এই দিনটি ম্যানেজ করতে পারলেই আর চিন্তা নেই। কারণ ১২ ও ১৩ অগাস্ট হচ্ছে শনিবার ও রবিবার। আপনার যে কোনও ভাবে চারদিনের একটি ছোটখাট ট্যুর হয়ে যেতেই পারে।

কবে ছাড়ছে স্পেশাল ট্রেন

এই সমস্ত দিক বিবেচনা করে ০৩১০৩ শিয়ালদা-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস স্পেশাল ট্রেন (Indian Railway) চালানোর বন্দোবস্ত করছে ভারতীয় রেল। রেলের তরফে জানা গিয়েছে, আগামী ১১ অগাস্ট শুক্রবার রাতে শিয়ালদহ থেকে ছাড়বে স্পেশাল ট্রেন। রাত ১১টা ৪০মিনিটে শিয়ালদহ স্টেশন ছেড়ে, এই ট্রেন নিউ জলপাইগুড়ি স্টেশনের উদ্দেশে রওনা দেবে। ভ্রমণপ্রিয় বাঙালিকে নিয়ে ছুটবে উত্তরবঙ্গের মনোরম প্রাকৃতিক পরিবেশের দিকে। ট্রেনের এই যাত্রাপথে নৈহাটি, ব্যান্ডেল কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর, মালদা স্টেশনে দাঁড়াবে এই ট্রেন। শনিবার, ১২ অগাস্ট ঠিক বেলা ১০:৪৫ মিনিট নাগাদ এই ট্রেন পৌঁছাবে নিউ জলপাইগুড়ি স্টেশনে। তারপর নিজের মতো করে পর্যটকরা কেউ পৌঁছাবেন পার্বত্য দার্জিলিং, সিকিমে অথবা ডুয়ার্সের কোনও রিসর্টে।

কবে কাটতে পারবেন স্পেশাল ট্রেনের টিকিট

রেলের তরফে জানানো হয়েছে, আজ, বৃহস্পতিবার ১০ অগাস্ট সকাল আটটা থেকে যে কোনও সংরক্ষণের জন্য নির্ধারিত টিকিট কাউন্টার থেকে এই ট্রেনের (০৩১০৩ শিয়ালদা-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস) জন্য টিকিট কাটা যাবে। তবে যাত্রীরা তৎকাল টিকিটের সুবিধা পাবেন না এই ট্রেনে। ট্রেনে এসি কোচের সুবিধাও মিলবে। তবে অন্যান্য ট্রেনের থেকে এই স্পেশাল ট্রেনের (Indian Railway) ভাড়া একটু বেশি পড়বে। তবে তাতে নিশ্চিতভাবেই হতাশ হবেন না ভ্রমণপ্রিয় বাঙালি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Indian Railway

bangla news

Bengali news

special train for sealdah to new jalpaiguri


আরও খবর


ছবিতে খবর