img

Follow us on

Monday, Jul 01, 2024

SSC Scam: চাকরি ‘বিক্রি’ করে ব্যাঙ্কে ৭২ কোটি! এসএসসিকাণ্ডে ধৃত প্রসন্নর বিরুদ্ধে নয়া তথ্য ফাঁস ইডির

Prasanna Roy: এসএসসি নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রসন্ন রায়ের ব্যাঙ্কে ৭২ কোটি! কী বলছে ইডি?

img

এসএসসি নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত প্রসন্ন রায়। ছবি—ফাইল।

  2024-06-12 11:31:11

মাধ্যম নিউজ ডেস্ক: আবারও শিরোনামে এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Scam) মামলা। এবার শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া প্রসন্ন রায়ের বিরুদ্ধে নয়া তথ্য ফাঁস করল ইডি। ৬ বছরে ৭২ কোটি টাকা জমা পড়েছে নিয়োগ দুর্নীতির অন্যতম মিডলম্যান পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ প্রসন্ন রায়ের (Prasanna Roy) ব্যাঙ্ক অ্যাকাউন্টে এবং এই টাকা এসেছে চাকরি ‘বিক্রি’ করে। শুক্রবার আদালতে একটি রিপোর্ট জমা দিয়ে তেমনটাই দাবি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। তবে কীভাবে প্রসন্নর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৭২ কোটি টাকা এল, তা নিয়ে ইতিমধ্যে নানা মহলে নানা প্রশ্ন উঠেছে ৷

কী জানিয়েছে ইডি? (SSC Scam) 

শুক্রবার এসএসসি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি ছিল কলকাতা নগর দায়রা আদালতের বিচারক প্রশান্ত মুখোপাধ্যায়ের এজলাসে। সেই শুনানি চলাকালীন প্রসন্নের বিরুদ্ধে আদালতে রিপোর্ট জমা দেয় ইডি। তাতে তারা দাবি করে ৬ বছরে নিয়োগ দুর্নীতির ৭২ কোটি টাকা ঢুকেছে প্রসন্ন রায়ের (Prasanna Roy) অ্যাকাউন্টে। চাকরি বিক্রি করেই এই বিপুল টাকা প্রসন্ন রায় পেয়েছেন বলে মনে করছেন তদন্তকারীরা। 
তবে এ প্রসঙ্গে ইডির দাবি অস্বীকার করে প্রসন্ন রায়ের আইনজীবী জানিয়েছেন, এই কয়েক কোটি টাকা চাকরি বিক্রির (SSC Scam)  মুনাফা নয়৷ বরং এই টাকা একাধিক ব্যবসার টাকা৷ একই সঙ্গে এদিন তিনি জানান, কারও অ্যাকাউন্টে ৭২ কোটি টাকা জমা পড়তেই পারে। প্রসন্ন রায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তাঁর একাধিক ব্যবসা রয়েছে। সেই ব্যবসার টাকাই জমা পড়েছে অ্যাকাউন্টে।

আরও পড়ুন: জাল নথি সহ গ্রেফতার চার বাংলাদেশি, কোথায় লুকিয়ে ছিল জানেন?

কিভাবে বেয়াইনি নিয়োগ হত?

প্রসন্ন রায় বিধাননগরে একটি গাড়ি ভাড়া দেওয়ার সংস্থার আড়ালে চাকরি বিক্রির (SSC Scam) চক্র চালাতেন বলে দাবি করে ইডি। টাকার বিনিময়ে প্রসন্ন রায়ের কর্মচারীদের তৈরি করা তালিকা সরাসরি পৌঁছে যেত এসএসসির উপদেষ্টা কমিটির আহ্বায়ক শান্তিপ্রসাদ সিংহের কাছে। সেই তালিকা মিলিয়ে অযোগ্যদের সুপারিশপত্র দিতেন শান্তিপ্রসাদ সিংহ। ইডির দাবি, এক জন চাকরিপ্রার্থী জোগাড় করে দেওয়ার জন্য মিডলম্যান হিসাবে প্রসন্ন রায় (Prasanna Roy) পেতেন দেড় লক্ষ টাকা।
 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

SSC recruitment scam

Madhyom

West Bengal

ED

Bengali news

ssc scam

bangla

Bank Account

news in bengali

prasanna roy

state news

job selling


আরও খবর


ছবিতে খবর